বুধবার ১১ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৫ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

এবার টেনিসে করোনার হানা

এবার টেনিসে করোনার হানা

স্পোর্টস রিপোর্টার ॥ করোনাভাইরাসের কারণে গোটা বিশ্বই স্তব্ধ। ফুটবল ক্রিকেটসহ অন্যান্য অনেক খেলারই খেলোয়াড়দের এই ভাইরাসে আক্রান্ত হতে দেখা গেছে। এবার টেনিস দুনিয়ায় হানা দিল করোনাভাইরাস। এই প্রথম হাই-প্রোফাইল টেনিস তারকা হিসেবে কোভিড-১৯ পজিটিভ হলেন বুলগেরিয়ার গ্রিগর দিমিত্রোভ।

২৯ বছর বয়সী এই টেনিস তারকা গত সপ্তাহে বেলগ্রেডে আদ্রিয়া ট্যুর প্রদর্শনী প্রতিযোগিতার প্রথম লেগে খেলেছিলেন। শনিবার ক্রোয়েশিয়ার জাদারে প্রতিযোগিতার দ্বিতীয় লেগে বোর্না কোরিচের কাছে হারের পর অসুস্থতার কথা বলে প্রতিযোগিতা থেকে সরে দাঁড়ান তিনি। কিন্তু তখনও করোনার কথা বলেননি এই বুলগেরিয়ান তারকা। রবিবার করোনায় আক্রান্ত হওয়ার কথা ঘোষণা করেন। যে কারণে সঙ্গে সঙ্গেই সতর্কতা হিসেবে বাতিল হয়ে যায় ফাইনাল। যেখানে নোভাক জোকোভিচের মুখোমুখি হওয়ার কথা ছিল রাশিয়ার আন্দ্রে রুবলেভের। এই প্রতিযোগিতায় বিশ্বের এক নাম্বার টেনিস খেলোয়াড় জোকোভিচ ছাড়াও খেলছিলেন বিশ্বের তিন নাম্বার ডোমিনিক থিয়েম, বিশ্বের ১৭ নাম্বার খেলোয়াড় আলেকজান্ডার জেভরেভ।

এই টুর্নামেন্ট চলার মাঝে মাঝে জকোভিচের সঙ্গে দিমিত্রোভের একটি ছবিও ভাইরাল হয়েছে। রবিবার ইনস্টাগ্রাম পোস্টে করোনায় আক্রান্ত হওয়ার খবর জানিয়ে দিমিত্রোভ লিখেছেন, ‘আমার বন্ধু ও সমর্থকদের জানাতে চাই যে করোনায় আক্রান্ত হয়েছি। এই কয়েকদিন যারা আমার সংস্পর্শে এসেছেন তারা সবাই করোনার পরীক্ষা করিয়ে নিন। প্রয়োজনীয় সতর্কতা অবলম্বন করুন। যদি আমার দ্বারা কারও ক্ষতি হয়ে থাকে তবে আমি দুঃখিত। আমি এখন বাড়িতে ফিরে সেরে ওঠার প্রক্রিয়ায় রয়েছি। সবাইকে ধন্যবাদ। আপনারা সুস্থ থাকুন।’ শুধু তাই নয়, শনিবার ক্রোয়েশিয়ার জাদারে প্রতিযোগিতায় দিমিত্রোভের দ্বিতীয় লেগের প্রতিপক্ষ বোর্না কোরিচও করোনায় আক্রান্ত হয়েছেন।

শীর্ষ সংবাদ:
‘পর্যাপ্ত সবুজ ও বৃষ্টির পানি সংরক্ষণের ব্যবস্থা রেখেই প্রকল্প বাস্তবায়ন করতে হবে’         জাতীয় সংসদের জন্য ২০২২-২০২৩ অর্থবছরের বাজেট অনুমোদন         মিরপুর টেস্ট ॥ বৃষ্টির পর আবার খেলা শুরু         মাঙ্গিপক্স ভাইরাসের বিস্তার ঠেকানো সম্ভব ॥ বিশ্ব স্বাস্থ্য সংস্থা         ধামরাইয়ে অগ্নিকাণ্ডে ১২টি ঘর পুড়ে ছাই         দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৩০ জনের করোনা শনাক্ত, মৃত্যু নেই         পদ্মা সেতু হওয়ায় বিএনপির বুকে বড় জ্বালা ॥ কাদের         কামরাঙ্গীরচরে দুই যুবকের রহস্যজনক মৃত্যু         সাড়ে তিন কোটি টাকা আত্মসাত করেন চক্রটি         শাহরাস্তিতে ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে হোটেলে, নিহত ১         নিত্যপণ্যের দাম বাড়ছে কিন্তু আমার আয় বাড়েনি         সংযুক্ত আরব আমিরাতেও প্রথম মাঙ্কিপক্স আক্রান্ত রোগী শনাক্ত         জো বাইডেন এশিয়া ছাড়তেই তিনটি ক্ষেপণাস্ত্র ছুড়েছে উত্তর কোরিয়া         বাগেরহাটে ট্রলির ধাক্কায় নারীসহ নিহত ৩         যুক্তরাষ্ট্রের টেক্সাসের স্কুলে বন্দুকধারীদের গুলিতে ১৯ শিশুসহ ২১ জন নিহত         ঢাকায় সার্বিয়ার পররাষ্ট্রমন্ত্রী         মানবতা-সাম্য-দ্রোহের কবি নজরুল ॥ প্রধানমন্ত্রী         কাজী নজরুলের সমাধিতে সংস্কৃতি মন্ত্রণালয়ের শ্রদ্ধা         হালদায় আবারো মৃত ডলফিন         ইভিএম বিশেষজ্ঞদের সঙ্গে বৈঠকে ইসি