রবিবার ৯ মাঘ ১৪২৮, ২৩ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

টি২০ বিশ্বকাপ বাছাই স্থগিত

স্পোর্টস রিপোর্টার ॥ বৈশ্বিক করোনাভাইরাসের প্রভাবে স্থবির হয়ে পড়েছে ক্রীড়াঙ্গন। একের পর এক ক্রীড়া প্রতিযোগিতা হচ্ছে স্থগিত। এবার বড় সিদ্ধান্ত নিয়েছে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। সিদ্ধান্ত হয়েছে আগামী ৩০ জুন পর্যন্ত কোন রকম ক্রিকেট ম্যাচ বা টুর্নামেন্ট অনুষ্ঠিত হবে না। ক্রিকেটার, সমর্থক এবং ক্রিকেটের সঙ্গে যুক্ত সকলের স্বাস্থ্যের বিষয় অগ্রাধিকার দেয়া হচ্ছে। তাই আইসিসি টি২০ বিশ্বকাপের কোয়ালিফায়ার ম্যাচগুলোও স্থগিত করা হয়েছে। ১৮ অক্টোবর থেকে অস্ট্রেলিয়ায় টি২০ বিশ্বকাপ শুরু হওয়ার কথা। কিন্তু পরিস্থিতি নাজুক হয়ে পড়াতে এখন এই টুর্নামেন্টও পিছিয়ে যাওয়ার শঙ্কা তৈরি হয়েছে। সেপ্টেম্বরে এশিয়া কাপ হওয়া নিয়েও সৃষ্টি হয়েছে শঙ্কার।

করোনাভাইরাস প্রতিরোধে দুবাইয়ে সদর দফতর আপাতত বন্ধ রাখার সিদ্ধান্ত কয়েক দিন আগেই নিয়েছে আইসিসি। কর্মীদের বাড়িতে থেকে কাজ করার নির্দেশ দেওয়া হয়েছে। বিশ্বজুড়ে মহামারীর আকার নিয়েছে করোনা ভাইরাস। তাই ক্রিকেট বিশ্বের স্বাস্থ্যের স্বার্থে বড়সড় সিদ্ধান্ত নিয়েছে আইসিসি। আগামী কয়েক মাসের জন্য ঘরোয়া এবং আন্তর্জাতিক ক্রিকেট স্থগিত করে দিয়েছে বিভিন্ন ক্রিকেট বোর্ডগুলো। বাংলাদেশেও সব ধরনের ক্রিকেট বন্ধ। ২০২১ টি২০ বিশ্বকাপ বাছাই পর্বের সব ম্যাচ স্থগিত ঘোষণা করেছে আইসিসি। বিশ্বজুড়ে ছড়িয়ে পড়া মহামারী করোনা ভাইরাসের কারণেই এমন সিদ্ধান্ত। কুয়েত, দক্ষিণ আফ্রিকা, স্পেন, বেলজিয়াম, মালয়েশিয়া এবং ফিনল্যান্ডে এই ম্যাচগুলো মাঠে গড়ানোর কথা ছিল। আইসিসি এক বিবৃতিতে জানিয়েছে, জুলাই মাসের আগে ম্যাচগুলো হচ্ছে না। আইসিসি বিবৃতিতে বলেছে, ‘এই সিদ্ধান্ত নেয়া হয়েছে সদস্যদের সঙ্গে যোগাযোগ করে সংশ্লিষ্ট সরকার এবং গণস্বাস্থ্য কর্তৃপক্ষের পরামর্শ ক্রমেই।’ এদিকে আগামী সেপেম্বরে এশিয়া কাপ ক্রিকেট হওয়া নিয়েও তৈরি হয়েছে শঙ্কা। এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) সভাও স্থগিত হয়েছে। তাই এশিয়া কাপ নিয়ে কোন সিদ্ধান্ত গ্রহণ সম্ভব হয়নি। তবে এসিসি ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই সভা করবে অচিরেই।

শীর্ষ সংবাদ:
পুরান কাপড়ের যুগ শেষ ॥ দেশের মর্যাদা সুরক্ষায় বন্ধ হচ্ছে আমদানি         প্রধানমন্ত্রী আজ পুলিশ সপ্তাহ উদ্বোধন করবেন         ফের আলোচনায় বসার আহ্বান জানালেন শিক্ষামন্ত্রী         ইসি নিয়োগ বিল আজ সংসদে উঠছে         দলীয় সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব-নাসিকই প্রমাণ         ভ্যাট ও ট্যাক্স আদায়ে হয়রানি বন্ধের দাবি ব্যবসায়ীদের         মাদক চালান আসা কেন বন্ধ হচ্ছে না-কোথায় ঘাটতি?         অবৈধ মজুদদারের কব্জায় পাট ॥ কৃত্রিম সঙ্কটে দাম বাড়ছে         দেশে করোনায় আরও ১৭ জনের মৃত্যু         বয়সের অসঙ্গতি দূর করে নীতিমালা সংশোধন         প্রশ্নফাঁস চক্রে সরকারী কর্মকর্তা ও উপজেলা ভাইস চেয়ারম্যান         সর্বোচ্চ ৫ বছর জেল, ১০ লাখ টাকা জরিমানার প্রস্তাব         অবশেষে আলোর মুখ দেখল চট্টগ্রাম ওয়াসার পয়ঃনিষ্কাশন প্রকল্প         মোহাম্মদপুরে বাসা থেকে ডেকে নিয়ে যুবককে হত্যা         গ্যাসের দাম দ্বিগুণ বাড়ানোর প্রস্তাব         জনগণের সেবা নিশ্চিত করতে পুলিশ সদস্যদের প্রতি রাষ্ট্রপতির আহ্বান         অপরাধ দমনে নিরলস কাজ করছে পুলিশ ॥ প্রধানমন্ত্রী         অনশন ভেঙে শিক্ষার্থীদের আলোচনায় বসার আহবান শিক্ষামন্ত্রীর         এবার গণঅনশনের ঘোষণা দিলেন শাবি শিক্ষার্থীরা         করোনা ভাইরাসে আরও ১৭ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৯৬১৪