মঙ্গলবার ২৩ আষাঢ় ১৪২৭, ০৭ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

অপুর তীব্র নিন্দা

অপুর তীব্র নিন্দা
  • সব্যসাচী দাশ

অপু বিশ্বস। যার খবরে পাঠকের আগ্রহ সব সময়ের। তার শুভাকাক্সক্ষীরা মনে করেন, অপু তার ক্যারিয়ারের উত্তাল সময়ে যেমন জননন্দিত ছিল তেমনি স্থবির সময়েও। কাজ প্রিয় অপু বিশ^াস গত তিন মাস গৃহবন্দী। বাড়ির মধ্যে এ ঘর ও ঘর করে গৃহস্থালি কাজের ফন্দি খোঁজেন। এদিকে তার রাজপুত্র তাকে ক্ষণিক না দেখলেই মুশকিল! কেবল ঘুমানোর সময় ছাড়া সারাক্ষণ মায়ের সঙ্গে। মা-ছেলের দুষ্টু-মিষ্টি খুনসুটি কি যে মুধুর তা চোখে না দেখলে অনুভব করা যাবে না। দীর্ঘ সময়ের ঘরবন্দী জীবন কেমন কাটছে? অপু জানায়, এখনও ভালই কাটছে। এখন তো অবসর অনেক, সিনেমা, নাটক কিংবা ওয়েব সিরিজ নিশ্চয়ই দেখছেন? হ্যাঁ, তাতো দেখছি। বর্তমান সময়ে ওয়েবে প্রকাশিত সিরিজ নিয়ে যে আলোচনা-সমালোচনার ঝড় বইছে এবং দেশের শিল্পাঙ্গন যে কারণে দুই ধারায় বিভক্ত হতে চলছে- এই বিষয়গুলো আপনি কিভাবে দেখছেন? প্রথম কথা হচ্ছে, যে ওয়েব সিরিজ নিয়ে আলোচনা-সমালোচনা চলছে তার কয়েকটা এপিসোড আমি দেখেছি। নিম্ন মানের গল্প, অশোভন শব্দের ব্যবহার এবং সাহসিকতার নামে যে নোংড়ামি অবলীলায় দেখানো হয়েছে, বাংলাদেশের একজন নাগরিক হিসেবে ব্যক্তিগতভাবে আমি পরিষ্কার ভাষায় বলতে, ‘আমি এসবের তীব্র নিন্দা জানাচ্ছি।’ যারা এই সিরিজে অভিনয় করে পরবর্তীতে তাদের অশ্লীল কর্মকা- ডিফেন কারার চেষ্টা করেছে তাদের উদ্দেশে বলতে চাই, আপনারা যারা অভিনয়ের নামে নোংড়ামি দেখাতে চেষ্টা করছেন, তাদের অভিনয় জীবন খুব বেশি দূর এগোবে না। ভুলে যাবেন না- এটা বাংলাদেশ। এই বিষয়গুলো আমাদের সঙ্গে সাংঘর্ষিক। আমি তো চাই সরকার এদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নিক।

কিন্তু আমরা তো দেখেছি দেশের বাইরের ওয়েব সিরিজগুলোতে বিছানার দৃশ্য থেকে যে কোন অন্তরঙ্গ বা খোলামেলা দৃশ্যে স্বাচ্ছন্দ্যে অভিনয় করছে, সময়ের নামী-দামী অনেক শিল্পীরা। দেশের অসংখ্য দর্শক উন্মুক্ত ইন্টারনেটের মাধ্যমে সেসব হরহামেশা দেখছে। তাহলে আমাদের অসুবিধাটা কোথায়? অসুবিধা আমাদের মূল্য বোধে, আমাদের সংস্কৃতিতে। ছোট একটা উদাহরণ দেই, কলকাতা আমাদের খুব কাছের শহর। সেখানে বেশির ভাগ মেয়েরা বাড়িতে হাফপ্যান্ট গেঞ্জি অনায়াসে পরতে পারে। মফস্বল এলাকায় একটি মেয়ে রাত দশটার পর বাড়ির বাইরে গিয়ে ফুচকা খেতে পারে। আর আমাদের এখানে আমি একজন সিনেমার নায়িকা হয়েও বাড়িতে প্যান্ট-গেঞ্জি পরতে পারি না। বাস্তবতাটা উপলব্ধি করতে হবে। আমাদের দেশের দর্শকরা সিনেমা-নাটকের শিল্পীদের ওই দৃষ্টিতে দেখে না। তবে, বর্তমান সময়ে আঠারো উর্ধ নামে যা দেখানোর প্রয়াস চলছে তাতে, আমি একজন চিত্র নায়িকা হিসেবে অসম্মান বোধ করছি।

শীর্ষ সংবাদ:
দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৫৫ জনের, নতুন শনাক্ত ৩০২৭         শুল্ক কমিয়ে বিদেশ থেকে চাল আমদানির সিদ্ধান্ত         করোনা ভাইরাস ॥ চিকিৎসক নিয়োগে আসছে বিশেষ বিসিএস         বান্দরবানে জনসংহতির সংস্কারপন্থি ছয়জনকে গুলি করে হত্যা         দাউদকান্দিতে প্রাইভেটকার খাদে পড়ে একই পরিবারের ৩ জন নিহত         এবার মাশরাফির স্ত্রীও করোনা ভাইরাসে আক্রান্ত         জাতীয় পার্টিতে নতুন দুই উপদেষ্টা         দুই আসনের উপনির্বাচনকে অগ্রহণযোগ্য বলল বিএনপি         করোনা ভাইরাসে ভারতে মৃত্যু ছাড়াল ২০ হাজার         টেকনাফে বন্দুকযুদ্ধে দুই ইয়াবা কারবারি নিহত         কলম্বিয়ায় জ্বালানি ট্যাঙ্কার বিস্ফোরণ ॥ নিহত অন্তত ৭         ঢাকা উত্তরের মেয়র আতিকের বড় ভাইয়ের মৃত্যু         মিয়ানমারের সেনাপ্রধান ও উপ-প্রধানের ওপর যুক্তরাজ্যের নিষেধাজ্ঞা         বন্যপ্রাণী নিধন চলতে থাকলে আরও প্রাদুর্ভাব আসবে ॥ জাতিসংঘ         যুক্তরাষ্ট্রে স্বাস্থ্যবিধি না মানায় ৩২ রাজ্যে করোনা সংক্রমণ ঊর্ধ্বমুখী         শুধু ভারত নয়, জাপানসহ ২০ দেশের সঙ্গে দ্বন্দ্ব চীনের         জাপানে বৃষ্টি-বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৪৪         জিনপিংয়ের সমালোচনা করায় চীনা অধ্যাপক গ্রেফতার         চীনের ৫০টি বিনিয়োগ প্রকল্প আটকে দিয়েছে ভারত         নিজের স্বার্থেই ইউরোপের উচিত পরমাণু সমঝোতা মেনে চলা ॥ ইরান        
//--BID Records