মঙ্গলবার ১৮ জ্যৈষ্ঠ ১৪২৭, ০২ জুন ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

গাড়ি দিয়ে হলো ফুটবল ম্যাচ!

গাড়ি দিয়ে হলো ফুটবল ম্যাচ!

স্পোটস রিপোর্টার ॥ মোটর গাড়িতে করে ফুটবল খেলা! অবাক করার মত বিষয় হলেও, অবাক হওয়ার কিছুই নেই। কারন এমন অদ্ভুত খেলার প্রচলন আছে বিশ্বের বিভিন্ন দেশে। তবে প্রচলিত ফুটবল কিংবা কার রেসের নিয়মে নয়। একেবারেই ভিন্ন নিয়মের খেলাটি সবশেষ অনুষ্ঠিত হয়েছে নিউজিল্যান্ডের সাউথ আইল্যান্ডে।

গাড়িতে করে ফুটবল ম্যাচ! যারা ভাবছেন মেসি-রোনালদোর মতো এই ম্যাচে গাড়িগুলো ড্রিবল করে বল নিয়ে এগিয়ে যাবে পোস্টের দিকে, তাদের ভাবনার গুড়ে বালি। তাহলে চলুন একটা ধারনা নেয়া যাক কিভাবে অনুষ্ঠিত হয় অদ্ভুত ধরনের এই খেলা।

মোটর কার দিয়ে ফুটবল ম্যাচ খেলার বেশ কয়েকটি ধরন এখন পর্যন্ত দেখা গেছে বিভিন্ন দেশে। তবে নিউজিল্যান্ডের সাউথ আইল্যান্ডে যে ম্যাচটি অনুষ্ঠিত হয়েছে, তা আগের সবগুলো থেকে একেবারেই আলাদা।

প্রতিযোগিতামুলক এই ম্যাচটি খেলার জন্য এখানে ব্যবহার করা হয়েছে জং পড়া পুরোনা চার চাকার গাড়ি। নতুন গাড়ি ব্যবহার করলে সম্ভাবনা আছে দুমড়ে মুচড়ে যাওয়ার। অনেকেই আবার পুরোনো গাড়ির সম্মুখ ভাগ রক্ষা করার জন্য ব্যবহার করেছেন বিশেষ বাম্পার।

এই ম্যাচে ফুটবলের বদলে বিশেষ আকৃতির রাবারের তৈরি একটি বল ব্যবহার করা হয়। যা দেখতে অনেকটা তরমুজের মত। তিন জন মিলে অনুষ্ঠিত হয় ম্যাচ। তবে তাতে কোন তাড়া নেই প্রতিপক্ষের পোস্টে লক্ষ্য ভেদ করার।

খেলোয়াড়রা বলেন, আমরা অনেক দিন থেকেই এমন একটা ম্যাচ আয়োজনের পরিকল্পনা করছিলাম। এজন্য পুরোনা গাড়ি খুজছিলাম। পরে যখন সবাইকে বিষয়টি জানালাম তারা আগ্রহ দেখালো। এবং বলটাও আমরা বিশেষ ভাবে তৈরি করে আনিয়েছি। সব মিলিয়ে এটা দারুন অভিজ্ঞতা।

গাড়িতে করে খেলা এই অদ্ভুত ম্যাচের দৈর্ঘ্য ছিলো ৪০ মিনিট। চারটি বিরতির মাঝে যেখানে প্রতি কোয়ার্টারে ১০ মিনিট করে লড়াইয়ের সুযোগ ছিলো প্রতিযোগীদের।

শীর্ষ সংবাদ:
রেড, ইয়েলো, গ্রীন ॥ করোনা ঠেকাতে তিন জোনে ভাগ হচ্ছে         মানব পাচারকারী চক্রের অন্যতম হোতা হাজী কামাল গ্রেফতার         করোনায় আয় কমেছে ৭৪ শতাংশ পরিবারের ॥ ১৪ লাখের বেশি প্রবাসী শ্রমিক বেকার         পরিস্থিতির অবনতি হলে কঠিন সিদ্ধান্ত ॥ কাদের         ৬০ বছরের বেশি বয়সী রোগীর মৃত্যুহার সর্বোচ্চ         করোনা মোকাবেলায় ৪ প্রকল্প একনেকে উঠছে আজ         ১০ হাজার কোটি টাকার জরুরী তহবিল         স্বাস্থ্যবিধি মানা না মানার চিত্র         একসঙ্গে ২৫ শতাংশের বেশি কর্মীর অফিসে থাকা মানা         সঙ্কট মোকাবেলায় খাদ্য উৎপাদন আরও বাড়াতে হবে         চলমান ক্ষুদ্র ও বৃহৎ উন্নয়ন প্রকল্পের মেয়াদ বাড়ছে         শাহজালালসহ তিন বিমানবন্দর চেনা রূপে         গুজব রটনাকারীদের গ্রেফতারে বিশেষ অভিযান         কর্তব্যে অবহেলা করলে চাকরিচ্যুতি         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ২২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৩৮১         জনগণের স্বার্থে যেকোনো সময়ে ঝটিকা পরিদর্শনে যাবো : মেয়র তাপস         অফিসে ২৫ শতাংশের বেশি কর্মকর্তার উপস্থিতে মানা         করোনা : প্রশাসনিক কাজে শিক্ষা প্রতিষ্ঠানের অফিস খোলার অনুমতি         সারাদেশকে লাল, সবুজ ও হলুদ জোনে ভাগ করা হবে : স্বাস্থ্যমন্ত্রী         আগামী ১৫ জুনের মধ্যে হজের বিষয়ে সিদ্ধান্ত        
//--BID Records