শনিবার ১৯ আষাঢ় ১৪২৭, ০৪ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বিরোধী দল দমনের চেষ্টা হচ্ছে ॥ রিজভী

স্টাফ রিপোর্টার ॥ দেশে বিরোধী দল দমনের চেষ্টা হচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী। শুক্রবার সকালে ঢাকা মহানগর উত্তর বিএনপির নতুন সাধারণ সম্পাদক আব্দুল আলীম নকীকে নিয়ে শেরেবাংলা নগরে জিয়াউর রহমানের মাজারে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ অভিযোগ করেন।

রিজভী বলেন, এ সরকার দেশে সুষ্ঠু নির্বাচন দেয় না। রাতের অন্ধকারে ভোট চুরি করে। এভাবে বেশিদিন চলতে পারে না। দেশে গণতন্ত্র ফিরিয়ে আনতে হবে। এ জন্য আন্দোলন করতে হবে। বিএনপির নেতাকর্মীদের সাহস নিয়ে এগিয়ে আসতে হবে। আর ভয় পেলে চলবে না।

দলের নেতাকর্মীদের উদ্দেশ করে বিএনপির মুখপাত্র রিজভী বলেন, গণতন্ত্রের জন্য যারা লড়াই করছেন, তারা সত্যের পথে, ন্যায়ের পথে আছেন। আপনারা মনোবল হারাবেন না। যতই বাধা-বিপত্তি আসুক, আমরা দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করবই। বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার অনুপ্রেরণায় গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য আমরা লড়াই করে যাচ্ছি।

রিজভী বলেন, বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া নিজেও অনেক নির্যাতন সহ্য করেছেন, যন্ত্রণা ভোগ করেছেন। তারপরও কারও কাছে মাথানত করেননি। আর সুদূর প্রবাসে অবস্থান করেছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়াারম্যান তারেক রহমান। লন্ডন থেকে তিনি দিন-রাত সংগঠনের জন্য চিন্তা করছেন, তিনি সেখান থেকেই আমাদের দিকনির্দেশনা দিচ্ছেন।

রুহুল কবির রিজভী বলেন, দুর্নীতি ও লুটপাট করার জন্যই বিরোধী দলের নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা দিয়ে ও গুম-খুন করে দমন করা হচ্ছে। দেশে গুম হচ্ছে, বিচারবহির্ভূত হত্যা হচ্ছে। আজকে গুমের সমর্থনে আন্তর্জাতিক দিবস পালিত হচ্ছে। এর বিরুদ্ধে সবাইকে সোচ্চার হতে হবে।

রিজভী বলেন, দেশে ভিন্ন মতাবলম্বীদের ওপর চলছে নৃশংস আক্রমণ, অত্যাচার, অমানবিক কর্মকা-। ভিন্নমতকে দমন করার জন্য রাষ্ট্রের সকল যন্ত্র প্রয়োগ করা হচ্ছে। যেখানে গণতন্ত্র অনুপস্থিত আছে সেখানে এ কাজগুলো হচ্ছে। তিনি বলেন, আমাদের দলের ছেলেরা হারিয়ে যাচ্ছে, গুম হচ্ছে। একের পর এক নিরুদ্দেশ হয়ে যাচ্ছে।

রিজভী বলেন, লাখ লাখ জীবনের বিনিময়ে আমরা স্বাধীনতা পেয়েছি, গণতন্ত্রের জন্য, কথা বলার জন্য। তাহলে আজকে দেশে এ পরিস্থিতি কেন? মিছিল করা যায় না, কথা বলা যায় না কেন? আর কথা বলতে গিয়ে ভিন্নমত প্রকাশ করলে, সে গুম হয়ে যাচ্ছে, মামলা দেয়া হচ্ছে, গ্রেফতার করা হচ্ছে। স্বাভাবিক জীবনযাপন করা যাচ্ছে না।

রিজভী বলেন, দেশে মানুষের জীবনের কোনও নিরাপত্তা নেই। এ রকম তো হওয়ার কথা না। দেশে বিরোধী দল থাকবে, সরকারী দল ও থাকবে। আজকে বিরোধী দলের নেতাকর্মীরা থাকে জেলখানায় আর সরকারী দলের নেতাকর্মীরা দুর্নীতি আর লুটপাট করে সারাদেশ দাপিয়ে বেড়াচ্ছে।

