বুধবার ৫ কার্তিক ১৪২৮, ২০ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আওয়ামী লীগ এদেশের জনগণের দল ॥ টুঙ্গিপাড়ায় নানক

আওয়ামী লীগ এদেশের জনগণের দল ॥ টুঙ্গিপাড়ায় নানক

নিজস্ব সংবাদদাতা, গোপালগঞ্জ ॥ আওয়ামী লীগের প্রেসিডিয়াম-সদস্য জাহাঙ্গীর কবির নানক বলেছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে জনগণের রায় নিয়ে আওয়ামী লীগ উন্নয়নের অগ্রগতি ও শান্তির ধারা অক্ষুন্ন রেখেছে। বাংলাদেশ আওয়ামী লীগ এদেশের জনগণের দল।

বাংলাদেশ আওয়ামী লীগের ৭১তম প্রতিষ্ঠা-বার্ষিকীতে মঙ্গলবার সকাল ১০ টায় গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদেরকে দেয়া বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, বাংলা, বাঙালী ও বাঙালী জাতীয়তাবাদ ও অসাম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মাণে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে আওয়ামী লীগের যাত্রা শুরু হয়। তাঁর নেতৃত্বে আওয়ামী লীগ সুদীর্ঘ সময় ধরে সংগ্রাম করে এ জননী-জন্মভূমিকে স্বাধীন ও সার্বভৌম করেছে। এরপর যখনই তিনি এ দেশকে এগিয়ে নেয়ার চেষ্টা করেছেন, তখনই তাকে পৈশাচিকভাবে হত্যা করা হয়েছে। এরপর শেখ হাসিনার নেতৃত্বে গত ৩৯ বছরে তিনি এ বাংলাদেশ থেকে জঙ্গীবাদ ও দারিদ্যতাকে উপড়ে ফেলেছেন।

তিনি বলেন, বাংলাদেশ, বাঙালীর স্বাধীনতা, মুক্তিযুদ্ধ ও অর্থনৈতিক মুক্তি - এক ও অভিন্ন। আওয়ামী লীগ সভাপতি জননেত্রী ও সফল রাষ্ট্রনায়ক শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাবে।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বাহাউদ্দিন নাসিম বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দীর্ঘ ৩৯ বছরের পথ-পরিক্রমা অত্যন্ত কঠিন ছিল। অত্যন্ত দুঃসহ দিন পার করে স্বৈরাচার পতন ঘটিয়ে গণতন্ত্র রক্ষা করা হয়েছে। যারা সাম্প্রদায়িক শক্তি, যারা দেশে সাম্প্রদায়িক দ্বন্দ্ব সৃষ্টি করে বাঁধা সৃষ্টি করে, তাদের বিরুদ্ধে বাংলাদেশ আওয়ামী লীগ সোনার বাংলাদেশ গড়ার কাজ করছে। অদৃশ্য শত্রু করোনা মোকাবেলায় শেখ হাসিনার নেতৃত্বে কাজ করছে আওয়ামী লীগ।

এর আগে সকালে, আওয়ামী লীগের প্রেসিডিয়াম-সদস্য জাহাঙ্গীর কবির নানকের নেতৃত্বে জাতির পিতার সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় ও স্থানীয় নেতৃবৃন্দ। এরপর সেখানে তারা বঙ্গবন্ধু ও ১৫-আগস্টের শহীদদের আত্মার শান্তি কামনায় ফাতেহা পাঠ ও মোনাজাত করেন।

এসময় অন্যান্যের মধ্যে কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন, সদস্য সাহাবুদ্দিন ফরাজী, জেলা আওয়ামী লীগ সভাপতি চৌধুরী এমদাদুল হক, সাধারণ সম্পাদক মাহাবুব আলী খান, প্রচার সম্পাদক এম বদরুল আলম বদর, টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগ সভাপতি শেখ আবুল বশার খায়ের ও উপজেলা পরিষদ চেয়ারম্যান সোলায়মান বিশ্বাস সহ দলীয় সহযোগী সংগঠনের নেতাকর্মী সেখানে উপস্থিত ছিলেন।

কেন্দ্রীয় আওয়ামী লীগের শ্রদ্ধা নিবেদনের পর জেলা আওয়ামী লীগ, টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগ পৌর আওয়ামী লীগের পক্ষ থেকে নেতৃবৃন্দ পৃথকভাবে ফুল দিয়ে জাতির পিতার প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

শীর্ষ সংবাদ:
কঠোর ব্যবস্থা নিন ॥ স্বরাষ্ট্রমন্ত্রীকে প্রধানমন্ত্রীর নির্দেশ         ওমানকে হারিয়ে বিশ্বকাপে টিকে থাকল বাংলাদেশ         আজ পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী         ধর্ম নিয়ে কেউ বাড়াবাড়ি করবেন না         কেন এই সহিংসতা উত্তর এখনও মেলেনি         ঐক্যবদ্ধভাবে প্রতিরোধের ডাক ॥ সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে মাঠে আওয়ামী লীগ         মাঝিপাড়ায় এখন সুনসান নীরবতা, আতঙ্ক কাটেনি         প্রধানমন্ত্রী নিজের হাতে সাজিয়েছেন ফরিদপুর         পিএসসির প্রশ্ন ফাঁসে সর্বোচ্চ ১০ বছরের কারাদণ্ড         মুছা কালু ভোলা-তিন জনের গ্রেফতারেই খুলতে পারে জট         স্বাধীনতা সার্বভৌমত্বে আঘাত হানতেই সাম্প্রদায়িক সন্ত্রাস         একযুগে আরেকটি স্বপ্নপূরণ         রাজনৈতিক সুবিধা আদায়ে মরিয়া সরকার ॥ ফখরুল         বাংলাদেশের মানুষ তার ধর্ম পালন করবে স্বাধীনভাবে : প্রধানমন্ত্রী         করোনা : আরও এলো ২০ লাখ টিকা, বৃহস্পতিবার আসবে ৫৫ লাখ         প্রতিমাসে তিন কোটি ডোজ টিকা দেওয়া হবে : স্বাস্থ্যমন্ত্রী         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৭         অপ্রীতিকর ঘটনা রোধে সরকার প্রতিশ্রুতিবদ্ধ         পীরগঞ্জে ক্ষতিগ্রস্তদের জন্য একশ বান্ডিল টিন ও নগদ অর্থ বরাদ্দ         সয়াবিন তেলের দাম লিটারে বাড়লো ৭ টাকা