মঙ্গলবার ২৩ আষাঢ় ১৪২৭, ০৭ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

গাজীপুরে করোনায় মুক্তিযোদ্ধা ও প্রধান শিক্ষকের মৃত্যু

গাজীপুরে করোনায় মুক্তিযোদ্ধা ও প্রধান শিক্ষকের মৃত্যু

স্টাফ রিপোর্টার, গাজীপুর ॥ গাজীপুরে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে বুধবার বন বিভাগের সাবেক সহকারী বন সংরক্ষক (এসিএফ) এক মুক্তিযোদ্ধা মারা গেছেন। তার নাম মো. মতিউর রহমান (৬৫)। তার বাড়ি গাজীপুর সিটি কর্পোরেশনের আদাবৈ এলাকায়। এদিকে করোনা উপসর্গ নিয়ে এক বিদ্যালয়ের প্রধান শিক্ষক একই দিন মারা গেছেন।

স্বজনরা জানায়, গত কিছুদিন ধরে জ্বর, গলাব্যাথা ও কাশিসহ করোন ভাইরাস সংক্রমণের উপসর্গ নিয়ে ভুগছিলেন মতিউর রহমান ও তার স্ত্রী এবং মেয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রী। গত ২০ জুন কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নমূনা পরীক্ষার জন্য দেন। ২২জুনের ফলাফলে তাদের দেহে করোনা ভাইরাস শনাক্ত হয়। এরপর হতে তারা হোম আইসোলেশনে থাকেন। বিষয়টি অন্যদের কাছে প্রকাশ না করে গোপন রাখেন। একপর্যায়ে মতিউর রহমানের অবস্থার অবনতি হয় এবং শ্বাসকষ্ট দেখা দেয়। বুধবার ভোরে তিনি মারা যান। প্রায় দু’বছর আগে তিনি বনবিভাগের ঢাকার বোটানিক্যাল গার্ডেনের এসিএফ (সহকারী বন সংরক্ষক) পদের চাকুরী থেকে অবসর গ্রহণ করেন।

গাজীপুর সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা আব্দুল্লাহ আল জাকী জানান, ইসলামিক ফাউন্ডেশনের একটি প্রশিক্ষিত টিমের সহযোগিতায় স্বাস্থ্যবিধি মেনে বিকেলে রাষ্ট্রীয় মর্যাদায় তাকে দাফনের ব্যবস্থা করা হয়।

এদিকে গাজীপুরের শ্রীপুর পৌরসভার আলহাজ্ব ধনাই বেপারী মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমজাদ হোসেন নাহীন (৪৪) করোনা উপসর্গ নিয়ে বুধবার বিকেলে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।

নিহতের ভাই অ্যাডভোকেট বাহাদুর জানান, প্রধান শিক্ষক আমজাদ হোসেন গত কয়েকদিন ধরে জ্বও ও কাশিসহ করোনা উপসর্গে ভুগছিলেন। অবস্থার অবনতি হলে প্রায় পাঁচদিন আগে তাঁকে ঢাকার ইস্টওয়েস্ট হাসপাতালে ভর্তি করা হয়। করোনা ভাইরাস সংক্রমণ নিাশ্চিত হতে সেখানে নমূনা দেওয়া হয়। নমূনার ফলাফল পাওয়ার আগেই বুধবার আড়াইটার দিকে তিনি মারা যান।

শীর্ষ সংবাদ:
বিজিবির ১১৯ মুক্তিযোদ্ধার গেজেট বাতিলের প্রজ্ঞাপন স্থগিত         করোনা ভাইরাস ॥ ব্রাজিলে মৃত্যু ৬৫ হাজার ছাড়াল         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৫৫ জনের, নতুন শনাক্ত ৩০২৭         শুল্ক কমিয়ে বিদেশ থেকে চাল আমদানির সিদ্ধান্ত         করোনা ভাইরাস ॥ চিকিৎসক নিয়োগে আসছে বিশেষ বিসিএস         পাপুলকাণ্ডে রাষ্ট্রদূতের বিরুদ্ধে অভিযোগ খতিয়ে দেখা হবে ॥ পররাষ্ট্রমন্ত্রী         উপনির্বাচন পেছানোর সুযোগ নেই ॥ ইসি সচিব         বান্দরবানে জনসংহতির সংস্কারপন্থি ছয়জনকে গুলি করে হত্যা         দাউদকান্দিতে প্রাইভেটকার খাদে পড়ে একই পরিবারের ৩ জন নিহত         এবার মাশরাফির স্ত্রীও করোনা ভাইরাসে আক্রান্ত         জাতীয় পার্টিতে নতুন দুই উপদেষ্টা         দুই আসনের উপনির্বাচনকে অগ্রহণযোগ্য বলল বিএনপি         কিশোরগঞ্জে শোক-শ্রদ্ধায় শোলাকিয়ায় জঙ্গী হামলায় নিহতদের স্মরণ         করোনা ভাইরাসে ভারতে মৃত্যু ছাড়াল ২০ হাজার         টেকনাফে বন্দুকযুদ্ধে দুই ইয়াবা কারবারি নিহত         কলম্বিয়ায় জ্বালানি ট্যাঙ্কার বিস্ফোরণ ॥ নিহত অন্তত ৭         ঢাকা উত্তরের মেয়র আতিকের বড় ভাইয়ের মৃত্যু         মিয়ানমারের সেনাপ্রধান ও উপ-প্রধানের ওপর যুক্তরাজ্যের নিষেধাজ্ঞা         বন্যপ্রাণী নিধন চলতে থাকলে আরও প্রাদুর্ভাব আসবে ॥ জাতিসংঘ         যুক্তরাষ্ট্রে স্বাস্থ্যবিধি না মানায় ৩২ রাজ্যে করোনা সংক্রমণ ঊর্ধ্বমুখী        
//--BID Records