বৃহস্পতিবার ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ০২ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ভারতের নাগরিকসহ বরিশালে ৭৩ জনের করোনা শনাক্ত

ভারতের নাগরিকসহ বরিশালে ৭৩ জনের করোনা শনাক্ত

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ দ্বীপ জেলা ভোলা ব্যতিত এ পর্যন্ত বরিশাল বিভাগের অন্য পাঁচটি জেলায় সর্বমোট ৭৩ জনের করোনা শনাক্ত হয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা। আর এই ৭৩ জনের মধ্যে দুইজন ভারতীয় নাগরিকসহ বেশ কয়েকজন স্বাস্থ্যকর্মীও রয়েছেন। আক্রান্তদের মধ্যে এখন পর্যন্ত একজনের সুস্থ্য হওয়ার খবর পাওয়া গেছে।

আজ বৃহস্পতিবার সকালে বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের কার্যালয় সূত্রে জানা গেছে, করোনার সংক্রমন প্রতিরোধে বিদেশী নাগরিকসহ ভিন্ন জেলা (সংক্রমিত) থেকে আগত ব্যক্তিদের হোম কোয়ারেন্টাইনে রাখার কার্যক্রম চলমান রয়েছে। ফলে গত ১০ মার্চ থেকে এ পর্যন্ত বরিশাল সিটি কর্পোরেশন এলাকাসহ বিভাগের ছয় জেলায় মোট ৭ হাজার ৭৩০ জনকে কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। যারমধ্যে এ পর্যন্ত ৩ হাজার ৮৭৪ জনকে ছাড়পত্র দেয়া হয়েছে। এছাড়া বর্তমানে বিভাগের বিভিন্ন জেলায় হাসপাতালে (প্রতিষ্ঠানিক) কোয়ারেন্টাইনে থাকা ৪৮৮ জনের মধ্যে এ পর্যন্ত ১৯৩ জনকে ছাড়পত্র দেয়া হয়েছে।

অপরদিকে শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ (শেবাচিম) হাসপাতালসহ বিভাগের বিভিন্ন সরকারি হাসপাতালে ১০৯জন রোগী আইসোলেশনে চিকিৎসা নিচ্ছেন এবং ইতোমধ্যে ৫৫ জনকে ছাড়পত্রও দেয়া হয়েছে। সূত্রমতে, বরিশাল বিভাগে মোট আক্রান্তদের মধ্যে বরিশালে ৩৩, পটুয়াখালীতে ১২, পিরোজপুরে পাঁচজন, বরগুনায় ১৭ ও ঝালকাঠিতে ছয়জনের কোভিড-১৯ পজেটিভ পাওয়া গেছে।

এদিকে পটুয়াখালীতে আক্রান্ত হওয়াদের মধ্যে তাবলিগ জামাতে আসা দুইজন ভারতের বিহারের নাগরিক এবং একজন পাবনা জেলার বাসিন্দা রয়েছেন। বুধবার রাতে বরিশাল জেলা প্রশাসনের মিডিয়া সেল সূত্রে জানা গেছে, জেলায় সর্বশেষ করোনায় আক্রান্ত ব্যক্তি (পুরুষ-৪৮) ঢাকা থেকে নগরীর জিয়া সড়কের একটি বাসায় আত্মীয়র বাড়িতে বেরাতে আসেন। জেলা পরিসংখানে জানা গেছে, গত কয়েকদিনে বাবুগঞ্জ উপজেলায় ১০ জন, বরিশাল নগরীতে ১০জন, গৌরনদী ও হিজলা উপজেলার প্রত্যেকটিতে তিনজন, মেহেন্দীগঞ্জ ও বানারীপাড়া উপজেলার প্রত্যেকটিতে দুইজন, বাকেরগঞ্জ, উজিরপুর ও মুলাদী উপজেলার প্রত্যেকটিতে একজনসহ মোট ৩৩ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন। এরমধ্যে গৌরনদীতে আক্রান্তদের মধ্যে অবসরপ্রাপ্ত এক প্রধানশিক্ষক ঢাকায় দীর্ঘদিন চিকিৎসা শেষে বুধবার স্বাস্থ্য পরীক্ষা করার পর তার রির্পোট নেগেটিভ এসেছে।

এছাড়া মুলাদী উপজেলায় এক রোগীর মৃত্যুর পর তার নমুনা সংগ্রহের পর করোনা শনাক্ত হয়েছে। বুধবার ঢাকায় করোনা আক্রান্ত হয়ে মৃত্যুবরনকারী বরিশাল নগরীর এক ব্যক্তিকে বিশ্ব স্বাস্থ্য সংস্থা ও স্বাস্থ্য অধিদপ্তরের প্রোটোকল মেনে দাফন করা হয়ছে। পাশাপাশি ইতিপূর্বে পটুয়াখালী জেলার দুমকি ও বরগুনা জেলার আমতলী ও বেতাগীতে একজন করে করোনায় আক্রান্ত রোগী মারা গেছেন।

শীর্ষ সংবাদ:
গণমুখী প্রশাসন ॥ স্বাধীনতার ৫০ বছরে বড় অর্জন         ছাত্রদের কাজ লেখাপড়া, রাস্তায় নেমে যান ভাংচুর নয়         উন্নয়নে পাকিস্তানকে পেছনে ফেলেছে বাংলাদেশ         ঢাকা বিশ্ববিদ্যালয় নেতৃত্বের ভূমিকায় থাকবে         ১১ খাতে বিপুল বিনিয়োগ আসার সম্ভাবনা         ঐতিহাসিক পার্বত্য শান্তি চুক্তিতে বদলে গেছে পাহাড়         রামপুরায় ছাত্র বিক্ষোভ, মতিঝিলে গাড়ি ভাংচুর         দেশের প্রথম বর্জ্য বিদ্যুত কেন্দ্র অবশেষে বাস্তবায়ন হচ্ছে         বাল্যবিয়ে রোধে কাজীদের সচেতন করতে প্রশিক্ষণ দেয়া হচ্ছে         হত্যা মিশনে ব্যবহৃত গুলি-অস্ত্র উদ্ধার         শ্রদ্ধা ভালবাসায় জাতীয় অধ্যাপক রফিকুল ইসলামের চিরবিদায়         সুপ্রীমকোর্টে শারীরিক উপস্থিতিতে বিচার কাজ শুরু         খালেদা জিয়াকে স্তব্ধ করে দিতে চায় সরকার ॥ ফখরুল         মুক্তিপণের টাকা আদায় হচ্ছিল মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে         সুবর্ণজয়ন্তী উপলক্ষে লাল সবুজের মহোৎসবে মুখরিত হাতিরঝিল         ৯০ কার্যদিবসে সম্প্রীতি বিনষ্টের মামলা নিষ্পত্তি করতে হবে         এইচএসসি ও আলিম পরীক্ষা উপলক্ষে যে নিষেধাজ্ঞা দিয়েছে ডিএমপি         আন্তর্জাতিক বাজারে তেলের দাম কমলে ব্যবস্থা নেবো : অর্থমন্ত্রী         হৃদরোগ ঝুঁকি হ্রাসে সরকারের যুগান্তকারী পদক্ষেপ         করোনা : গত ২৪ ঘন্টায় আরও ২ জনের মৃত্যু