শনিবার ১৯ আষাঢ় ১৪২৭, ০৪ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

শিরোপার জন্য লিভারপুলের আর এক ম্যাচের অপেক্ষা

শিরোপার জন্য লিভারপুলের আর এক ম্যাচের অপেক্ষা

অনলাইন ডেস্ক ॥ প্রিমিয়ার লিগে নিজেদের সর্বশেষ ম্যাচে ক্রিস্টাল প্যালসেকে উড়িয়ে দিয়েছে লিভারপুল। আর এই জয়ে ৩০ বছরের অধরা প্রিমিয়ার লিগ শিরোপা থেকে আর এক ম্যাচ দূরে আছে লিভারপুল। নিজেদের সামনের ম্যাচে ম্যানচেস্টার সিটির সাথে জয় পেলেই ইতিহাস গড়া হয়ে যাবে ইয়ুর্গেন ক্লপের শিষ্যদের। এছাড়া ম্যানসিটিও যদি আজ (বৃহস্পতিবার) চেলসির বিপক্ষে পয়েন্ট খোয়ায় তাহলে পরের ম্যাচে মাঠে নামার আগেই শিরোপা উৎসব করতে পারবে লিভারপুল।

বুধবার রাতে নিজেদের মাঠ অ্যানফিল্ডে ক্রিস্টাল প্যালেসকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে লিভারপুল। অলরেডদের হয়ে জালে বল জড়িয়েছেন ট্রেন্ট-অ্যালেকজ্যান্ডার আর্নল্ড, মোহামেদ সালাহ, ফ্যাবিনিয়ো ও সাদিও মানে। এই জয়ে ৩১ ম্যাচে ৮৬ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা। ২৩ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে ম্যানসিটি। তবে আকাশি-নীল জার্সিধারীরা এক ম্যাচ কম খেলেছে।

ঘরের মাঠে শুরু থেকেই আক্রমণাত্মক খেলতে থাকে লিভারপুল। কিছু দারুণ সুযোগ তৈরি করলেও বাধা হয়ে দাঁড়ায় ক্রিস্টালের গোলরক্ষক। ম্যাচের ২৩ মিনিটে দলকে প্রথমবারের মতো এগিয়ে নেন আর্নল্ড। ফ্রি-কিক থেকে লক্ষ্যভেদ করেন তিনি।

বিরতির ঠিক আগের মিনিটে ফিরমিনোর পাস থেকে গোল করে ব্যবধান দ্বিগুণ করেন সালাহ। এ গোল নিয়ে আর্সেনালের পিয়েরে এমেরিক অবমেয়াংয়ের সঙ্গে ১৭ গোল নিয়ে সর্বোচ্চ গোলদাতার তালিকায় দ্বিতীয় স্থানে উঠে এলেন সালাহ। চলতি আসরে ১৯ গোল নিয়ে শীর্ষে আছেন লেস্টার সিটির জেমি ভার্ডি।

প্রথমার্ধে দুই গোল পাওয়া লিভারপুল দ্বিতীয়ার্ধেও দেন আরও ২টি। ৫৫ মিনিটে ফ্যাবিনিয়ো ও ৬৯ মিনিটে মানের গোলে ৪-০ স্কোরলাইনে এগিয়ে যায় অলরেডরা। শেষ পর্যন্ত এই ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা।

শীর্ষ সংবাদ:
করোনার মধ্যে বন্যা মোকাবেলায় মানুষ হিমশিম         পাটকল শ্রমিকদের ন্যায্য পাওনা পরিশোধ করা হবে         অসাধু ব্যবসায়ীদের কারসাজিতে চালের দাম বাড়ছে         করোনা মোকাবেলায় এখন নজর চীনা ভ্যাকসিনে         করোনা মোকাবেলায় বহুপাক্ষিক উদ্যোগ জোরদারে গুরুত্বারোপ         ক্রাইস্টচার্চে মসজিদে হামলার রায় আগস্টে         আগামী মাসে করোনা টিকা বাজারে আনবে ভারত         আন্তর্জাতিক বিমান চলাচলে ভারত নিষেধাজ্ঞার মেয়াদ বাড়াল         দক্ষিণ সুদানে ‘বাংলাদেশ রোড’ ব্যাপক পরিচিতি পেয়েছে         মিয়ানমার থেকে ইয়াবা আসা থামছেই না         এবার রাজধানীর ওয়ারী লকডাউন         করোনার নকল সুরক্ষা পণ্যে বাজার সয়লাব!         সুন্দরবনে বিষ প্রয়োগকারী দস্যুদের বিরুদ্ধে পুলিশের অভিযান শুরু         কাল থেকে ওয়ারী ‘লকডাউন’         প্রধানমন্ত্রীর নেতৃত্বে ‘ডেল্টা গভর্ন্যান্স কাউন্সিল’ গঠন         সোমবার থাইল্যান্ডে নেওয়া হচ্ছে সাহারা খাতুনকে         এডিস মশা নিয়ন্ত্রণে শনিবার থেকে ফের চিরুনি অভিযান ॥ আতিকুল         করোনা ভাইরাসে একদিনে আরও ৪২ মৃত্যু, শনাক্ত ৩১১৪         নিম্ন আদালতের ৪০ বিচারক সহ ২২১ জন করোনায় আক্রান্ত         সৌদি থেকে ফিরলেন ৪১৫ জন, মিসর গেলেন ১৪০ বাংলাদেশি        
//--BID Records