শুক্রবার ২৬ আষাঢ় ১৪২৭, ১০ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কিপিংয়েও আলো ছড়াতে চান বেয়ারস্টো

  • ইংল্যান্ড-উইন্ডিজ সিরিজ

শাকিল আহমেদ মিরাজ ॥ ক্রিকইনফোর প্লেয়ার প্রোফাইলে জনি বেয়ারস্টোর পরিচয় উইকেটরক্ষক-ব্যাটসম্যান। ফিল্ডিং পজিশন : উইকেটরক্ষক। সাড়ে সাত বছরের ক্যারিয়ারে ৭০টি টেস্ট খেলেছেন। নেহায়েত কম নয়। কিন্তু উইকেটরক্ষক-ব্যাটসম্যান আর হয়ে উঠতে পারলেন কোথায়? উইকেটের পেছনে ছিলেন ৪৮ ম্যাচে, যেখানে শেষ ৭ টেস্টে ব্যাটিং গড় ১৮.৫৫। ফলে ইংলিশ স্কোয়াডে জস বাটলারের ভূমিকাটা হয়ে ওঠে মুখ্য। করোনাকালে ঘরের মাটিতে ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে বহুল আলোচিত সিরিজে তার সঙ্গী হয়েছেন বেন ফোকস। সুতরাং উইকেটের পেছনে বেয়ারস্টোর সুযোগ মিলবে কি না সেটা বড় প্রশ্ন। তবে ইয়র্কশায়ার থেকে উঠে আসা ২৬ বছর বয়সী সুযোগ চান। চান সামনে-পেছনে সমান অবদান রাখতে।

‘সময়ের সঙ্গে সঙ্গে আমি আমার উইকেটকিপিং নিয়ে সন্তুষ্ট হয়েছি। ক্যারিয়ারের শুরুতে সমস্যা ছিল। কিন্তু গত কয়েক বছর ধরে আমি উইকেটের পেছনে ভাল করে আসছি। আমি পরিসংখ্যানের কথা বলছি। সে হিসেবে আমার পরিসংখ্যান খুবই ভাল। তাই উইকেটরক্ষকের দায়িত্ব পালন করতে না চাওয়ার কোন কারণ আমি দেখি না।’ আর স্কোয়াডে থাকা দুই কিপার জস বাটলার এবং বেন ফোকসকেও নিজের প্রতিদ্বন্দ্বী ভাবেন না বেয়ারস্টো। তিনি বলেন, ‘বাটলার-ফোকস আমরা সতীর্থ। তাদের সঙ্গে আমার সম্পর্ক বেশ ভাল। দলের জন্য ভাল পারফর্মেন্স করতে আমরা তিনজনই মুখিয়ে আছি। এতে কোন সন্দেহ নেই। তবে সবকিছুই নির্ভর করছে টিম ম্যানেজমেন্টের ওপর। তারা যেভাবে পরিকল্পনা করে সেভাবেই আমরা এগিয়ে যাব। তবে উইকেটের পেছনের দায়িত্ব পালন করতে আমি মুখিয়ে আছি।’

দলে জশ বাটলার ও বেন ফোকস উইকেটরক্ষক হিসেবেই আছেন। আর সাম্প্রতিক ইতিহাস বলে, উইকেটরক্ষক হয়েও স্পেশালিস্ট ব্যাটসম্যান হিসেবে খেলতে হচ্ছে জনি বেয়ারস্টোকে। কিন্তু ইংল্যান্ডের টেস্ট দলে উইকেটরক্ষক-ব্যাটসম্যান হিসেবে খেলতে চান তিনি। আগামী মাসে শুরু হতে যাওয়া ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজে সেই স্বপ্নই দেখছেন তিনি। পারফর্মেন্সের কারণে ইংল্যান্ড দলে অনিয়মিত হয়ে পড়েছেন বেয়ারস্টো। তাই এই সুযোগে ইংল্যান্ডের উইকেটরক্ষকের দায়িত্ব সামলাচ্ছেন বাটলার বা ফোকস। তবে নির্বাচকদের প্রথম পছন্দ ফোকসই। বেয়ারস্টো বলেন, ‘আমি উইকেটরক্ষক হিসেবে দায়িত্ব পালনের যোগ্যতা রাখি। কিন্তু ব্যাটসম্যান হিসেবেই খেলতে হচ্ছে। তবে আমি আশাকরি ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজে উইকেটের পেছনের দায়িত্বও পালন করার সুযোগ পাব।

শীর্ষ সংবাদ:
রিজেন্টের সাহেদের প্রধান সহযোগী তরিকুল ৫ দিনের রিমান্ডে         আত্মহত্যা করেছেন সিউলের মেয়র         মার্চের ট্রেনযাত্রা বাতিলের টিকিটের টাকা ফেরত দেবে রেলওয়ে         করোনা ভাইরাসে আরও ৩৭ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৯৪৯         দুর্নীতিবাজদের আইনের আওতায় আনা হবে ॥ দুদক চেয়ারম্যান         সাহারা খাতুনের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক         বাংলাদেশ থেকে আগামী ৫ অক্টোবর পর্যন্ত ইতালিতে প্রবেশে নিষেধাজ্ঞা         করোনা ভাইরাসকে জয় করলেন ৩৫ বিচারক         সিরিয়ার প্রেসিডেন্ট আসাদের সঙ্গে ইরানের সেনাপ্রধানের সাক্ষাৎ         করোনায় আক্রান্ত বলিভিয়ার প্রেসিডেন্ট         জাতি আজ একজন নিবেদিতপ্রাণ আইনজীবীকে হারালো ॥ আইনমন্ত্রী         সরকারের ব্যর্থতায় দেশ বিব্রতকর পরিস্থিতিতে পড়েছে ॥ রিজভী         বাতাসে করোনাভাইরাস তিন ঘণ্টা পর্যন্ত বেঁচে থাকতে পারে         করোনা ভাইরাস ॥ যুক্তরাষ্ট্রে একদিনে ৬৫ হাজারের বেশি শনাক্ত         সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন আর নেই         টানা চতুর্থ জয়ে নতুন মাইলফলক গড়লেন ম্যানচেস্টার ইউনাইটেড         ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পাঁচটি ভুল সিদ্ধান্ত দিয়েছেন আম্পায়াররা!         এবার পশ্চিম তীরকে একীভূত করার ব্যাপারে ইসরাইলকে সতর্ক করল রাশিয়া         ইরানের সঙ্গে যুদ্ধে জড়াতে চায় না যুক্তরাষ্ট্র         করোনায় স্বামীর মৃত্যু ॥ সন্তানদের নিয়ে রেললাইনে ঝাঁপ স্ত্রীর!        
//--BID Records