শনিবার ২০ আষাঢ় ১৪২৭, ০৪ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মানুষ সাধারন চিকিৎসা পাচ্ছে না : মেনন

মানুষ সাধারন চিকিৎসা পাচ্ছে না  : মেনন

স্টাফ রিপোর্টার ॥ ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন এমপি এক বিবৃতিতে করোনা ভাইরাস সংক্রমণ জনিত কারণে দেশের স্বাস্থ্য সেবায় ক্ষেত্রে যে সংকট সৃষ্টি হয়েছে তাতে উদ্বেগ প্রকাশ করে বলেছেন ডাক্তার, নার্স ও স্বাস্থ্য সেবা কর্মীরা করোনা বিরোধী যুদ্ধে ‘ফ্রন্টলাইনে’ যোদ্ধা। তাদের সুরক্ষা বিধানের ব্যবস্থা করে দেশের এই চিকিৎসা সংকট দূর করতে হবে।

মঙ্গলবার দলের পক্ষ থেকে গণমাধ্যমে পাঠানো বিবৃতিতে তিনি বলেন, করোনা সংক্রমণের কারনে মানুষ সাধারন চিকিৎসা পাচ্ছে না বলে অভিযোগ উঠেছে। প্রাইভেট, চেম্বার, ক্লিনিকও বন্ধ করা হচ্ছে। এ অবস্থায় করোনার বাইরে অন্য সাধারন ও জটিল রোগীরা বিপদগ্রস্থ হয়ে পড়েছে।

মেনন বলেন, দেশের স্বাস্থ্য ব্যবস্থাপনা, অদক্ষতা, অবহেলা ও নেতৃত্বের অভাব, ডাক্তার ও স্বাস্থ্যকর্মীদের মধ্যে নিরাপত্তা বোধের অভাব কারন। অতীতে এ ধরনের দুর্যোগ মুহুর্তে বিএমএকে যে অগ্রণী ভূমিকা নিতে দেখা যেত তা এখন দেখা যাচ্ছে না। ডাক্তার ও স্বাস্থ্যকর্মীদের অবজ্ঞা করে স্বাস্থ্যসেবা যেমন চলতে পারবে না, তেমনি তাদের নিজেদের পেশার নৈতিক দায়িত্ব রয়েছে। মেনন আশা করেন দেশের স্বাস্থ্য কর্তৃপক্ষ সামগ্রিক পরিস্থিতি বিবেচনায় জরুরী ভিত্তিতে ব্যবস্থা নেবেন যাতে চিকিৎসক স্বাস্থ্যককর্মী ও সাধারন মানুষ সবার মধ্যে আস্থার সৃষ্টি হয়।

শীর্ষ সংবাদ:
দেশে করোনা ভাইরাসে মৃত্যু ২ হাজার ছুঁইছুঁই, নতুন আক্রান্ত ৩২৮৮         ঈদের আগেই শ্রমিকের বেতন-ভাতা পরিশোধের আহ্বান কাদেরের         বিএসএমএমইউতে করোনা ভাইরাসের রোগী ভর্তি শুরু         ওয়ারীতে লকডাউন কার্যকর         করোনা ভাইরাস ॥ চবি ক্যাম্পাস লকডাউন         মুগদা হাসপাতালে মারধরের ঘটনায় দুই আনসার প্রত্যাহার         বিমানের সিঙ্গাপুর-মালয়েশিয়া ফ্লাইট ৩১ আগস্ট পর্যন্ত স্থগিত         গাজীপুরে সড়ক দুর্ঘটনায় গার্মেন্টসের দুই নারী শ্রমিক নিহত         করোনা ভাইরাসে পিআরএলে থাকা যুগ্মসচিবের মৃত্যু         লক্ষ্মীপুরে ট্রাক-পিকআপ সংঘর্ষে দুই চালক নিহত         চট্টগ্রামের কনস্টেবল জাহেদ করোনা ভাইরাসে আক্রান্ত ছিলেন         করোনা ভাইরাসে আক্রান্ত ছিলেন খালেদার উপদেষ্টা এম এ হক         বিশ্বজুড়ে করোনাভাইরাসে পাঁচ লাখ ২৬ হাজার ৪১৬ জনের মৃত্যু হয়েছে         সাবেক মন্ত্রী টি এম গিয়াস উদ্দিন আর নেই         ভারতের তৈরি দ্বিতীয় ভ্যাকসিনও মানবদেহে প্রয়োগ হচ্ছে         রুপান্তরের পর করোনাভাইরাসে বিশ্বব্যাপী মানুষ সবচেয়ে বেশি আক্রান্ত হচ্ছে         রেমডেসিভির ব্যবহারের ছাড়পত্র দিল ইইউ         ১৫ লাখ আক্রান্তের মধ্যেই বার-রেস্টুরেন্ট খুললো ব্রাজিলে         সৌদিতে ড্রোন হামলার দাবি ইয়েমেনের বিদ্রোহীদের         আজ যেসব অঞ্চলে ঝড়-বৃষ্টি হতে পারে        
//--BID Records