মঙ্গলবার ২৩ আষাঢ় ১৪২৭, ০৭ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

এবার টেনিসে করোনার হানা

এবার টেনিসে করোনার হানা

স্পোর্টস রিপোর্টার ॥ করোনাভাইরাসের কারণে গোটা বিশ্বই স্তব্ধ। ফুটবল ক্রিকেটসহ অন্যান্য অনেক খেলারই খেলোয়াড়দের এই ভাইরাসে আক্রান্ত হতে দেখা গেছে। এবার টেনিস দুনিয়ায় হানা দিল করোনাভাইরাস। এই প্রথম হাই-প্রোফাইল টেনিস তারকা হিসেবে কোভিড-১৯ পজিটিভ হলেন বুলগেরিয়ার গ্রিগর দিমিত্রোভ।

২৯ বছর বয়সী এই টেনিস তারকা গত সপ্তাহে বেলগ্রেডে আদ্রিয়া ট্যুর প্রদর্শনী প্রতিযোগিতার প্রথম লেগে খেলেছিলেন। শনিবার ক্রোয়েশিয়ার জাদারে প্রতিযোগিতার দ্বিতীয় লেগে বোর্না কোরিচের কাছে হারের পর অসুস্থতার কথা বলে প্রতিযোগিতা থেকে সরে দাঁড়ান তিনি। কিন্তু তখনও করোনার কথা বলেননি এই বুলগেরিয়ান তারকা। রবিবার করোনায় আক্রান্ত হওয়ার কথা ঘোষণা করেন। যে কারণে সঙ্গে সঙ্গেই সতর্কতা হিসেবে বাতিল হয়ে যায় ফাইনাল। যেখানে নোভাক জোকোভিচের মুখোমুখি হওয়ার কথা ছিল রাশিয়ার আন্দ্রে রুবলেভের। এই প্রতিযোগিতায় বিশ্বের এক নাম্বার টেনিস খেলোয়াড় জোকোভিচ ছাড়াও খেলছিলেন বিশ্বের তিন নাম্বার ডোমিনিক থিয়েম, বিশ্বের ১৭ নাম্বার খেলোয়াড় আলেকজান্ডার জেভরেভ।

এই টুর্নামেন্ট চলার মাঝে মাঝে জকোভিচের সঙ্গে দিমিত্রোভের একটি ছবিও ভাইরাল হয়েছে। রবিবার ইনস্টাগ্রাম পোস্টে করোনায় আক্রান্ত হওয়ার খবর জানিয়ে দিমিত্রোভ লিখেছেন, ‘আমার বন্ধু ও সমর্থকদের জানাতে চাই যে করোনায় আক্রান্ত হয়েছি। এই কয়েকদিন যারা আমার সংস্পর্শে এসেছেন তারা সবাই করোনার পরীক্ষা করিয়ে নিন। প্রয়োজনীয় সতর্কতা অবলম্বন করুন। যদি আমার দ্বারা কারও ক্ষতি হয়ে থাকে তবে আমি দুঃখিত। আমি এখন বাড়িতে ফিরে সেরে ওঠার প্রক্রিয়ায় রয়েছি। সবাইকে ধন্যবাদ। আপনারা সুস্থ থাকুন।’ শুধু তাই নয়, শনিবার ক্রোয়েশিয়ার জাদারে প্রতিযোগিতায় দিমিত্রোভের দ্বিতীয় লেগের প্রতিপক্ষ বোর্না কোরিচও করোনায় আক্রান্ত হয়েছেন।

শীর্ষ সংবাদ:
দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৫৫ জনের, নতুন শনাক্ত ৩০২৭         শুল্ক কমিয়ে বিদেশ থেকে চাল আমদানির সিদ্ধান্ত         করোনা ভাইরাস ॥ চিকিৎসক নিয়োগে আসছে বিশেষ বিসিএস         বান্দরবানে জনসংহতির সংস্কারপন্থি ছয়জনকে গুলি করে হত্যা         দাউদকান্দিতে প্রাইভেটকার খাদে পড়ে একই পরিবারের ৩ জন নিহত         এবার মাশরাফির স্ত্রীও করোনা ভাইরাসে আক্রান্ত         জাতীয় পার্টিতে নতুন দুই উপদেষ্টা         দুই আসনের উপনির্বাচনকে অগ্রহণযোগ্য বলল বিএনপি         করোনা ভাইরাসে ভারতে মৃত্যু ছাড়াল ২০ হাজার         টেকনাফে বন্দুকযুদ্ধে দুই ইয়াবা কারবারি নিহত         কলম্বিয়ায় জ্বালানি ট্যাঙ্কার বিস্ফোরণ ॥ নিহত অন্তত ৭         ঢাকা উত্তরের মেয়র আতিকের বড় ভাইয়ের মৃত্যু         মিয়ানমারের সেনাপ্রধান ও উপ-প্রধানের ওপর যুক্তরাজ্যের নিষেধাজ্ঞা         বন্যপ্রাণী নিধন চলতে থাকলে আরও প্রাদুর্ভাব আসবে ॥ জাতিসংঘ         যুক্তরাষ্ট্রে স্বাস্থ্যবিধি না মানায় ৩২ রাজ্যে করোনা সংক্রমণ ঊর্ধ্বমুখী         শুধু ভারত নয়, জাপানসহ ২০ দেশের সঙ্গে দ্বন্দ্ব চীনের         জাপানে বৃষ্টি-বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৪৪         জিনপিংয়ের সমালোচনা করায় চীনা অধ্যাপক গ্রেফতার         চীনের ৫০টি বিনিয়োগ প্রকল্প আটকে দিয়েছে ভারত         নিজের স্বার্থেই ইউরোপের উচিত পরমাণু সমঝোতা মেনে চলা ॥ ইরান        
//--BID Records