মঙ্গলবার ১২ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৬ মে ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কলকাতায় আঘাত হানছে আম্ফান ॥ বিমানবন্দর বন্ধ ঘোষণা

কলকাতায় আঘাত হানছে আম্ফান ॥ বিমানবন্দর বন্ধ ঘোষণা

অনলাইন ডেস্ক ॥ প্রবল শক্তি নিয়ে ভারতের পশ্চিমবঙ্গের আরও কাছে চলে এসেছে ঘূর্ণিঝড় আম্ফান। ভারতের আবহাওয়া অফিস জানিয়েছে, স্থানীয় সময় সকাল ১১টায় আম্ফানের অবস্থান ছিল কলকাতা থেকে ২৬০ কিলোমিটার দূরে।

সে সময় পশ্চিমবঙ্গের দিঘা থেকে ১৫০ কিলোমিটার এবং ওডিশার পারাদ্বীপ থেকে ১২০ কিমি দূরে অবস্থান ছিল এই ঝড়ের। গত ৬ ঘণ্টায় ২২ কিমি বেগে উত্তর ও উত্তর-পূর্ব অভিমুখে স্থলভাগের দিকে এগিয়ে আসছে আম্ফান।

এনডিটিভির এক প্রতিবেদনে বলা হয়েছে, বুধবার বিকাল ৪ থেকে সন্ধ্যা ৬টার মধ্যে ঘূর্ণিঝড়টি আঘাত হানতে পারে।

ওডিশ্যা এবং পশ্চিমবঙ্গ থেকে চার লাখের বেশি মানুষকে ইতোমধ্যেই নিরাপদ আশ্রয়ে সরিয়ে নেওয়া হয়েছে। পশ্চিমবঙ্গের দিঘা এবং বাংলাদেশের হাতিয়া দ্বীপে ঘূর্ণিঝড়ের সময় ১৮৫ কিলোমিটার বেগে বাতাস বয়ে যেতে পারে। ঘূর্ণিঝড়ের আশঙ্কায় বাংলাদেশ এবং ভারতের নিচু এলাকা থেকে ২০ লাখের বেশি মানুষকে ইতোমধ্যেই নিরাপদে সরিয়ে নেওয়া হয়েছে।

এদিকে, কলকাতা বিমানবন্দর বন্ধ ঘোষণা করা হয়েছে। বৃহস্পতিবার সকাল ৫টা পর্যন্ত বিমানবন্দর বন্ধ থাকবে। পশ্চিমবঙ্গের সাত জেলায় সরাসরি আঘাত হানতে পারে আম্ফান।

আলিপুরের আবহাওয়া দফতর বলছে, এর মধ্যেই কিছুটা শক্তি হারালেও প্রবল শক্তি নিয়েই দিঘা থেকে বাংলাদেশের হাতিয়া দ্বীপের মধ্যবর্তী কোনও অঞ্চলে বুধবার বিকাল অথবা সন্ধ্যার মধ্যে আছড়ে পড়ার সম্ভাবনা রয়েছে এই ঘূর্ণিঝড়ের।

শীর্ষ সংবাদ:
করোনা ভাইরাসে আরও ২১ মৃত্যু, নতুন শনাক্ত ১১৬৬         সরকারের বিরুদ্ধে মরচে ধরা সমালোচনার তীর ছুড়ছেন বিএনপি         গণস্বাস্থ্য কেন্দ্রের উদ্ভাবিত কিটের ট্রায়াল স্থগিত         করোনা ভাইরাস ॥ সানবিমস স্কুলের প্রতিষ্ঠাতা নিলুফার মঞ্জুরের মৃত্যু         সাবেক সাংসদ এম এ মতিন আর নেই         করোনা ভাইরাসের রোগীদের হাইড্রক্সিক্লোরোকুইন দেওয়া বন্ধ রাখতে বলল ডব্লিউএইচও         করোনা ভাইরাস ॥ আক্রান্ত প্রায় ৫৫ লাখ, যুক্তরাষ্ট্রে মৃত্যু লাখ ছুঁই ছুঁই         জুলাই থেকে পর্যটকরা স্পেনে যেতে পারবে         দৈনিক মৃত্যুতে যুক্তরাষ্ট্রকেও ছাড়িয়ে গেল ব্রাজিল         করোনা ভাইরাস ॥ থাইল্যান্ডে বানরের ওপর ভ্যাকসিনের ট্রায়াল শুরু         তেলেঙ্গানার কুয়ায় ৯ লাশ পাওয়ার রহস্য উদ্ঘাটন, গ্রেফতার ১         লকডাউন তুলে নিচ্ছে সৌদি আরব         লকডাউন দ্রুত তোলায় সংক্রমণ আবারও বেড়ে যেতে পারে         যুক্তরাষ্ট্রে রপ্তানি হল পিপিই’র প্রথম চালান         লাদাখে মুখোমুখি ভারত ও চীনের সেনাবাহিনী, বাড়াচ্ছে শক্তি         প্লেন চালুর প্রথম দিনেই একের পর এক ফ্লাইট বাতিল         ভূমিকম্পেও সাক্ষাৎকারে অবিচল নিউ জিল্যান্ডের প্রধানমন্ত্রী         পরীক্ষার শর্ত দিয়ে পর্যটকদের ভ্রমণের সুযোগ দিচ্ছে আইসল্যান্ড         ঈদে আরও সুন্দর পৃথিবীর প্রার্থনা সানিয়া মির্জার         শেখ হাসিনাকে ঈদের শুভেচ্ছা জানালেন মোদী        
//--BID Records