মঙ্গলবার ১২ মাঘ ১৪২৮, ২৫ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

এবার টেনিসে করোনার হানা

এবার টেনিসে করোনার হানা

স্পোর্টস রিপোর্টার ॥ করোনাভাইরাসের কারণে গোটা বিশ্বই স্তব্ধ। ফুটবল ক্রিকেটসহ অন্যান্য অনেক খেলারই খেলোয়াড়দের এই ভাইরাসে আক্রান্ত হতে দেখা গেছে। এবার টেনিস দুনিয়ায় হানা দিল করোনাভাইরাস। এই প্রথম হাই-প্রোফাইল টেনিস তারকা হিসেবে কোভিড-১৯ পজিটিভ হলেন বুলগেরিয়ার গ্রিগর দিমিত্রোভ।

২৯ বছর বয়সী এই টেনিস তারকা গত সপ্তাহে বেলগ্রেডে আদ্রিয়া ট্যুর প্রদর্শনী প্রতিযোগিতার প্রথম লেগে খেলেছিলেন। শনিবার ক্রোয়েশিয়ার জাদারে প্রতিযোগিতার দ্বিতীয় লেগে বোর্না কোরিচের কাছে হারের পর অসুস্থতার কথা বলে প্রতিযোগিতা থেকে সরে দাঁড়ান তিনি। কিন্তু তখনও করোনার কথা বলেননি এই বুলগেরিয়ান তারকা। রবিবার করোনায় আক্রান্ত হওয়ার কথা ঘোষণা করেন। যে কারণে সঙ্গে সঙ্গেই সতর্কতা হিসেবে বাতিল হয়ে যায় ফাইনাল। যেখানে নোভাক জোকোভিচের মুখোমুখি হওয়ার কথা ছিল রাশিয়ার আন্দ্রে রুবলেভের। এই প্রতিযোগিতায় বিশ্বের এক নাম্বার টেনিস খেলোয়াড় জোকোভিচ ছাড়াও খেলছিলেন বিশ্বের তিন নাম্বার ডোমিনিক থিয়েম, বিশ্বের ১৭ নাম্বার খেলোয়াড় আলেকজান্ডার জেভরেভ।

এই টুর্নামেন্ট চলার মাঝে মাঝে জকোভিচের সঙ্গে দিমিত্রোভের একটি ছবিও ভাইরাল হয়েছে। রবিবার ইনস্টাগ্রাম পোস্টে করোনায় আক্রান্ত হওয়ার খবর জানিয়ে দিমিত্রোভ লিখেছেন, ‘আমার বন্ধু ও সমর্থকদের জানাতে চাই যে করোনায় আক্রান্ত হয়েছি। এই কয়েকদিন যারা আমার সংস্পর্শে এসেছেন তারা সবাই করোনার পরীক্ষা করিয়ে নিন। প্রয়োজনীয় সতর্কতা অবলম্বন করুন। যদি আমার দ্বারা কারও ক্ষতি হয়ে থাকে তবে আমি দুঃখিত। আমি এখন বাড়িতে ফিরে সেরে ওঠার প্রক্রিয়ায় রয়েছি। সবাইকে ধন্যবাদ। আপনারা সুস্থ থাকুন।’ শুধু তাই নয়, শনিবার ক্রোয়েশিয়ার জাদারে প্রতিযোগিতায় দিমিত্রোভের দ্বিতীয় লেগের প্রতিপক্ষ বোর্না কোরিচও করোনায় আক্রান্ত হয়েছেন।

শীর্ষ সংবাদ:
করোনায় মৃত্যু ১৮, শনাক্ত ১৬ হাজার         টিকার কারণে হাসপাতালে রোগী কম, মৃত্যুও কম : স্বাস্থ্যমন্ত্রী         একনেকে ১০ প্রকল্প অনুমোদন         ডিবির জ্যাকেটে নতুন প্রযুক্তি         ওমিক্রনে শিশুদের ঝুঁকি বাড়ছে         ‘বিএনপি অগণতান্ত্রিক পথে ক্ষমতায় যাওয়ার স্বপ্ন দেখছে’         ৭ ফেব্রুয়ারি জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্থগিত পরীক্ষা শুরু         দুর্নীতি মামলায় জিকে শামীমের মা কারাগারে         ‘জাতিসংঘে চিঠি শান্তিরক্ষা মিশনে প্রভাব ফেলবে না’         ‘দুর্নীতিগ্রস্ত’ দেশের তালিকায় বাংলাদেশ ১৩তম         ঢাকায় শাবিপ্রবির সাবেক দুই শিক্ষার্থীকে আটকের অভিযোগ         ঝালকাঠিতে লঞ্চে অগ্নিকাণ্ডে দগ্ধ ৩০ জনকে নগদ সহায়তা         এবার র‌্যাবকে নিষিদ্ধ করতে ইইউতে চিঠি         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মারা গেছেন ৫ হাজার ৯২২ জন         রাজশাহীতে বাড়ছে করোনা সংক্রমণ, তবুও উপেক্ষিত স্বাস্থ্যবিধি         ফটিকছড়িতে ভারতের দেওয়া লাইফ সাপোর্ট অ্যাম্বুলেন্স হস্তান্তর         ব্রিটেনে পাঁচ বাঙালীর নামে পাঁচটি নতুন ভবন উৎসর্গ         ৪০২ দিন পর খেলতে নামলেন মাশরাফি         বুরকিনা ফাসোর প্রেসিডেন্ট কাবোরেকে পদচ্যুত করেছে সেনাবাহিনী         ইউক্রেন বিষয়ে পশ্চিমা নেতাদের সঙ্গে আলোচনা ব্রিটিশ প্রধানমন্ত্রীর