বৃহস্পতিবার ৭ কার্তিক ১৪২৭, ২২ অক্টোবর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মিউজিক্যাল ফিল্ম ‘ফানুস’

মিউজিক্যাল ফিল্ম ‘ফানুস’

স্টাফ রিপোর্টার ॥ ঈদ উপলক্ষে বিশেষ একটি মিউজিক্যাল ফিল্ম প্রকাশ করেছে প্রযোজনা প্রতিষ্ঠান সিএমভি। ব্যতিক্রমী প্রকাশনা হতে যাচ্ছে এটি। তানজীব সারোয়ার ও পূজার গাওয়া ‘ফানুস’ নামের এই মিউজিক্যাল ফিল্মের প্রধান দুই চরিত্রে অভিনয় করেছেন ইমরান খান ও নীপা। এতে ভিন্নরূপে দেখা মিলেছে দুই কণ্ঠশিল্পকেও। ‘ফানুস’ গানটির কথা ও সুর করেছেন তানজীব সারোয়ার নিজেই। সঙ্গীতায়োজন করেছেন বিবেক মজুমদার। বাস্তবতাকে ঘিরে ভিডিওচিত্রটি তৈরি করেছেন তানভীর সেহজাদ। যে ভিডিওতে জাদু-বাস্তবতার গল্পের সঙ্গে উঠে এসেছে রাজস্থানের উট, মরুভূমি আর সেখানকার মানুষের বিচিত্র জীবনের চিত্র। এই মিউজিক্যাল ফিল্ম প্রকাশের পর থেকে বিস্ময় প্রকাশ করে চলেছেন শ্রোতা, দর্শক ও সমালোচকরা। কারণ, এর আগে এমন ধারার কাজ সচরাচর দেখা যায়নি বাংলাদেশে। বিশেষ করে গানটির কথা-সুরের বৈচিত্র্য এবং ভিডিওটির লোকেশন ও গল্পভাবনা চমকে দেয়ার মতো।

তানজীব সারোয়ার বলেন, মূলত পূজার অনুরোধেই গানটি আমি তৈরি করি। সে বলেছিল, একটু ভিন্নধারার কথা-সুরের কিছু করতে। আমিও সাহস পেলাম। এবং গানটা তৈরি করলাম। এটা আসলে মিশ্র রাগের ওপর তৈরি একটি গান। আমি বলব, গান যেমন তেমন, এর ভিডিওটা হয়েছে সত্যিই বিস্ময়কর সুন্দর। আমার মনে হয়, প্রত্যেক শিল্পীরই এমন কিছু ব্যতিক্রম কাজ থাকা দরকার। পূজা বলেন, কাজটি প্রকাশের পর মিশ্র প্রতিক্রিয়া পাচ্ছি। এরমধ্যে অনেকেই বলছেন, গানটির কথা-সুর-ভিডিও সবই সুন্দর, কিন্তু কিছুই বুঝি না! হ্যাঁ, আমি এই প্রতিক্রিয়াই চেয়েছি। আমি চেয়েছি জনপ্রিয়তার পেছনে ছুটতে ছুটতে একটু থমকে দাঁড়াতে। চেয়েছি, এক্সপেরিমেন্টাল কিছু করে দেখাতে। সবার সহযোগিতায় আমি সেটা করার চেষ্টা করেছি এই গানটির মাধ্যমে। পূজা আরও জানান, তানজীব সারোয়ারের সঙ্গে শীঘ্রই তার আরেকটি গানচিত্র মুক্তি পাবে। সেটি তৈরি হচ্ছে একেবারে জনপ্রিয় ধারাকে মাথায় রেখে। তবে সুযোগ পেলেই, তিনি ‘ফানুস’ ঘরানার এমন এক্সপেরিমেন্টাল কাজ করতে চান।

শীর্ষ সংবাদ:
নিরাপদ হয়নি সড়ক ॥ উদ্যোগের কমতি নেই         সাগর ও নদীতে ভাসছে ২০ লাখ টন পণ্য ॥ উৎকণ্ঠায় ব্যবসায়ীরা         ধর্ষণের অপরাধে সালিশ কেন অবৈধ নয়?         বাইডেনকেই পছন্দ ভোটারদের         রাতারাতি বড়লোক হওয়ার চিন্তা করবেন না         স্কুলে বার্ষিক পরীক্ষা হচ্ছে না, অটো প্রমোশন         বগুড়া থেকে ঢাকায় পৌঁছা যাবে সাড়ে ৩ ঘণ্টায়         দেশে করোনায় আরও ২৪ জনের মৃত্যু         করোনার বাংলাদেশী ভ্যাকসিনের ট্রায়ালের দিনক্ষণ অনিশ্চিত         এসআই আকবর এখনও লাপাত্তা, হাসান সাসপেন্ড         সৌর সেচে ঝুঁকছে কৃষক, হাসছে ফসলের মাঠ         মীরসরাই-কক্সবাজার ২৩০ কিমি মেরিন ড্রাইভ সড়ক হচ্ছে         সাতক্ষীরা ও গাইবান্ধায় দুই স্কুলছাত্রী ধর্ষণের শিকার         সম্প্রীতির বন্ধন অটুট রেখে সমৃদ্ধ বাংলাদেশ গড়ার আহ্বান প্রধানমন্ত্রীর         দুর্গোৎসবের কার্যক্রম স্বাস্থ্যবিধি মেনে পালনের আহ্বান রাষ্ট্রপতির         লাইফ সাপোর্টে ব্যারিস্টার রফিক-উল হক         কক্সবাজারের সড়ক উন্নয়নে ২৭৪ কোটি টাকা অনুমোদন         বিএনপির অপকৌশলে ভোটার উপস্থিতি কম ॥ কাদের         মাধ্যমিকের বার্ষিক পরীক্ষা হচ্ছে না         মোস্তাক-জিয়ার মরণোত্তর বিচার হবে : তথ্য প্রতিমন্ত্রী