মঙ্গলবার ২৩ আষাঢ় ১৪২৭, ০৭ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

যুক্তরাষ্ট্রে বিক্ষোভে পুলিশের বুলেটে চোখ হারালেন নারী সাংবাদিক

যুক্তরাষ্ট্রে বিক্ষোভে পুলিশের বুলেটে চোখ হারালেন নারী সাংবাদিক

অনলাইন ডেস্ক ॥ যুক্তরাষ্ট্রে শেতাঙ্গ পুলিশের হাতে কৃষ্ণাঙ্গ যুবক জর্জ ফ্লয়েড হত্যার প্রতিবাদে চলা বিক্ষোভের ছবি তুলতে গিয়ে পুলিশের ছোড়া রাবার বুলেটে চোখ হারিয়েছেন এক ফটোসাংবাদিক।

লিন্ডা টিরাদো নামে ওই নারী ফ্রিল্যান্স ফটোসাংবাদিক। তিনি মিনেপোলিসে চলা বিক্ষোভে এই দুর্ঘটনার শিকার হন। তিনি আর একচোখে দেখতে পারবেন না। তবুও মনবল হারাননি ওই সাংবাদিক। খবর বিবিসির।

টিরাদো জানান, শনিবার তিনি মিনেপোলিসের রাস্তায় বিক্ষোভের সংবাদ কাভার করতে গিয়েছিলেন। হঠাৎ পুলিশের দিক থেকে আসা একটি রাবার বুলেট তার বাঁ চোখে এসে লাগে।বিক্ষোভকারীরা তাকে সহায়তায় এগিয়ে আসে এবং হাসপাতালে নিয়ে যান। সেখানে তার চোখে অস্ত্রোপচার করা হয়েছে।

৩৭ বছর বয়সী এই নারী সাংবাদিক জানান, রাবার বুলেটের আঘাতে বাঁ চোখের আলো তিনি স্থায়ীভাবে হারিয়ে ফেলেছেন।ওই ঘটনার বর্ণনায় তিনি বলেন, 'ওই মুহূর্তে মনে হয়েছিল আমার মুখ বিস্ফোরণে উড়ে গেছে।'

অস্ত্রোপচার করে তার চোখ থেকে গুলি বের করা হলেও চিকিৎসকেরা জানিয়েছেন, ওই চোখে তিনি আর দেখতে পাবেন না। তবে এক চোখের জ্যোতি হারালেও ভেঙে পড়েননি টিরাদো।

'এটা আমার ফটোগ্রাফি চোখ না। তাই ক্যারিয়ারও শেষ হচ্ছে না। আমি এখনো ফুল ও সূর্য ডোবা দেখতে পাই'-যোগ করেন নারী সাংবাদিক।

প্রসঙ্গত,কৃষ্ণাঙ্গ যুবক হত্যার প্রতিবাদে বিক্ষোভে উত্তাল যুক্তরাষ্ট্র। এক সপ্তাহ ধরে সেখানে বিক্ষোভ চলছে।

শীর্ষ সংবাদ:
উন্নত ব-দ্বীপের স্বপ্ন ॥ নদীমাতৃক বাংলাদেশ         রিজার্ভ থেকে ঋণ নেয়ার প্রস্তাব প্রধানমন্ত্রীর         চলে গেলেন জনপ্রিয় কণ্ঠশিল্পী এন্ড্রু কিশোর         বিএনপির মুখে দুর্নীতির বিরুদ্ধে কথা হাস্যকর ॥ কাদের         হাসপাতালের ধারণ ক্ষমতা ফুরিয়ে আসছে যুক্তরাষ্ট্রে         ঈদে সারাদেশে গণপরিবহন বন্ধের চিন্তাভাবনা         শিক্ষার্থীদের বিনামূল্যে ইন্টারনেট দিতে আলোচনা চলছে         বন্দুকযুদ্ধে কুড়িলে ২ ছিনতাইকারী নিহত         সাইবার মামলা তদন্তে সিআইডির থানা হচ্ছে         ক্রেস্ট সিকিউরিটিজের এমডি ও পরিচালক গ্রেফতার         এন্ড্রু কিশোর তার গানের মাধ্যমে মানুষের হৃদয়ে স্মরণীয় হয়ে থাকবেন : প্রধানমন্ত্রী         এন্ড্রু কিশোর আর নেই         উন্নয়ন প্রকল্পের জন্য রিজার্ভ থেকে ঋণ নেয়া যেতে পারে : প্রধানমন্ত্রী         বিরল বন্দরকে দেশের এক নম্বর রেলবন্দরে রূপান্তরের কাজ করা হচ্ছে ॥ রেলমন্ত্রী         আন্তর্জাতিক ফ্লাইট চলাচলে নতুন করে নিষেধাজ্ঞা         ভ্যাটের সনদ প্রতিষ্ঠানে ঝুলিয়ে রাখতে হবে         শিক্ষার্থীদের বিনামূল্যে ইন্টারনেট দিতে শিক্ষামন্ত্রীর আহ্বান         দারুল আরকাম মাদ্রাসা চালুর দাবিতে প্রধানমন্ত্রীকে স্মারকলিপি         প্রাকৃতিক দুর্যোগে মানবিক সহায়তা হিসেবে ১০ হাজার ৯০০ টন চাল বরাদ্দ         থাইল্যান্ডের বামরুনগ্রাদ হাসপাতালে সাহারা খাতুন        
//--BID Records