বৃহস্পতিবার ২৫ আষাঢ় ১৪২৭, ০৯ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সড়ক দুর্ঘটনায় বাবার মৃত্যুর ঘটনায় জড়িতদের ক্ষমা করে দিলেন ইমরুল

সড়ক দুর্ঘটনায় বাবার মৃত্যুর ঘটনায় জড়িতদের ক্ষমা করে দিলেন ইমরুল

অনলাইন রিপোর্টার ॥ কিছুদিন আগে সড়ক দুর্ঘটনায় বাবাকে হারিয়েছেন বাংলাদেশ তারকা ক্রিকেটার ইমরুল কায়েস। ওই ঘটনায় মামলাও হয়। পরে আসামিদের গ্রেফতার করে পুলিশ। তবে তাদের ব্যাপারে মানবিক সিদ্ধান্ত নিয়েছেন ইমরুল। দুর্ঘটনাকে নিয়তি হিসেবে নিয়ে ‘অভিযুক্তদের’ ক্ষমা করে বিরল দৃষ্টান্ত স্থাপন করেছেন তিনি।

এ প্রসঙ্গে ইমরুল বলেন, দুর্ঘটনায় জড়িত নসিমন চালক ও তার সহযোগীদের গ্রেফতার করে পুলিশ। আমি তাদের ছেড়ে দিতে বলেছি। আমি তো আমার বাবাকে হারিয়েই ফেলেছি। আর ক’টা মানুষকে মামলা-মোকদ্দমায় টানাটানি করে লাভ নেই। ওদেরও তো পরিবার আছে।

তিনি বলেন, মনে খারাপ লাগা আছে। এ থেকে পুলিশ-কোর্টে (আদালত) দৌড়াদৌড়ি করলে হয়তো আসামিদের শাস্তি হবে। কিন্তু এতকিছু করেও তো আমার বাবাকে ফিরে পাব না। যেহেতু ফিরে পাচ্ছি না, সেহেতু এগুলো করে লাভ নেই।

সড়কে অননুমোদিত যানবাহনের বেপরোয়া চলাচলে দুর্ঘটনার সংখ্যা নেহাতই কম নয়। তবে যাদের বিরুদ্ধে মামলা হবে, কোর্ট-কাছারির দৌরাত্ম্যে ভোগান্তির শিকার হবে, তাদেরও তো পরিবার আছে। এ ব্যাপারটি ভেবেই আইনের আশ্রয় নেয়া থেকে দূরে আছেন ইমরুল।

তিনি বলেন, যাদের বিরুদ্ধে মামলা করব, তাদেরও তো পরিবার আছে। দুর্ঘটনা তো কেউ ইচ্ছা করে ঘটায় না। এটা এমনি এমনি হয়ে যায়। এ জন্য এ বিষয় নিয়ে মামলা-মোকদ্দমায় যাইনি।

গণমাধ্যমে এমন মহানুভবতা প্রকাশের খবরে সোশ্যাল মিডিয়ায় ক্রিকেটার রুবেল হোসেনসহ ক্রীড়াপ্রেমীরা ইমরুলের প্রশংসা করেছেন। সবার একই কথা মানবতার উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করলেন তিনি।

গেল ২৩ মার্চ নসিমনের ধাক্কায় গুরুতর আহত হন ইমরুলের বাবা বানি আমিন বিশ্বাস। মেহেরপুর-কাথুলি সড়কে ছহিউদ্দীন ডিগ্রি কলেজের সামনে এ দুর্ঘটনা ঘটে। পরে তাকে মেহেরপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়।

অবস্থার অবনতি হলে স্থানান্তর করা হয় কুষ্টিয়া জেনারেল হাসপাতালে। সেখান থেকে মুমূর্ষু অবস্থায় হেলিকপ্টারে করে নিয়ে আসা হয় ঢাকায়। সেখানে মাসখানেক মৃত্যুর সঙ্গে লড়াইয়ের পর হার মানেন তিনি।

শীর্ষ সংবাদ:
ভার্চুয়াল আদালত নিয়ে আইনজীবীদের প্রশিক্ষণ উদ্বোধন করবেন আইনমন্ত্রী         পুরো বিএনপিই এখন হোম আইসোলেশনে ॥ তথ্যমন্ত্রী         ময়ূর-২’র মালিক মোসাদ্দেক ৩ দিনের রিমান্ডে         এরশাদের মৃত্যুদিনে ভোট চায় না জাপা         শিগগিরই এইচএসসিতে ভর্তি শুরু হবে : সংসদে শিক্ষামন্ত্রী         স্বাস্থ্যখাতের অনিয়মের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে ॥ কাদের         শেষ হল সংক্ষিপ্ততম বাজেট অধিবেশন         করোনা ভাইরাসে মৃতের সংখ্যা ২২শ' ছাড়ালো, নতুন আক্রান্ত ৩৩৬০         করোনায় আতঙ্কিত না হওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর         পাপুল কুয়েতের নাগরিক নন ॥ কুয়েতের স্বরাষ্ট্র মন্ত্রণালয়         রিজেন্ট গ্রুপের চেয়ারম্যান সাহেদের প্রধান সহযোগী গ্রেফতার         শিক্ষার্থীদের অটোপাসের খবর ‘গুজব ॥ শিক্ষা মন্ত্রণালয়         বাংলাদেশ ব্যাংকের গবর্নরের চাকরির সময়সীমা বাড়িয়ে বিল পাস         লন্ডনে পাপনের অস্ত্রোপচার সম্পন্ন         দেড় শতাধিক বাংলাদেশিকে ফেরত পাঠিয়েছে ইতালি         ক্রেডিট কার্ড ‘জালিয়াত চক্রের’ চারজন গ্রেফতার         মাস্ক দুর্নীতি ॥ মেডিটেকের পরিচালক হুমায়ুনকে জিজ্ঞাসাবাদ         ভারতে আবারও একদিনে ২৪ হাজারের বেশি সংক্রমণ         রিজেন্টের চেয়ারম্যান সাহেদের দেশত্যাগে নিষেধাজ্ঞা         পল্টন থেকে ৩ মানবপাচারকারী আটক        
//--BID Records