মঙ্গলবার ২৩ আষাঢ় ১৪২৭, ০৭ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নারায়ণগঞ্জে গত ২৪ ঘন্টায় করোনায় এক ডাক্তারের মৃত্যু

নারায়ণগঞ্জে গত ২৪ ঘন্টায় করোনায় এক ডাক্তারের মৃত্যু

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ ॥ নারায়ণগঞ্জে গত ২৪ ঘন্টায় করোনাভাইরাসে আলী আজগর (৬৮) নামে এক ডাক্তারের (৬৮) মৃত্যু হয়েছে। তিনি নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের জামতলা এলাকার বাসিন্দা ছিলেন। তিনি নগরীর ডিআইটি এলাকার একটি চেম্বারে রোগী দেখতেন। এ নিয়ে এ জেলায় করোনাভাইরাসে দুইজন ডাক্তার, একজন স্টাফ নার্সসহ মোট ১০৮ জনের মৃত্যু হলো। গত ২৪ ঘন্টায় আরো ৪১ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ জেলায় করোনাভাইরাসে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৪ হাজার ৭৬৭ জনে। এ জেলায় মোট সুস্থ হয়েছেন ২ হাজার ৪৭১ জন। বুধবার বিকেলে জেলার করোনাভাইরাসের ফোকাল পার্সন ও সদর উপজেলার স্বাস্থ্য কর্মকর্তা ডাক্তার মোঃ জাহিদুল ইসলাম এ বিষয়টি নিশ্চিত করেছেন।

জেলা সিভিল সার্জনের ওয়েবসাইট থেকে জানা যায়, নারায়ণগঞ্জে সিটি কর্পোরেশনের এলাকায় এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ১৬১৭ জন, সদর উপজেলায় ১১৩৩ জন, বন্দর উপজেলায় ১৬২ জন, আড়াইহাজারে ৪৬০ জন, সোনারগাঁয়ে ৪২৮ জন ও রূপগঞ্জে ৯৬৭ জন। এ জেলার সিটি কর্পোরেশন এলাকায় করোনায় এ পর্যন্ত মারা গেছেন ৫৯ জন, সদরে ২২ জন, বন্দরে ৩ জন, রূপগঞ্জে ৮ জন, সোনারগাঁয়ে ১৩ জন ও আড়াইহাজারে ৩ জন।

জেলা সিভিল সার্জন অফিসের ওয়েবসাইট থেকে আরো জানায়, এ জেলায় এই পর্যন্ত করোনা থেকে সুস্থ হয়েছেন ২ হাজার ৪৭১ জন। এদের মধ্যে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন এলাকার সুস্থ হয়েছেন ৯৬৫ জন, সদর উপজেলার ৭৫৯ জন, বন্দর উপজেলায় ৬৬ জন, রূপগঞ্জের ১৯২ জন, সোনারগাঁয়ে ১৭৪ জন ও আড়াইহাজারের ৩১৫ জন। গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ২৯০ জনের। এই পর্যন্ত এ জেলায় মোট ২২ হাজার ৯২২ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে।

উল্লেখ্য, এ দেশে গত ৮ মার্চ প্রথম করোনা রোগী শনাক্ত হওয়া তিনজনের মধ্যে দুইজনই ছিলেন নারায়ণগঞ্জের বাসিন্দা। গত ৩০ মার্চ জেলায় করোনায় আক্রান্ত হয়ে প্রথম বন্দর উপজেলার এক নারীর মৃত্যু হয়। গক ৭ এপ্রিল করোনার সংক্রমণের জন্য নারায়ণগঞ্জকে ‘অতি ঝুঁকিপূর্ণ’ জেলা হিসেবে চিহ্নিত করে আইইডিসিআর। এর পরিপ্রেক্ষিতে গত ৮ এপ্রিল নারায়ণগঞ্জ জেলাকে লকডাউন ঘোষণা করা হয়েছিল।

শীর্ষ সংবাদ:
করোনা ভাইরাস ॥ ব্রাজিলে মৃত্যু ৬৫ হাজার ছাড়াল         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৫৫ জনের, নতুন শনাক্ত ৩০২৭         শুল্ক কমিয়ে বিদেশ থেকে চাল আমদানির সিদ্ধান্ত         করোনা ভাইরাস ॥ চিকিৎসক নিয়োগে আসছে বিশেষ বিসিএস         পাপুলকাণ্ডে রাষ্ট্রদূতের বিরুদ্ধে অভিযোগ খতিয়ে দেখা হবে ॥ পররাষ্ট্রমন্ত্রী         উপনির্বাচন পেছানোর সুযোগ নেই ॥ ইসি সচিব         বান্দরবানে জনসংহতির সংস্কারপন্থি ছয়জনকে গুলি করে হত্যা         দাউদকান্দিতে প্রাইভেটকার খাদে পড়ে একই পরিবারের ৩ জন নিহত         এবার মাশরাফির স্ত্রীও করোনা ভাইরাসে আক্রান্ত         জাতীয় পার্টিতে নতুন দুই উপদেষ্টা         দুই আসনের উপনির্বাচনকে অগ্রহণযোগ্য বলল বিএনপি         কিশোরগঞ্জে শোক-শ্রদ্ধায় শোলাকিয়ায় জঙ্গী হামলায় নিহতদের স্মরণ         করোনা ভাইরাসে ভারতে মৃত্যু ছাড়াল ২০ হাজার         টেকনাফে বন্দুকযুদ্ধে দুই ইয়াবা কারবারি নিহত         কলম্বিয়ায় জ্বালানি ট্যাঙ্কার বিস্ফোরণ ॥ নিহত অন্তত ৭         ঢাকা উত্তরের মেয়র আতিকের বড় ভাইয়ের মৃত্যু         মিয়ানমারের সেনাপ্রধান ও উপ-প্রধানের ওপর যুক্তরাজ্যের নিষেধাজ্ঞা         বন্যপ্রাণী নিধন চলতে থাকলে আরও প্রাদুর্ভাব আসবে ॥ জাতিসংঘ         যুক্তরাষ্ট্রে স্বাস্থ্যবিধি না মানায় ৩২ রাজ্যে করোনা সংক্রমণ ঊর্ধ্বমুখী         শুধু ভারত নয়, জাপানসহ ২০ দেশের সঙ্গে দ্বন্দ্ব চীনের        
//--BID Records