রবিবার ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ নভেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

টি২০ বিশ্বকাপ বাছাই স্থগিত

স্পোর্টস রিপোর্টার ॥ বৈশ্বিক করোনাভাইরাসের প্রভাবে স্থবির হয়ে পড়েছে ক্রীড়াঙ্গন। একের পর এক ক্রীড়া প্রতিযোগিতা হচ্ছে স্থগিত। এবার বড় সিদ্ধান্ত নিয়েছে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। সিদ্ধান্ত হয়েছে আগামী ৩০ জুন পর্যন্ত কোন রকম ক্রিকেট ম্যাচ বা টুর্নামেন্ট অনুষ্ঠিত হবে না। ক্রিকেটার, সমর্থক এবং ক্রিকেটের সঙ্গে যুক্ত সকলের স্বাস্থ্যের বিষয় অগ্রাধিকার দেয়া হচ্ছে। তাই আইসিসি টি২০ বিশ্বকাপের কোয়ালিফায়ার ম্যাচগুলোও স্থগিত করা হয়েছে। ১৮ অক্টোবর থেকে অস্ট্রেলিয়ায় টি২০ বিশ্বকাপ শুরু হওয়ার কথা। কিন্তু পরিস্থিতি নাজুক হয়ে পড়াতে এখন এই টুর্নামেন্টও পিছিয়ে যাওয়ার শঙ্কা তৈরি হয়েছে। সেপ্টেম্বরে এশিয়া কাপ হওয়া নিয়েও সৃষ্টি হয়েছে শঙ্কার।

করোনাভাইরাস প্রতিরোধে দুবাইয়ে সদর দফতর আপাতত বন্ধ রাখার সিদ্ধান্ত কয়েক দিন আগেই নিয়েছে আইসিসি। কর্মীদের বাড়িতে থেকে কাজ করার নির্দেশ দেওয়া হয়েছে। বিশ্বজুড়ে মহামারীর আকার নিয়েছে করোনা ভাইরাস। তাই ক্রিকেট বিশ্বের স্বাস্থ্যের স্বার্থে বড়সড় সিদ্ধান্ত নিয়েছে আইসিসি। আগামী কয়েক মাসের জন্য ঘরোয়া এবং আন্তর্জাতিক ক্রিকেট স্থগিত করে দিয়েছে বিভিন্ন ক্রিকেট বোর্ডগুলো। বাংলাদেশেও সব ধরনের ক্রিকেট বন্ধ। ২০২১ টি২০ বিশ্বকাপ বাছাই পর্বের সব ম্যাচ স্থগিত ঘোষণা করেছে আইসিসি। বিশ্বজুড়ে ছড়িয়ে পড়া মহামারী করোনা ভাইরাসের কারণেই এমন সিদ্ধান্ত। কুয়েত, দক্ষিণ আফ্রিকা, স্পেন, বেলজিয়াম, মালয়েশিয়া এবং ফিনল্যান্ডে এই ম্যাচগুলো মাঠে গড়ানোর কথা ছিল। আইসিসি এক বিবৃতিতে জানিয়েছে, জুলাই মাসের আগে ম্যাচগুলো হচ্ছে না। আইসিসি বিবৃতিতে বলেছে, ‘এই সিদ্ধান্ত নেয়া হয়েছে সদস্যদের সঙ্গে যোগাযোগ করে সংশ্লিষ্ট সরকার এবং গণস্বাস্থ্য কর্তৃপক্ষের পরামর্শ ক্রমেই।’ এদিকে আগামী সেপেম্বরে এশিয়া কাপ ক্রিকেট হওয়া নিয়েও তৈরি হয়েছে শঙ্কা। এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) সভাও স্থগিত হয়েছে। তাই এশিয়া কাপ নিয়ে কোন সিদ্ধান্ত গ্রহণ সম্ভব হয়নি। তবে এসিসি ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই সভা করবে অচিরেই।

শীর্ষ সংবাদ:
ওমিক্রন ঠেকাতে হবে ॥ করোনার আফ্রিকান ধরনে নতুন আতঙ্ক         বিশ্বকাপের মূলপর্বে বাংলাদেশের নারী ক্রিকেট দল         শিক্ষার্থীদের অবরোধ যানজট, ভোগান্তি         তেল চুরির নেশায় তারা ময়লাবাহী গাড়ি চালাত         এক হাজার ইউপি’তে আজ ভোট ॥ সকল প্রস্তুতি সম্পন্ন         অর্থপাচার নিয়ে সংসদে ক্ষোভ, কমিশন দাবি         পারিবারিক আদালত অবমাননা ॥ কঠিন শাস্তি দিতে হবে         জাল রুপী তৈরি হয় পাকিস্তানে, পাচার হয় ভারতে         বরাদ্দ পেয়েও বাসায় উঠতে পারছেন না পুলিশ সদস্যরা         খালেদা জিয়ার মূল সমস্যা পরিপাকতন্ত্রে রক্তক্ষরণ ॥ ফখরুল         ২৭শ’ বছরের প্রাচীন প্রতœতাত্ত্বিক নিদর্শনের সন্ধান         অবৈধ দখলদারদের কবলে চট্টগ্রামের সড়ক ও ফুটপাথ         হেফাজতের নির্দোষ নেতাদের ছেড়ে দেয়া হচ্ছে : স্বরাষ্ট্রমন্ত্রী         ওমিক্রন ঠেকাতে সরকারকে যে পরামর্শ দেবে জাতীয় কমিটি         রবিবার তৃতীয় ধাপে এক হাজার ইউপিতে ভোট         গোষ্ঠীগত ও জমিজমার বিরোধে নির্বাচনী সহিংসতা : আইনমন্ত্রী         অর্থপাচারকারীদের নামের তালিকা চেয়েছেন অর্থমন্ত্রী         পঞ্চম ধাপে ৭০৭ ইউপিতে নির্বাচন আগামী ৫ জানুয়ারি         দ্বিতীয় বৈঠকও নিষ্ফল হাফ ভাড়া         সাবেক ডিসি সুলতানা পারভীনের শাস্তি বাতিল