রিজভী বলেন, তাহলে কি দুর্নীতি ও লুটপাটের জন্যই বিরোধী দলকে দমন করা হচ্ছে ? গুম ও মামলা দিয়ে কারাগারে নেয়া হচ্ছে। রাষ্ট্রের সম্পদ আত্মসাত করার জন্যই কি এগুলো করা হচ্ছে? আবার একদলীয় শাসন ব্যবস্থা চালু করা হচ্ছে ?।

এ সময় রুহুল কবির রিজভীর সঙ্গে আরও উপস্থিত ছিলেন, ঢাকা মহানগর উত্তর বিএনপির সিনিয়র সহ-সভাপতি বজলুল বাসিত আঞ্জু, সহ-সভাপতি মাসুদ খান, যুগ্ম-সাধারণ সম্পাদক শামসুল হক, দফতর সম্পাদক এবিএম রাজ্জাক, ঢাকা মহানগর যুবদল উত্তরের সভাপতি এসএম জাহাঙ্গীর হোসেন, সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম মিল্টন প্রমুখ।

উল্লেখ্য, করোনায় আক্রান্ত হয়ে সম্প্রতি মারা যান ঢাকা মহানগর উত্তর বিএনপির সাধারণ সম্পাদক আহসান উল্লাহ হাসান। তার মৃত্যুতে সহ-সভাপতি আব্দুল আলিম নকীকে সাধারণ সম্পাদকের দায়িত্ব দেয়া হয়।

সাধারণ সম্পাদকের দায়িত্ব পাওয়ার পর শুক্রবার বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর নেতৃত্বে ঢাকা মহানগর বিএনপির নেতাকর্মীদের সঙ্গে নিয়ে দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের মাজারে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

শীর্ষ সংবাদ:
করোনার মধ্যে বন্যা মোকাবেলায় মানুষ হিমশিম         পাটকল শ্রমিকদের ন্যায্য পাওনা পরিশোধ করা হবে         অসাধু ব্যবসায়ীদের কারসাজিতে চালের দাম বাড়ছে         করোনা মোকাবেলায় এখন নজর চীনা ভ্যাকসিনে         করোনা মোকাবেলায় বহুপাক্ষিক উদ্যোগ জোরদারে গুরুত্বারোপ         ক্রাইস্টচার্চে মসজিদে হামলার রায় আগস্টে         আগামী মাসে করোনা টিকা বাজারে আনবে ভারত         আন্তর্জাতিক বিমান চলাচলে ভারত নিষেধাজ্ঞার মেয়াদ বাড়াল         দক্ষিণ সুদানে ‘বাংলাদেশ রোড’ ব্যাপক পরিচিতি পেয়েছে         মিয়ানমার থেকে ইয়াবা আসা থামছেই না         এবার রাজধানীর ওয়ারী লকডাউন         করোনার নকল সুরক্ষা পণ্যে বাজার সয়লাব!         সুন্দরবনে বিষ প্রয়োগকারী দস্যুদের বিরুদ্ধে পুলিশের অভিযান শুরু         কাল থেকে ওয়ারী ‘লকডাউন’         প্রধানমন্ত্রীর নেতৃত্বে ‘ডেল্টা গভর্ন্যান্স কাউন্সিল’ গঠন         সোমবার থাইল্যান্ডে নেওয়া হচ্ছে সাহারা খাতুনকে         এডিস মশা নিয়ন্ত্রণে শনিবার থেকে ফের চিরুনি অভিযান ॥ আতিকুল         করোনা ভাইরাসে একদিনে আরও ৪২ মৃত্যু, শনাক্ত ৩১১৪         নিম্ন আদালতের ৪০ বিচারক সহ ২২১ জন করোনায় আক্রান্ত         সৌদি থেকে ফিরলেন ৪১৫ জন, মিসর গেলেন ১৪০ বাংলাদেশি        
//--BID Records