বৃহস্পতিবার ২৫ আষাঢ় ১৪২৭, ০৯ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ট্রাম্পকে মুখ বন্ধ রাখতে বললেন পুলিশ প্রধান

ট্রাম্পকে মুখ বন্ধ রাখতে বললেন পুলিশ প্রধান

অনলাইন ডেস্ক ॥ মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে মুখ বন্ধ করে থাকতে বললেন হিউস্টনের পুলিশ প্রধান আর্ট আচেভেডো। বিক্ষোভকারীদের ওপর কঠোর হতে গবর্নরদের প্রতি আহ্বান জানালে হিউস্টনের পুলিশ প্রধান এই মন্তব্য করেন।

সিএনএনকে দেয়া সাক্ষাৎকারে ট্রাম্পকে উদ্দেশ্য করে আর্ট আচেভেডো বলেন, আপনার গঠনমূলক কিছু বলার না থাকলে দয়া করে চুপ থাকুন।

তিনি আরও বলেন, এটা দমনের বিষয় না, এটি হৃদয় ও মন জয় করার বিষয়। সেইসঙ্গে ট্রাম্পকে তিনি অনুরোধ করেন তরুণদের জীবন বিপদের মধ্যে না ফেলতে।

গতকাল সোমবার সকালে প্রেসিডেন্ট ট্রাম্প গবর্নরদের বিক্ষোভকারীদের 'দমন' করতে বলেন। ট্রাম্প বলেন, আপনারা যদি দমন না করেন তাহলে আপনাদের সময় নষ্ট করছেন।

এছাড়া আরেক সংবাদ সম্মেলন ট্রাম্প বলেছেন, চলমান বিক্ষোভ না থামাতে পারলে সেনাবাহিনী মোতায়েন করা হবে।

গত ২৫ মে মিনেসোটা অঙ্গরাজ্যের বড় শহর মিনিয়াপলিসে পুলিশের হাতে জর্জ ফ্লয়েড নামে এক কৃষ্ণাঙ্গ নির্মমভাবে নিহত হন। এরপরই শুরু হয় বিক্ষোভ। ফ্লয়েডের মৃত্যুর ঘটনায় চার পুলিশ কর্মকর্তাকে তাৎক্ষণিকভাবে বরখাস্ত করে মিনিয়াপলিস পুলিশ বিভাগ।

এদের মধ্যে ফ্লয়েডের ঘাড়ে হাঁটু দিয়ে চেপে ধরা ৪৪ বছর বয়সী দেরেককে গ্রেফতার করা হয়েছে। তার বিরুদ্ধে ফ্লয়েডকে হত্যার অভিযোগ আনা হয়েছে। দ্য কুইন্ট, সিএনএন।

শীর্ষ সংবাদ:
লন্ডনে পাপনের অস্ত্রোপচার সম্পন্ন         শিগগিরই এইচএসসিতে ভর্তি শুরু হবে : সংসদে শিক্ষামন্ত্রী         স্বাস্থ্যখাতের অনিয়মের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে ॥ কাদের         শেষ হল সংক্ষিপ্ততম বাজেট অধিবেশন         করোনা ভাইরাসে মৃতের সংখ্যা ২২শ' ছাড়ালো, নতুন আক্রান্ত ৩৩৬০         করোনায় আতঙ্কিত না হওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর         পাপুল কুয়েতের নাগরিক নন ॥ কুয়েতের স্বরাষ্ট্র মন্ত্রণালয়         রিজেন্ট গ্রুপের চেয়ারম্যান সাহেদের প্রধান সহযোগী গ্রেফতার         শিক্ষার্থীদের অটোপাসের খবর ‘গুজব ॥ শিক্ষা মন্ত্রণালয়         বাংলাদেশ ব্যাংকের গবর্নরের চাকরির সময়সীমা বাড়িয়ে বিল পাস         দেড় শতাধিক বাংলাদেশিকে ফেরত পাঠিয়েছে ইতালি         ক্রেডিট কার্ড ‘জালিয়াত চক্রের’ চারজন গ্রেফতার         মাস্ক দুর্নীতি ॥ মেডিটেকের পরিচালক হুমায়ুনকে জিজ্ঞাসাবাদ         ভারতে আবারও একদিনে ২৪ হাজারের বেশি সংক্রমণ         রিজেন্টের চেয়ারম্যান সাহেদের দেশত্যাগে নিষেধাজ্ঞা         পল্টন থেকে ৩ মানবপাচারকারী আটক         আইভরি কোস্টের প্রধানমন্ত্রীকে ‘সিংহ’ বলে ডাকত সবাই         করোনা ॥ আগাম ১৫ লাখ কবর খুঁড়ে রাখছে দ. আফ্রিকা         সিরিয়ার ক্ষেপণাস্ত্র ব্যবস্থা শক্তিশালী করবে ইরান         জেনারেল সোলাইমানি হত্যা ॥ বোল্টনের দাম্ভিক উক্তির জবাব দিল রাশিয়া        
//--BID Records