বুধবার ১১ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৫ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

এবার টেনিসে করোনার হানা

এবার টেনিসে করোনার হানা

স্পোর্টস রিপোর্টার ॥ করোনাভাইরাসের কারণে গোটা বিশ্বই স্তব্ধ। ফুটবল ক্রিকেটসহ অন্যান্য অনেক খেলারই খেলোয়াড়দের এই ভাইরাসে আক্রান্ত হতে দেখা গেছে। এবার টেনিস দুনিয়ায় হানা দিল করোনাভাইরাস। এই প্রথম হাই-প্রোফাইল টেনিস তারকা হিসেবে কোভিড-১৯ পজিটিভ হলেন বুলগেরিয়ার গ্রিগর দিমিত্রোভ।

২৯ বছর বয়সী এই টেনিস তারকা গত সপ্তাহে বেলগ্রেডে আদ্রিয়া ট্যুর প্রদর্শনী প্রতিযোগিতার প্রথম লেগে খেলেছিলেন। শনিবার ক্রোয়েশিয়ার জাদারে প্রতিযোগিতার দ্বিতীয় লেগে বোর্না কোরিচের কাছে হারের পর অসুস্থতার কথা বলে প্রতিযোগিতা থেকে সরে দাঁড়ান তিনি। কিন্তু তখনও করোনার কথা বলেননি এই বুলগেরিয়ান তারকা। রবিবার করোনায় আক্রান্ত হওয়ার কথা ঘোষণা করেন। যে কারণে সঙ্গে সঙ্গেই সতর্কতা হিসেবে বাতিল হয়ে যায় ফাইনাল। যেখানে নোভাক জোকোভিচের মুখোমুখি হওয়ার কথা ছিল রাশিয়ার আন্দ্রে রুবলেভের। এই প্রতিযোগিতায় বিশ্বের এক নাম্বার টেনিস খেলোয়াড় জোকোভিচ ছাড়াও খেলছিলেন বিশ্বের তিন নাম্বার ডোমিনিক থিয়েম, বিশ্বের ১৭ নাম্বার খেলোয়াড় আলেকজান্ডার জেভরেভ।

এই টুর্নামেন্ট চলার মাঝে মাঝে জকোভিচের সঙ্গে দিমিত্রোভের একটি ছবিও ভাইরাল হয়েছে। রবিবার ইনস্টাগ্রাম পোস্টে করোনায় আক্রান্ত হওয়ার খবর জানিয়ে দিমিত্রোভ লিখেছেন, ‘আমার বন্ধু ও সমর্থকদের জানাতে চাই যে করোনায় আক্রান্ত হয়েছি। এই কয়েকদিন যারা আমার সংস্পর্শে এসেছেন তারা সবাই করোনার পরীক্ষা করিয়ে নিন। প্রয়োজনীয় সতর্কতা অবলম্বন করুন। যদি আমার দ্বারা কারও ক্ষতি হয়ে থাকে তবে আমি দুঃখিত। আমি এখন বাড়িতে ফিরে সেরে ওঠার প্রক্রিয়ায় রয়েছি। সবাইকে ধন্যবাদ। আপনারা সুস্থ থাকুন।’ শুধু তাই নয়, শনিবার ক্রোয়েশিয়ার জাদারে প্রতিযোগিতায় দিমিত্রোভের দ্বিতীয় লেগের প্রতিপক্ষ বোর্না কোরিচও করোনায় আক্রান্ত হয়েছেন।

শীর্ষ সংবাদ:
স্বপ্ন পূরণে ভাগ্য বদল ॥ পদ্মা সেতু নামেই ২৫ জুন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী         রোহিঙ্গারা অপরাধে জড়াচ্ছে প্রত্যাবাসন অনিশ্চয়তায়         ১৩৫ বিলাসবহুল পণ্যে ২০ ভাগ নিয়ন্ত্রণমূলক শুল্ক আরোপ         আমি ত্রাস সঞ্চারি ভুবনে সহসা সঞ্চারি ভূমিকম্প...         দিনের ভোট দিনেই হবে, রাতে হবে না ॥ সিইসি         সম্রাটকে জামিন না দিয়ে কারাগারে পাঠালেন আদালত         হাতিরঝিলের পানির ক্ষতি করা যাবে না ॥ হাইকোর্ট         এগিয়ে যাওয়ার লক্ষ্যে লড়ছে দুদল         মাঙ্কিপক্সের প্রবেশ রোধে সর্বোচ্চ সতর্ক হতে হবে         ঢাবিতে ছাত্রলীগ ছাত্রদল সংঘর্ষ ॥ আহত ৩০         জামায়াতের সঙ্গেও সংলাপে বসবে বিএনপি ॥ ফখরুল         সিলেটে বন্যার পানি নামছে ধীরে, নানা সঙ্কট         জলাবদ্ধতা থেকে এবারের বর্ষায়ও মুক্তি মিলছে না চট্টগ্রামবাসীর         শেখ হাসিনা সরকার পাহাড়ে শান্তি ফিরিয়ে এনেছে ॥ কাদের         প্রত্যাবাসন নিয়ে রোহিঙ্গারা দীর্ঘ অনিশ্চয়তার কারণে হতাশ হয়ে পড়ছে : প্রধানমন্ত্রী         হাতিরঝিলে স্থাপনা উচ্ছেদসহ ওয়াটার ট্যাক্সি নিষিদ্ধে রায় প্রকাশ         মাদকাসক্ত সন্তানকে গ্রেফতারে বাবা-মা আসেন ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         নিয়মানুযায়ী দিনের ভোট দিনেই হবে ॥ সিইসি         রোহিঙ্গা শরণার্থীদের স্বেচ্ছায় প্রত্যাবাসনই স্থায়ী সমাধান         ২৫ জুন পদ্মা সেতুর উদ্বোধন