মঙ্গলবার ৩০ আষাঢ় ১৪২৭, ১৪ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

অনুমতির আগে টিকেট বিক্রি করে বিপাকে টার্কিশ এয়ার

অনুমতির আগে টিকেট বিক্রি করে বিপাকে টার্কিশ এয়ার

আজাদ সুলায়মান ॥ পারমিশন পাওয়ার আগেই টিকেট বিক্রি করে বিপাকে পড়েছে টার্কিশ এয়ারলাইন্স। গত ১৬ জুলাই ঢাকা থেকে আন্তর্জাতিক রুটে ফ্লাইট চালুর নিষেধাজ্ঞা তুলে নেয়ার পরদিন থেকেই টিকেট বিক্রি শুরু করে দেয় টার্কিশ। কিন্তু এয়ারলাইন্সটি বাংলাদেশের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের ফ্লাইট চলাচলের অনুমতি না পাওয়ায় এখন বাধ্য হয়েছে- আগামী ১ জুলাই থেকে ৬ জুলাইয়ের সব ফ্লাইট বাতিল করতে। এতে যাত্রী সাধারণও ভোগান্তির মুখে পড়েছে। যদিও টার্কিশ বলছে আগামী ৩ জুলাই ঢাকা থেকে প্রথম ফ্লাইটের প্রস্তুতি রয়েছে। এ বিষয়ে জানতে চাইলে বেবিচকের চেয়ারম্যান এয়ারভাইস মার্শাল মোঃ মফিদুর রহমান বলেন, পারমিশনের আগে টিকেট বিক্রি শুধু টার্কিশ একাই করছে না। অন্যরাও করছে। তবে টার্কিশের আবেদন বিবেচনায় রয়েছে। আজ (রবিবার) হয়ত তাদের অনুমোদন হয়ে যাবে। তারা চাইলে আগামী ৩ জুলাই থেকে ফ্লাইট চালু করতে পারবে।

টার্কিশ জানিয়েছে, বাংলাদেশ থেকে আন্তর্জাতিক রুট উন্মুক্ত হয়েছে গত ১৬ জুন। ওইদিন থেকে ফ্লাইট শুরু করে কাতার এয়ারওয়েজ। তুরস্ক ভিত্তিক বিমান সংস্থা টার্কিশ এয়ারলাইন্স এই ঘোষণায় ১ জুলাই থেকে বাংলাদেশ রুটে ফ্লাইট পরিচালনার ঘোষণা দেয়। এই বিষয়ে প্রয়োজনীয় অনুমতির জন্য তারা বাংলাদেশের সিভিল এভিয়েশনের কাছে আবেদনও জানায়। কিন্তু বেবিচক কর্তৃপক্ষ তাদের আবেদনে এখনও সাড়া দেয়নি।

এদিকে অভিযোগ ওঠেছে, বেবিচকে আবেদন করে পারমিশন না পাবার আগেই বাংলাদেশ থেকে ফ্লাইট পরিচালনার জন্য ১ জুলাই থেকে টিকেট বিক্রিও শুরু করে টার্কিশ। এতে শত শত ট্রাভেল এজেন্ট বিশ্বের বিভিন্ন গন্তব্যে ভ্রমণের জন্য বাংলাদেশী যাত্রীদের কাছে টার্কিশ এয়াারলাইন্স এর টিকেট বিক্রি করে। কিন্তু এখন পর্যন্ত ফ্লাইট পরিচালনার অনুমতি না পাওয়ায় টার্কিশ ১ জুলাই থেকে ৬ জুলাই পর্যন্ত বিক্রি হওয়া বিভিন্ন গন্তব্যের টিকেট বাতিল করেছে। এই ঘোষণায় বিপাকে পড়েন ট্রাভেল এজেন্ট মালিকসহ টিকেট ক্রয় করা যাত্রীগণ। ট্রাভেল এজেন্টগুলো এখন যাত্রীদের টিকেটের টাকা ফেরত দিচ্ছে না। তাদের বক্তব্য তারা টার্কিশ অনুমতি নিয়ে তাদের সার্ভার সিস্টেম থেকে টিকেট বিক্রি করেছেন। টিকেটের টাকা ইতোমধ্যে এয়ারলাইন্সের কোষাগারে চলে গেছে।

শীর্ষ সংবাদ:
একনেকে ১০ হাজার কোটি টাকার ৮ প্রকল্প অনুমোদন         কেশবপুর উপনির্বাচনে আওয়ামী লীগের শাহীন চাকলাদার নির্বাচিত         ঈদের জামাত নিয়ে ধর্ম মন্ত্রণালয়ের ১১ নির্দেশনা         অধিদপ্তরের সঙ্গে মন্ত্রণালয়ের কোনো সমস্যা নেই : স্বাস্থ্যমন্ত্রী         বন্যায় ক্ষতিগ্রস্ত সাড়ে ১৪ লাখ মানুষ         শাহজাহান সিরাজ আর নেই         যমুনা গ্রুপের চেয়ারম্যান নুরুল ইসলাম বাবুলের দাফন সম্পন্ন         ময়ূর-২ লঞ্চের মাস্টার আবুল বাসার তিন দিনের রিমান্ডে         এবার নবায়নযোগ্য জ্বালানিতে বিদ্যুত উৎপাদনে চীনের বড় বিনিয়োগ আসছে         করোনা ভাইরাসে সুস্থের সংখ্যা লাখ ছাড়াল, মৃত্যু আরও ৩৩ জনের         করোনা ভাইরাসের নমুনা পরীক্ষায় অনিয়ম সহ্য করা হবে না         ভার্চুয়ালেই চলবে সুপ্রিম কোর্টের আপিল বিভাগ         ঈদে শেয়ারবাজার তিন দিন বন্ধ থাকছে         বেসরকারি চাকরিজীবীদেরও ঈদে কর্মস্থলে থাকতে হবে         কোন অপশক্তি জাতীয় পার্টির এগিয়ে চলা রোধ করতে পারবে না : জিএম কাদের         কোরবানি সামনে রেখে টিসিবির বিক্রি কার্যক্রম শুরু         আগামী ১৫ জুলাই সমাহিত করা হবে এন্ড্রু কিশোরকে         কক্সবাজার থেকে সাতক্ষীরা পর্যন্ত সুপার ড্রাইভওয়ে নির্মাণের পরিকল্পনা         বিশেষ ফ্লাইটে ওমান থেকে ফিরলেন ২৫৪ বাংলাদেশি         প্রকল্পের কাজে অনিয়মে নরসিংদী সদরের উপজেলা প্রকৌশলী বরখাস্ত        
//--BID Records