বৃহস্পতিবার ১২ কার্তিক ১৪২৮, ২৮ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

করোনা রোধে বরিশালে খেয়াঘাট বন্ধ

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ জেলা প্রশাসনের পক্ষ থেকে বরিশালের সব খেয়াঘাট বন্ধ ঘোষণা করা হয়েছে। বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টার দিকে জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান বিষয়টি নিশ্চিত করেছেন। জেলা প্রশাসক জানান, একটি খেয়ায় বহু লোক এক সঙ্গে পারাপার হচ্ছে। তাই খেয়া পারাপার বন্ধ করা না হলে গণজমায়েত বন্ধ হবে না। ফলে সার্বিক দিক বিবেচনা করে জেলার সব খেয়াঘাট বন্ধ করে পুলিশী পাহারা বসানো হয়েছে। জেলাবাসীর প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, স্বাস্থ্য ও প্রশাসন বিভাগে যাদের দায়িত্ব দেয়া হয়েছে। তারা ছাড়া কেউ অযথা ঘর থেকে বের হবেন না। আর নিত্যপ্রয়োজনীয় ভোগ্যপণ্য ও ওষুধের দোকান ছাড়া কিছুই খোলা রাখা যাবে না। অপরদিকে, সরকারী ছুটি ও করোনা আতঙ্কে নগরীর রাস্তাঘাট ফাঁকা হয়ে পড়েছে। বৃহস্পতিবার সকাল থেকে প্রতিদিনের ব্যস্ত নগরীর চেহারা অন্য রকম। নগর ও বিভিন্ন উপজেলায় সাধারণ মানুষের আনাগোনা নেই বললেই চলে। নগরীর সড়ক ও জেলার মহাসড়কে গণপরিবহন না থাকায় যানবাহনের সংখ্যা কমে গেছে। নগরীতে কমেছে মোটরসাইকেল ও রিক্সা চলাচলও। ফলে শহরের রাস্তাঘাট ফাঁকা হয়ে পড়েছে। এদিকে প্রধান সড়কগুলোতে কোথাও অপ্রয়োজনীয় দোকানপাট খোলা নেই। জেলাজুড়ে পুলিশ, র‌্যাবের পাশাপাশি সেনাবাহিনীর সদস্যরা টহল অব্যাহত রেখেছেন। জেলা প্রশাসনের উদ্যোগে ভ্রাম্যমাণ আদালতের কার্যক্রম অব্যাহত রাখার পাশাপাশি জেলার প্রতিটি উপজেলার বিভিন্ন সড়ক ও স্থাপনা ঘিরে জীবাণুনাশক স্প্রে ছিটানো হয়েছে।

সাময়িক বরখাস্ত ॥ করোনাভাইরাস নিয়ন্ত্রণে সরকারী নির্দেশ উপেক্ষা করে উস্কানিমূলক বক্তব্য ও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছবি পোস্ট করায় বরিশাল সরকারী মহিলা কলেজের দর্শন বিভাগের প্রভাষক সাহাদাত উল্লাহ কায়সারকে সাময়িকভাবে বরখাস্ত ও শোকজ করেছে শিক্ষা মন্ত্রণালয়। বৃহস্পতিবার দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান।

পটুয়াখালী

নিজস্ব সংবাদদাতা পটুয়াখালী থেকে জানান, পটুয়াখালী জেলা করোনা সংক্রমণ প্রতিরোধে সড়ক মহাসড়কে যানবাহনের পাশাপাশি নৌযান চলাচলেও নিষেধাজ্ঞার পর এবার পটুয়াখালী জেলার সকল খেয়াঘাটে পাড়াপাড় বন্ধ রাখার জন্য নির্দেশনা দেয়া হয়েছে। বৃহস্পতিবার সকালে জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোঃ মতিউল ইসলাম চৌধুরী এই নির্দেশনা জারি করেন। পরবর্তী নির্দেশন না দেয়া পর্যন্ত এই নিষেধাজ্ঞা বলবত থাকবে।

এদিকে খেয়া পাড়াপার বন্ধ করার ফলে জেলা শহরের সঙ্গে বিভিন্ন উপজেলা শহর এবং উপজেলার সঙ্গে ইউনিয়ন ও শতাধিক চরগুলোর সঙ্গে যোগাযোগ কার্যত বন্ধ হয়ে গেল।

পটুয়াখালী সদর উপজেলার সঙ্গে লোহালিয়া, লাউকাঠী, কমলাপুর এবং ভুড়িয়া ইউনিয়নে যোগযোগ করতে খোয়া পাড় হতে হয়। এছাড়া জেলার রাঙ্গবালী, গলাচিপা, বাউফল এবং মির্জাগজ্ঞ উপজেলায় ফেরির পাশপাশি খেয়া পাড় হয়ে সাধারণ মানুষ সহজে চলাচল করত। যা এখন বন্ধ হয়ে গেছে। গত ২৪ ঘণ্টায় পটুয়াখালীতে ১২ জনকে হোম কোয়ারেন্টাইনে নেয়া হয়েছে।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪৫৪০৪৪৯৬
আক্রান্ত
১৫৬৮৫৬৩
সুস্থ
২২২৪৫৬৫৬৯
সুস্থ
১৫৩২৪৬৮
শীর্ষ সংবাদ:
সেনাবাহিনী বহির্বিশ্বে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছে         ইংল্যান্ডের কাছে বড় ব্যবধানে হার বাংলাদেশের         নীলনক্সা লন্ডনে         ‘গরিবের আইনজীবী’ বাসেত মজুমদারের ইন্তেকাল         পাটুরিয়ায় তলদেশ দিয়ে পানি ঢুকে ফেরিডুবি         দেশে প্রতি চারজনে একজন স্ট্রোকে আক্রান্ত         মূল্যস্ফীতি সরকারের নিয়ন্ত্রণে ॥ অর্থমন্ত্রী         প্রধানমন্ত্রীর প্রণোদনা প্যাকেজে অর্থনীতি ঘুরে দাঁড়িয়েছে         জ্বালানি তেলের দাম বাড়ানোর চিন্তা ॥ জনজীবনে চাপ পড়ার শঙ্কা         বাবুলের মামলার চূড়ান্ত প্রতিবেদনে নারাজির শুনানি         কুমিল্লার ঘটনায় জড়িতদের শনাক্ত করা হচ্ছে         হামলা করে সার্বভৌমত্ব হুমকির মধ্যে ফেলে দেয়া হয়েছে         ফ্লাইওভারের র‌্যাম্পে কোন ফাটল সৃষ্টি হয়নি         বৃহস্পতিবার গণটিকার দ্বিতীয় ডোজ         ১ ফেব্রুয়ারিতে হচ্ছে না এসএসসি পরীক্ষা : শিক্ষামন্ত্রী         বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্প পুরস্কার পাচ্ছে ২৩ প্রতিষ্ঠান         করোনা: গত ২৪ ঘণ্টায় মৃত্যু ৭, নতুন শনাক্ত ৩০৬         কোচিং সেন্টার বন্ধ থাকবে ১৮ দিন         গুলশানে ট্রান্সফরমার বিস্ফোরণ, শিশুসহ দগ্ধ ৪         টেকসই উন্নয়নের জন্য চাই ঐক্যবদ্ধ সামাজিক শক্তি