শনিবার ২০ আষাঢ় ১৪২৭, ০৪ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ঠাকুরগাঁওয়ের এক পরিবারের ৫ জন সর্দি, জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে রমেকে

নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও, ২৮ মার্চ ॥ ঠাকুরগাঁওয়ে শিশুসহ তার বাবা-মা অসুস্থ হওয়ার পর ওই পরিবারের আরও দুই স্বজন জ্বর ও শ্বাসকষ্টজনিত সমস্যায় আক্রান্ত হয়েছেন। তাদের সবাইকে বিশেষ ব্যবস্থায় রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠিয়েছে প্রশাসন।

সদর উপজেলার চিলারং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আইয়ুব আলী বলেন, প্রথমে আড়াই বছরের শিশুসহ স্বামী (৩০) ও স্ত্রী (২৪) আক্রান্ত হয়। পরে ওই শিশুটির চাচা (২৫) ও তার স্ত্রী (২০) একই সমস্যায় পড়েন। অসুস্থরা চিলারং ইউনিয়নের ভেলাজান নদীপাড়ার বাসিন্দা। তিনি আরও বলেন, বুকের প্রচণ্ড ব্যথায় আক্রান্ত ব্যক্তিরা ছটফট করছিল। এছাড়াও তাদের জ্বর, সর্দি ও কাশি রয়েছে।

শনিবার বিকেলে ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতাল থেকে একটি মেডিক্যাল টিম, সদর উপজেলার নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুন ঘটনাস্থলে যান। এরপর তারা ঘটনাস্থল পরিদর্শন করেন। পরে আক্রান্ত পাঁচজনকে এ্যাম্বুলেন্সে হাসপাতালে নিয়ে যান বলে জানান চেয়ারম্যান। এ ঘটনার পর থেকে এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

এদের মধ্যে শিশুটির পিতা (৩০) ঢাকায় রেস্তরাঁয় কাজ করতেন। গত ১৩ মার্চ ঢাকা থেকে মাদারীপুর পিকনিকে গিয়ে অনেক মানুষের সংস্পর্শে যান। পিকনিক থেকে ফেরার পরই তার জ্বর শুরু হয়। জ্বর নিয়ে কয়েকদিন আগে ট্রেনযোগে ঢাকা থেকে ঠাকুরগাঁওয়ে আসেন তিনি। বাড়িতে আসার পর তার জ্বর বাড়তে থাকে, সেই সঙ্গে শুরু হয় শ্বাসকষ্ট ও পাতলা পায়খানা। একই সমস্যা দেখা দেয় তার স্ত্রী ও কন্যাশিশুরও। বিষয়টি জানাজানি হলে স্থানীয় চেয়ারম্যান শনিবার বিকেলে ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে যোগাযোগ করেন।

এ বিষয়ে জানতে চাইলে সিভিল সার্জন ডাঃ মাহফুজার রহমান সরকার ও সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাঃ নাদিরুল আজিজ চপল বলেন, প্রথমে অসুস্থ তিনজনকে এবং পরে আরও দুজনকে সরকারী এ্যাম্বুলেন্সে বিশেষ ব্যবস্থাপনায় সদর হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে আনা হয়েছে। আমাদের চিকিৎসক দল তাদের ক্লিনিক্যালি পরীক্ষা করেছেন। ঢাকা আইইডিসিআরে যোগাযোগ করা হয়েছে। রংপুর জেলায় তাদের একটি বিশেষজ্ঞ দল অবস্থান করছে। তারা রোগীদের দেহ থেকে নমুনা সংগ্রহ করবেন। পাঁচজন রোগীর মধ্যে একজনের শরীরে অক্সিজেনের স্বল্পতা রয়েছে বলে জানান তিনি। শনিবার সন্ধ্যার পর তাদের পাঁচজনকেই রংপুর পাঠানো হয়েছে।

ঠাকুরগাঁওয়ের জেলা প্রশাসক ড. কেএম কামরুজ্জামান সেলিম ও সদর ইউএনও আব্দুল্লাহ আল মামুন ঘটনার সত্যতা স্বীকার করে জানান, ওই এলাকার লোকজনকে বিশেষভাবে সতর্ক করা হয়েছে।

শীর্ষ সংবাদ:
করোনার মধ্যে বন্যা মোকাবেলায় মানুষ হিমশিম         পাটকল শ্রমিকদের ন্যায্য পাওনা পরিশোধ করা হবে         অসাধু ব্যবসায়ীদের কারসাজিতে চালের দাম বাড়ছে         করোনা মোকাবেলায় এখন নজর চীনা ভ্যাকসিনে         করোনা মোকাবেলায় বহুপাক্ষিক উদ্যোগ জোরদারে গুরুত্বারোপ         ক্রাইস্টচার্চে মসজিদে হামলার রায় আগস্টে         আগামী মাসে করোনা টিকা বাজারে আনবে ভারত         আন্তর্জাতিক বিমান চলাচলে ভারত নিষেধাজ্ঞার মেয়াদ বাড়াল         দক্ষিণ সুদানে ‘বাংলাদেশ রোড’ ব্যাপক পরিচিতি পেয়েছে         মিয়ানমার থেকে ইয়াবা আসা থামছেই না         এবার রাজধানীর ওয়ারী লকডাউন         করোনার নকল সুরক্ষা পণ্যে বাজার সয়লাব!         সুন্দরবনে বিষ প্রয়োগকারী দস্যুদের বিরুদ্ধে পুলিশের অভিযান শুরু         কাল থেকে ওয়ারী ‘লকডাউন’         প্রধানমন্ত্রীর নেতৃত্বে ‘ডেল্টা গভর্ন্যান্স কাউন্সিল’ গঠন         সোমবার থাইল্যান্ডে নেওয়া হচ্ছে সাহারা খাতুনকে         এডিস মশা নিয়ন্ত্রণে শনিবার থেকে ফের চিরুনি অভিযান ॥ আতিকুল         করোনা ভাইরাসে একদিনে আরও ৪২ মৃত্যু, শনাক্ত ৩১১৪         নিম্ন আদালতের ৪০ বিচারক সহ ২২১ জন করোনায় আক্রান্ত         সৌদি থেকে ফিরলেন ৪১৫ জন, মিসর গেলেন ১৪০ বাংলাদেশি        
//--BID Records