সোমবার ১৮ জ্যৈষ্ঠ ১৪২৭, ০১ জুন ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ইসরাইলের বিরুদ্ধে ফিলিস্তিনিদের অস্ত্র দেয়ায় প্রসংশা খামেনির

ইসরাইলের বিরুদ্ধে ফিলিস্তিনিদের অস্ত্র দেয়ায় প্রসংশা খামেনির

অনলাইন ডেস্ক ॥ মধ্যপ্রাচ্যের ক্যানসারের টিউমারখ্যাত ইসরাইলের বিরুদ্ধে ফিলিস্তিনিদের অস্ত্র সরবরাহে তেহরানের প্রসংশা করেছেন দেশটির সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ আলি খামেনি। খবর-রয়টার্স।

শুক্রবার তিনি এক অনলাইন ভাষণে ফিলিস্তিনিদের সমর্থন জানিয়ে টিউমারখ্যাত ইসরাইলের অপসারণের কথা বলেন। এ সময় তিনি যুক্তরাষ্ট্র ও ইউরোপীয় ইউনিয়নের তীব্র নিন্দা জানান।

বলা হচ্ছে, ইসরাইলের বিরোধিতা শিয়া মুসলিম নেতৃত্বাধীন ইরানের একটি মূল বিশ্বাস। ইসরাইলের বিরোধী ফিলিস্তিনি ও লেবাননের সশস্ত্র গোষ্ঠীগুলোকে সমর্থন করে আসছে তেহরান।

সর্বোচ্চ নেতা বলেন, ইহুদিবাদী সরকার (ইসরাইল) এই অঞ্চলে মারাত্মক ক্যান্সারযুক্ত টিউমার। এটি নিঃসন্দেহে সমূলে উৎপাটন ও ধ্বংস হবে।

এদিকে মার্কিন যুক্তরাষ্ট্র ও ইউরোপীয় ইউনিয়ন এই মন্তব্য প্রত্যাখ্যান করেছে।

যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও এক টুইট বার্তায় এই বক্তব্যকে প্রত্যাখ্যান করে এটিকে বিরক্তিকর ও ঘৃণ্য ইহুদিবিরোধী মন্তব্য বলে উল্লেখ করেছেন। এটি সাধারণ ইরানিদের প্রতিনিধিত্ব করে না বলেও তিনি উল্লেখ করেন।

ইউরোপীয় ইউনিয়নের পররাষ্ট্র নীতি প্রধান জোসেপ বোরেল এটিকে সম্পূর্ণ অগ্রহণযোগ্য এবং গভীর উদ্বেগের বলে উল্লেখ করেছেন।

শীর্ষ সংবাদ:
লিবিয়ায় বাংলাদেশী হত্যা ॥ মাদারীপুরে ৩টি মামলা, নারী গ্রেফতার         পুলিশের গুলিতে যুক্তরাষ্ট্রে একবছরে নিহত এক হাজারের বেশি         চলাচল শুরু করল হাতিরঝিলের ওয়াটার ট্যাক্সিও         দূতাবাস কর্মকর্তা বহিষ্কার ॥ পাক-ভারত উত্তেজনা         এবার ভ্রমণকারীদের জন্য দরজা খুলছে জাপান         দেশের ১৯ অঞ্চলে ঝড়-বৃষ্টির পূর্বাভাস         গাজীপুরে বন্দুকযুদ্ধে মাদক ব্যবসায়ী নিহত         ৬৭ দিন পর ঘুরল গণপরিবহনের চাকা         বাস ভাড়া ৬০ শতাংশ বৃদ্ধির প্রজ্ঞাপনের বৈধতা চ্যালেঞ্জ করে রিট         ভারত সীমান্তে শক্তিশালী অস্ত্র মজুদ করছে চীন         ইতালির চিকিৎসকের দাবি, শক্তি হারাচ্ছে করোনা         কারফিউ উপেক্ষা করে আমেরিকায় বিক্ষোভ; গ্রেফতার ১৪০০         করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যায় ভারত এখন সপ্তম স্থানে         ভয়ে বাঙ্কারে লুকিয়েছিলেন ট্রাম্প !         পৃথিবীর সবচেয়ে দীর্ঘতম লকডাউন ভাঙল ম্যানিলা         করোনা ভাইরাসে প্রাণ হারালেন ঢাকা বিশ্ববিদ্যালয় অধ্যাপক         বিক্ষোভে অংশ নেওয়া নিউ ইয়র্ক মেয়রের মেয়ে গ্রেফতার         বলিউডের সংগীত পরিচালক ওয়াজিদ খান আর নেই         মাস্ক না পরে বেরুলে ৬ মাস জেল জরিমানা         মানব পাচারকারীদের গ্রেফতারে সিআইডি তদন্তে নেমেছে        
//--BID Records