বৃহস্পতিবার ২৫ আষাঢ় ১৪২৭, ০৯ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ইউনাইটেড হাসপাতালের বিরুদ্ধে মামলা দায়ের

ইউনাইটেড হাসপাতালের বিরুদ্ধে মামলা দায়ের

অনলাইন ডেস্ক ॥ রাজধানীর গুলশানের ইউনাইটেড হাসপাতালের অবহেলার কারণে আইসোলেশন ইউনিটে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এই অভিযোগে গুলশান থানায় একটি মামলা করেছেন একজন নিহতের স্বজন।

বুধবার রাতে মামলাটি করা হয় বলে নিশ্চিত করেন গুলশান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুজ্জামান।

গুলশান বিভাগের ডিসি সুদীপ কুমার চক্রবর্তী জানান, মামলাটি করেছেন নিহত অ্যান্থনি ভের্নন পলের মেয়ের স্বামী রোনাল্ড মিকি গোমেজ।

মামলায় ইউনাইটেড হাসপাতালের চেয়ারম্যান, এমডি, সিইও, পরিচালক, করোনা ইউনিটে সে সময় কর্মরত ডাক্তার-নার্স, সেফটি ও সিকিউরিটি কর্মকর্তারাদের আসামি করা হয়েছে।

ওসি কামরুজ্জামান বলেন, আগুনের পেছনে ইউনাইটেড হাসপাতালের অবহেলাকে দোষারোপ করে ‘অবহেলাজনিত মৃত্যুর’ অভিযোগ এনে মামলাটি করা হয়েছে। পুলিশ মামলার তদন্ত করছে।

এদিকে, মামলার বাদী রোনাল্ড মিকি গোমেজ বলেন, আমি তাদের অবহেলাগুলো তুলে ধরে থানায় একটি অভিযোগ দিই। পরে সেটিকে মামলা হিসেবে গ্রহণ করা হয়।

গত ২৭ মে রাজধানীর গুলশানের ইউনাইটেড হাসপাতালের করোনা ইউনিটে অগ্নিকাণ্ডের ঘটনায় ঝরে যায় ৫ জনের প্রাণ। তাদের মধ্যে ১ জন করোনায় আক্রান্ত ছিলেন, বাকিরা শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ভর্তি ছিলেন।

নিহতরা হলেন- রিয়াজুল আলম (৪৫), খোদেজা বেগম (৭০), ভেরুন অ্যান্থনি পল (৭৪), মো. মনির হোসেন (৭৫) এবং মো. মাহাবুব (৫০)।

ফায়ার সার্ভিস এবং সিভিল ডিফেন্স সদর দফতর এই ঘটনার তদন্তের জন্য উপ-পরিচালক (ঢাকা) দেবাশিস বর্ধনের নেতৃত্বে পাঁচ সদস্যের একটি কমিটি গঠন করেছে। পাশাপাশি একটি অপমৃত্যুর মামলা করেছে ইউনাইটেড হাসপাতাল কর্তৃপক্ষ।

ইউনাইটেডের করোনা ইউনিট ও এর আশপাশে ছিল না অগ্নিনির্বাপণ ব্যবস্থা।

শীর্ষ সংবাদ:
ভার্চুয়াল আদালত নিয়ে আইনজীবীদের প্রশিক্ষণ উদ্বোধন করবেন আইনমন্ত্রী         পুরো বিএনপিই এখন হোম আইসোলেশনে ॥ তথ্যমন্ত্রী         ময়ূর-২’র মালিক মোসাদ্দেক ৩ দিনের রিমান্ডে         এরশাদের মৃত্যুদিনে ভোট চায় না জাপা         শিগগিরই এইচএসসিতে ভর্তি শুরু হবে : সংসদে শিক্ষামন্ত্রী         স্বাস্থ্যখাতের অনিয়মের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে ॥ কাদের         শেষ হল সংক্ষিপ্ততম বাজেট অধিবেশন         করোনা ভাইরাসে মৃতের সংখ্যা ২২শ' ছাড়ালো, নতুন আক্রান্ত ৩৩৬০         করোনায় আতঙ্কিত না হওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর         পাপুল কুয়েতের নাগরিক নন ॥ কুয়েতের স্বরাষ্ট্র মন্ত্রণালয়         রিজেন্ট গ্রুপের চেয়ারম্যান সাহেদের প্রধান সহযোগী গ্রেফতার         শিক্ষার্থীদের অটোপাসের খবর ‘গুজব ॥ শিক্ষা মন্ত্রণালয়         বাংলাদেশ ব্যাংকের গবর্নরের চাকরির সময়সীমা বাড়িয়ে বিল পাস         লন্ডনে পাপনের অস্ত্রোপচার সম্পন্ন         দেড় শতাধিক বাংলাদেশিকে ফেরত পাঠিয়েছে ইতালি         ক্রেডিট কার্ড ‘জালিয়াত চক্রের’ চারজন গ্রেফতার         মাস্ক দুর্নীতি ॥ মেডিটেকের পরিচালক হুমায়ুনকে জিজ্ঞাসাবাদ         ভারতে আবারও একদিনে ২৪ হাজারের বেশি সংক্রমণ         রিজেন্টের চেয়ারম্যান সাহেদের দেশত্যাগে নিষেধাজ্ঞা         পল্টন থেকে ৩ মানবপাচারকারী আটক        
//--BID Records