মঙ্গলবার ৩০ আষাঢ় ১৪২৭, ১৪ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

করোনা উপসর্গ নিয়ে আরও ১৭ জনের মৃত্যু

করোনা উপসর্গ নিয়ে আরও ১৭ জনের মৃত্যু

জনকণ্ঠ ডেস্ক ॥ করোনাভাইরাসের উপসর্গ নিয়ে শনিবার সন্ধ্যা পর্যন্ত ২৪ ঘণ্টায় আরও ১৭ জনের মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে বগুড়ায় ৩ জন, বরিশালে ৩ জন, মাদারীপুরে ২ জন, রাজশাহীতে একজন, খুলনায় একজন, সাতক্ষীরায় একজন, রাঙ্গামাটিতে একজন, নারায়ণগঞ্জে একজন, নওগাঁয় একজন, কুষ্টিয়ায় একজন এবং গাজীপুরে দুজন রয়েছেন। বিভিন্ন জেলায় মারা যাওয়া এসব ব্যক্তির মধ্যে মুক্তিযোদ্ধা, ব্যবসায়ী, সাংবাদিক ও নারী রয়েছেন। এছাড়া চট্টগ্রাম জেলা পরিষদ চেয়ারম্যান করোনায় আক্রান্ত হয়েছেন। করোনার কারণে শনিবার সন্ধ্যা পর্যন্ত বিভিন্ন জেলায় যাদের শরীরে করোনার লক্ষণ পাওয়া যায়নি এমন ২৩ জনকে কোয়ারেন্টাইন শেষে মুক্ত করে দেয়া হয়েছে। অন্যদিকে নতুন করে যাদের শরীরে করোনা আছে বলে সন্দেহ করা হয়েছে এমন ৪ জনের হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করা হয়েছে। এছাড়া বিভিন্ন জেলায় করোনার লক্ষণ পাওয়ায় অনেক গ্রামের বাড়িঘর, দোকানপাট ও এলাকা বন্ধ রাখা হয়েছে। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের।

বগুড়া ॥ গত ২৪ ঘণ্টায় বগুড়া মোহাম্মদ আলী হাসপাতালে আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন তিন ব্যক্তি করোনা উপসর্গে মারা গেছেন। তাদের মধ্যে একজন মুক্তিযোদ্ধা সাংবাদিক সাইদুজ্জামান সরকার। বাকিরা হলেন মোজাহিদুল ইসলাম (৪৫)। তার বাড়ি গাবতলির বাগবাড়ি গ্রামে। তিনি গাজীপুরের একটি কোম্পানির ডিজাইনার।

বরিশাল ॥ করোনা উপসর্গ নিয়ে শেবাচিম হাসপাতালে করোনা ওয়ার্ডে চিকিৎসাধীন দুই রোগীর মৃত্যু হয়েছে। শনিবার সকালে জেলা প্রশাসনের মিডিয়া সেল সূত্রে জানা গেছে, শুক্রবার রাত ১০ টার দিকে করোনা ওয়ার্ডের আইসোলেশন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় উজিরপুর উপজেলার ইউনুস হাওলাদার (৫০) ও এর আগে রাত সোয়া নয়টার দিকে নগরীর রূপাতলীর ফরিদা বেগম (৪৫) মৃত্যুবরণ করেছেন।

মাদারীপুর ॥ শহরের পুরান বাজারের স্বর্ণ ব্যবসায়ী রীতা জুয়েলার্সের মালিক সন্তোষ কর্মকার (৬৫) ও শহরের দরগাখোলা কালীবাড়ি (রকেট বিড়ি) এলাকার শ্যামাপদ শীল (৭০) করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন।

রাজশাহী ॥ রাজশাহীতে করোনা উপসর্গ নিয়ে ব্যবসায়ীর মৃত্যু হয়েছে। শুক্রবার রাতে তাকে রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালের জরুরী বিভাগে নিয়ে যাওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। ব্যবসায়ীর নাম পারভেজ (৪৫)। তার বাবার নাম কচি। নগরীর সাগরপাড়া বটতলায় তার বাড়ি।

খুলনা ॥ খুলনায় জ্বর, কাশি ও শ্বাসকষ্টসহ করোনা উপসর্গ নিয়ে রওশন আরা (৫৮) নামে এক নারীর মৃত্যু হয়েছে। শনিবার দুপুরে খুলনা মেডিক্যাল কলেজ (খুমেক) হাসপাতালের করোনা সাসপেকটেড আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

সাতক্ষীরা ॥ সাতক্ষীরায় করোনার উপসর্গ নিয়ে মারা যাওয়া একজনের পজিটিভ রিপোর্ট এসেছে। এটাই সাতক্ষীরায় সরকারী হিসেবে করোনায় প্রথম মৃত্যু। মৃতের নাম অনিল বিশ্বাস (৬৮)।

নওগাঁ ॥ নওগাঁর মহাদেবপুরে করোনায় আক্রান্ত হয়ে আয়নাল (৪৫) নামে এক জনের মৃত্যু হয়েছে। শনিবার বেলা ১১ টার দিকে নিজ বাড়িতে তাঁর মৃত্যু হয়। আয়নাল উপজেলার সফাপুর ইউনিয়নের বিনোদপুর গ্রামের ফজলুল হকের ছেলে। উপজেলায় করোনা আক্রান্ত হয়ে এটিই প্রথম মৃত্যু।

