শনিবার ১ কার্তিক ১৪২৮, ১৬ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

টি২০ বিশ্বকাপ বাছাই স্থগিত

স্পোর্টস রিপোর্টার ॥ বৈশ্বিক করোনাভাইরাসের প্রভাবে স্থবির হয়ে পড়েছে ক্রীড়াঙ্গন। একের পর এক ক্রীড়া প্রতিযোগিতা হচ্ছে স্থগিত। এবার বড় সিদ্ধান্ত নিয়েছে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। সিদ্ধান্ত হয়েছে আগামী ৩০ জুন পর্যন্ত কোন রকম ক্রিকেট ম্যাচ বা টুর্নামেন্ট অনুষ্ঠিত হবে না। ক্রিকেটার, সমর্থক এবং ক্রিকেটের সঙ্গে যুক্ত সকলের স্বাস্থ্যের বিষয় অগ্রাধিকার দেয়া হচ্ছে। তাই আইসিসি টি২০ বিশ্বকাপের কোয়ালিফায়ার ম্যাচগুলোও স্থগিত করা হয়েছে। ১৮ অক্টোবর থেকে অস্ট্রেলিয়ায় টি২০ বিশ্বকাপ শুরু হওয়ার কথা। কিন্তু পরিস্থিতি নাজুক হয়ে পড়াতে এখন এই টুর্নামেন্টও পিছিয়ে যাওয়ার শঙ্কা তৈরি হয়েছে। সেপ্টেম্বরে এশিয়া কাপ হওয়া নিয়েও সৃষ্টি হয়েছে শঙ্কার।

করোনাভাইরাস প্রতিরোধে দুবাইয়ে সদর দফতর আপাতত বন্ধ রাখার সিদ্ধান্ত কয়েক দিন আগেই নিয়েছে আইসিসি। কর্মীদের বাড়িতে থেকে কাজ করার নির্দেশ দেওয়া হয়েছে। বিশ্বজুড়ে মহামারীর আকার নিয়েছে করোনা ভাইরাস। তাই ক্রিকেট বিশ্বের স্বাস্থ্যের স্বার্থে বড়সড় সিদ্ধান্ত নিয়েছে আইসিসি। আগামী কয়েক মাসের জন্য ঘরোয়া এবং আন্তর্জাতিক ক্রিকেট স্থগিত করে দিয়েছে বিভিন্ন ক্রিকেট বোর্ডগুলো। বাংলাদেশেও সব ধরনের ক্রিকেট বন্ধ। ২০২১ টি২০ বিশ্বকাপ বাছাই পর্বের সব ম্যাচ স্থগিত ঘোষণা করেছে আইসিসি। বিশ্বজুড়ে ছড়িয়ে পড়া মহামারী করোনা ভাইরাসের কারণেই এমন সিদ্ধান্ত। কুয়েত, দক্ষিণ আফ্রিকা, স্পেন, বেলজিয়াম, মালয়েশিয়া এবং ফিনল্যান্ডে এই ম্যাচগুলো মাঠে গড়ানোর কথা ছিল। আইসিসি এক বিবৃতিতে জানিয়েছে, জুলাই মাসের আগে ম্যাচগুলো হচ্ছে না। আইসিসি বিবৃতিতে বলেছে, ‘এই সিদ্ধান্ত নেয়া হয়েছে সদস্যদের সঙ্গে যোগাযোগ করে সংশ্লিষ্ট সরকার এবং গণস্বাস্থ্য কর্তৃপক্ষের পরামর্শ ক্রমেই।’ এদিকে আগামী সেপেম্বরে এশিয়া কাপ ক্রিকেট হওয়া নিয়েও তৈরি হয়েছে শঙ্কা। এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) সভাও স্থগিত হয়েছে। তাই এশিয়া কাপ নিয়ে কোন সিদ্ধান্ত গ্রহণ সম্ভব হয়নি। তবে এসিসি ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই সভা করবে অচিরেই।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪০৫০৯৩৩৮
আক্রান্ত
১৫৬৫১৭৪
সুস্থ
২১৭৭৯৮৫৯০
সুস্থ
১৫২৭৩৩৩
শীর্ষ সংবাদ:
করোনা : গত ২৪ ঘণ্টায় মৃত্যু ৬         ‘সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারীদের বিচারের আওতায় আনা হবে’         ঢাকামুখী অভিবাসন রোধ করতে হবে : মেয়র তাপস         রবিবার ২০ বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ ভর্তি পরীক্ষা শুরু         প্রতিদিন ৪০ হাজার স্কুল শিক্ষার্থী টিকা পাবে ॥ মাউশি         ইভ্যালির ওয়েবসাইট বন্ধ         ডেঙ্গু : গত ২৪ ঘন্টায় ১৮৩ জন হাসপাতালে         বিদেশে এনআইডির জন্য বরাদ্দ ১০০ কোটি টাকা         ত্রিশালে সড়ক দুর্ঘটনায় নিহত বেড়ে ৭, একই পরিবারের ৪ জন         সামাজিক ন্যায়বিচার সংসদীয় ককাস গঠন         গুচ্ছ ভর্তি পরীক্ষায় প্রতি আসনে লড়বেন ১০ শিক্ষার্থী         আইনের শাসন প্রতিষ্ঠায় বিশ্বে বাংলাদেশের অবস্থান ১২৪         আসিয়ান সম্মেলনে দাওয়াত পাচ্ছেন না মিয়ানমারের জান্তাপ্রধান মিন অং হ্লাই         দেশকে বিক্রি করে তো ক্ষমতায় আসব না ॥ প্রধানমন্ত্রী         আমিরাতে গেলেন ৩০৪০৮ প্রবাসী কর্মী         পর্যটন দ্বীপ দ্বীপে ৪ দশমিক ৮ মাত্রার ভূমিকম্প, নিহত ৩         রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহর পরিবারকে অন্যত্র স্থানান্তর         ইন্দোনেশিয়ায় নদী পরিচ্ছন্ন করতে গিয়ে ডুবে ১১ শিক্ষার্থীর মৃত্যু         বাংলাদেশী শিশু বোলারের লেগ স্পিনে মুগ্ধ শচীন টেন্ডুলকার         রাজধানীতে ইয়াবাসহ আটক ২৬