মঙ্গলবার ১৯ জ্যৈষ্ঠ ১৪২৭, ০২ জুন ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মানুষ সাধারন চিকিৎসা পাচ্ছে না : মেনন

মানুষ সাধারন চিকিৎসা পাচ্ছে না  : মেনন

স্টাফ রিপোর্টার ॥ ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন এমপি এক বিবৃতিতে করোনা ভাইরাস সংক্রমণ জনিত কারণে দেশের স্বাস্থ্য সেবায় ক্ষেত্রে যে সংকট সৃষ্টি হয়েছে তাতে উদ্বেগ প্রকাশ করে বলেছেন ডাক্তার, নার্স ও স্বাস্থ্য সেবা কর্মীরা করোনা বিরোধী যুদ্ধে ‘ফ্রন্টলাইনে’ যোদ্ধা। তাদের সুরক্ষা বিধানের ব্যবস্থা করে দেশের এই চিকিৎসা সংকট দূর করতে হবে।

মঙ্গলবার দলের পক্ষ থেকে গণমাধ্যমে পাঠানো বিবৃতিতে তিনি বলেন, করোনা সংক্রমণের কারনে মানুষ সাধারন চিকিৎসা পাচ্ছে না বলে অভিযোগ উঠেছে। প্রাইভেট, চেম্বার, ক্লিনিকও বন্ধ করা হচ্ছে। এ অবস্থায় করোনার বাইরে অন্য সাধারন ও জটিল রোগীরা বিপদগ্রস্থ হয়ে পড়েছে।

মেনন বলেন, দেশের স্বাস্থ্য ব্যবস্থাপনা, অদক্ষতা, অবহেলা ও নেতৃত্বের অভাব, ডাক্তার ও স্বাস্থ্যকর্মীদের মধ্যে নিরাপত্তা বোধের অভাব কারন। অতীতে এ ধরনের দুর্যোগ মুহুর্তে বিএমএকে যে অগ্রণী ভূমিকা নিতে দেখা যেত তা এখন দেখা যাচ্ছে না। ডাক্তার ও স্বাস্থ্যকর্মীদের অবজ্ঞা করে স্বাস্থ্যসেবা যেমন চলতে পারবে না, তেমনি তাদের নিজেদের পেশার নৈতিক দায়িত্ব রয়েছে। মেনন আশা করেন দেশের স্বাস্থ্য কর্তৃপক্ষ সামগ্রিক পরিস্থিতি বিবেচনায় জরুরী ভিত্তিতে ব্যবস্থা নেবেন যাতে চিকিৎসক স্বাস্থ্যককর্মী ও সাধারন মানুষ সবার মধ্যে আস্থার সৃষ্টি হয়।

শীর্ষ সংবাদ:
পশ্চিম তীর দখল নিয়ে ইসরাইলকে সতর্ক করল আরব আমিরাত         আইসিইউতে ভর্তি মোহাম্মদ নাসিম, শারীরিক অবস্থা স্থিতিশীল         হোয়াইট হাউসের সামনে সংঘর্ষ, সেনা নামানোর হুমকি ট্রাম্পের         কঙ্গোতে ছয়জনের ইবোলা শনাক্ত, চারজনের মৃত্যু         জর্জ ফ্লয়েডের মৃত্যু শ্বাসকষ্টে হয়েছে         উপগ্রহ চিত্রে ধরা পড়ল লাদাখ সীমান্তে মোতায়েন করা চীনের যুদ্ধবিমানের ছবি         রেড, ইয়েলো, গ্রীন ॥ করোনা ঠেকাতে তিন জোনে ভাগ হচ্ছে         মানব পাচারকারী চক্রের অন্যতম হোতা হাজী কামাল গ্রেফতার         করোনায় আয় কমেছে ৭৪ শতাংশ পরিবারের ॥ ১৪ লাখের বেশি প্রবাসী শ্রমিক বেকার         পরিস্থিতির অবনতি হলে কঠিন সিদ্ধান্ত ॥ কাদের         ৬০ বছরের বেশি বয়সী রোগীর মৃত্যুহার সর্বোচ্চ         করোনা মোকাবেলায় ৪ প্রকল্প একনেকে উঠছে আজ         ১০ হাজার কোটি টাকার জরুরী তহবিল         স্বাস্থ্যবিধি মানা না মানার চিত্র         একসঙ্গে ২৫ শতাংশের বেশি কর্মীর অফিসে থাকা মানা         সঙ্কট মোকাবেলায় খাদ্য উৎপাদন আরও বাড়াতে হবে         চলমান ক্ষুদ্র ও বৃহৎ উন্নয়ন প্রকল্পের মেয়াদ বাড়ছে         শাহজালালসহ তিন বিমানবন্দর চেনা রূপে         গুজব রটনাকারীদের গ্রেফতারে বিশেষ অভিযান         কর্তব্যে অবহেলা করলে চাকরিচ্যুতি        
//--BID Records