কুষ্টিয়া ॥ কুষ্টিয়ায় করোনা উপসর্গ নিয়ে আরও এক ব্যক্তির মৃত্যু হয়েছে। তাঁর নাম আহাম্মদ আলী (৮২)। তিনি শনিবার সকালে ২৫০ শয্যাবিশিষ্ট কুষ্টিয়া জেনারেল হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

গাজীপুর ॥ গাজীপুরের কোভিড-১৯ ডেডিকেটেড হাসপাতালে ভর্তির সময় করোনা উপসর্গ নিয়ে এক বৃদ্ধ শনিবার মারা গেছেন। তার নাম মোঃ আব্দুল লতিফ (৮৪)। তিনি কালীগঞ্জ উপজেলার মনসুরপুরের মৃত জৈয়ন উদ্দিনের ছেলে। এদিকে গাজীপুরের শ্রীপুরে শনিবার করোনা উপসর্গ নিয়ে হাসপাতালে যাওয়ার পথে এক যুবক মারা গেছে। তার নাম ফিরোজ আল-মামুন (৪০)। সে শ্রীপুর উপজেলার মাওনা ইউনিয়নের মাওনা গ্রামের মৃত আফাজ উদ্দিনের ছেলে।

জয়পুরহাট ॥ জয়পুরহাটে নতুন করে ২১ পুলিশসহ ৭৩জন করোনায় আক্রান্ত হয়েছে। ৫১২টি নমুনা পরীক্ষা করে এই ৭৩জন পজিটিভ হয়েছে। এ পর্যন্ত এটাই সর্বোচ্চ আক্রান্তের খবর।

নারায়ণগঞ্জ ॥ নারায়ণগঞ্জে গত ২৪ ঘণ্টায় নতুন করে ৫৪ জনের শরীরে করোনাভাইনাস শনাক্ত হয়েছে। এদের মধ্যে গত ২৪ ঘণ্টায় নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন এলাকা ও রূপগঞ্জ উপজেলায় বেশি শনাক্ত হয়েছে।

গাইবান্ধা ॥ গাইবান্ধায় করোনা ভাইরাসে গত ২৪ ঘণ্টায় নতুন করে ১১ জন আক্রান্ত হয়েছে বলে শনিবার সিভিল সার্জন সূত্রে জানা গেছে।

চাঁপাইনবাবগঞ্জ ॥ চাঁপাইনবাবগঞ্জে গত ২৪ ঘণ্টায় ৫ জনের করোনা শনাক্ত হয়েছে।

সিলেট ॥ গত ২৪ ঘণ্টায় সিলেট বিভাগে ১৪৮ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন।

চট্টগ্রাম ॥ জেলা পরিষদ চেয়ারম্যান ও উত্তর জেলা আওয়ামী লীগ সভাপতি এমএ সালাম করোনায় আক্রান্ত হয়েছেন। বর্তমানে তিনি চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

রাঙ্গামাটি ॥ রাঙ্গামাটিতে করোনা উপসর্গ নিয়ে শহরের বনরূপা আইসোলেশন সেন্টারে ৪০ বছর বয়সী এক নারীর মৃত্যু হয়েছে।

শীর্ষ সংবাদ:
একনেকে ১০ হাজার কোটি টাকার ৮ প্রকল্প অনুমোদন         কেশবপুর উপনির্বাচনে আওয়ামী লীগের শাহীন চাকলাদার নির্বাচিত         ঈদের জামাত নিয়ে ধর্ম মন্ত্রণালয়ের ১১ নির্দেশনা         অধিদপ্তরের সঙ্গে মন্ত্রণালয়ের কোনো সমস্যা নেই : স্বাস্থ্যমন্ত্রী         বন্যায় ক্ষতিগ্রস্ত সাড়ে ১৪ লাখ মানুষ         শাহজাহান সিরাজ আর নেই         যমুনা গ্রুপের চেয়ারম্যান নুরুল ইসলাম বাবুলের দাফন সম্পন্ন         ময়ূর-২ লঞ্চের মাস্টার আবুল বাসার তিন দিনের রিমান্ডে         এবার নবায়নযোগ্য জ্বালানিতে বিদ্যুত উৎপাদনে চীনের বড় বিনিয়োগ আসছে         করোনা ভাইরাসে সুস্থের সংখ্যা লাখ ছাড়াল, মৃত্যু আরও ৩৩ জনের         করোনা ভাইরাসের নমুনা পরীক্ষায় অনিয়ম সহ্য করা হবে না         ভার্চুয়ালেই চলবে সুপ্রিম কোর্টের আপিল বিভাগ         ঈদে শেয়ারবাজার তিন দিন বন্ধ থাকছে         বেসরকারি চাকরিজীবীদেরও ঈদে কর্মস্থলে থাকতে হবে         কোন অপশক্তি জাতীয় পার্টির এগিয়ে চলা রোধ করতে পারবে না : জিএম কাদের         কোরবানি সামনে রেখে টিসিবির বিক্রি কার্যক্রম শুরু         আগামী ১৫ জুলাই সমাহিত করা হবে এন্ড্রু কিশোরকে         কক্সবাজার থেকে সাতক্ষীরা পর্যন্ত সুপার ড্রাইভওয়ে নির্মাণের পরিকল্পনা         বিশেষ ফ্লাইটে ওমান থেকে ফিরলেন ২৫৪ বাংলাদেশি         প্রকল্পের কাজে অনিয়মে নরসিংদী সদরের উপজেলা প্রকৌশলী বরখাস্ত        
//--BID Records