বুধবার ৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কক্সবাজারে কাঠ জব্দ

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ রামু এলাকায় অভিযান চালিয়ে বিপুল পরিমাণ অবৈধ কাঠ জব্দ করেছে বনকর্মীরা। কক্সবাজার উত্তর বন বিভাগ ও বাঁকখালী রেঞ্জের যৌথ প্রচেষ্টায় রামু উপজেলা সদরের নিকটবর্তী স্থানে শুক্রবার ভোর থেকে দুপুর ১২টা পর্যন্ত এ অভিযান চালানো হয়। জানা গেছে, বন বিভাগের বিশেষ টহল দল ৩৬টি অবৈধ গর্জন ও তেলসুর লম্বা তক্তা অন্যত্র সরবরাহকালীন জব্দ করে। সেই সঙ্গে ২টি স’মিলে অভিযান চালিয়ে এক হাজার আর এফ সেগুন বল্লী, ৫০.০ ঘনফুট গোলকাঠ জব্দ করা হয়েছে। জব্দকৃত কাঠের মূল্য দুই লাখ টাকা বলে জানিয়েছে বনকর্মীরা।

কাজী ও বরের জরিমানা

নিজস্ব সংবাদদাতা, ফরিদপুর, ১৩ মার্চ ॥ চরভদ্রাসনে বাল্যবিয়ের দায়ে কাজী ও বরের জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। বৃহস্পতিবার রাত ৮টার দিকে উপজেলার গাজীরটেক ইউনিয়নের চর সর্বান্দিয়া গ্রামে এ অভিযান চালানো হয়। এ অভিযানে নেতৃত্ব দেন নির্বাহী কর্মকর্তা জেসমিন সুলতানা। আদালত বাল্যবিবাহ করায় বর সৌদি প্রবাসী পাশের সদরপুর উপজেলার আকটের চর গ্রামের নজরুল ইসলামকে ৫০ হাজার টাকা জরিমানা করেন। এছাড়া মেয়ের বয়স না হওয়া সত্ত্বেও ভুয়া রেজিস্টারে এ বিবাহ নথিভুক্ত করায় কাজী চরভদ্রসন সদর ইউনিয়নের উপজেলা সদর বাজার এলাকার সায়েদুর রহমানকে ৫০ হাজার টাকা জরিমানা করেন। আদালত সূত্রে জানা যায়, ওই কনে একজন কিশোরী। তার বয়স ১৭ বছর নয় মাস। কিশোরী স্থানীয় একটি বিদ্যালয়ের দশম শ্রেণীর শিক্ষার্থী।

শীর্ষ সংবাদ:
লুটপাটে নিঃস্ব গ্রাহক ॥ পি কে হালদারের থাবা         অর্থ ব্যয়ে সাশ্রয়ী হোন অপচয় করা যাবে না         তামিমের সেঞ্চুরি- বাংলাদেশের দাপট         প্রকল্প কমিয়ে অর্থায়ন বাড়িয়ে উন্নয়ন বাজেট অনুমোদন         জাতীয় সরকারের নামে অস্থিতিশীলতা সৃষ্টি করতে দেয়া হবে না         চুরি, ছিনতাই করতে কক্সবাজার থেকে ঢাকা আসত ওরা         পণ্যের দাম নিয়ন্ত্রণের উপায় খুঁজছে সরকার         অর্থপাচারকারীরা কোন দেশে গিয়েই শান্তি পাবে না         সিলেটে কয়েক লাখ মানুষ পানিবন্দী         সড়ক যেন ধান শুকানোর চাতাল, প্রাণ গেল বাইক আরোহীর         অবশেষে তথ্য অধিকার আইনে তথ্য দিল পুলিশ         ভোলায় বেইলি ব্রিজ ভেঙ্গে ট্রাক অটোরিক্সা খালে         ১১ ডিজিটের নতুন নম্বরে বিপাকে গ্রাহক         কিউআর কোড দিয়ে ভুয়া নিয়োগপত্র দিত ওরা         জিআই সনদ পেলো বাগদা চিংড়ি         জনগণের অর্থ ব্যয়ে সাশ্রয়ী হতে হবে ॥ প্রধানমন্ত্রী         বাস্তব শিক্ষার সঙ্গে শিক্ষার্থীদের সম্পৃক্ত করার আহ্বান শিক্ষা উপমন্ত্রীর         ডলারের দাম ১০২ টাকার বেশি         সিলেটে বন্যার আরও অবনতির আশঙ্কা         কানের ভেন্যুতে ‘মুজিব’-এর পোস্টার