বুধবার ১৩ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৭ মে ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

করোনায় মৃতের সংখ্যা বেড়ে ৪২৯৮

করোনায় মৃতের সংখ্যা বেড়ে ৪২৯৮

অনলাইন ডেস্ক ॥ চীনে করোনা ভাইরাসের প্রাদুর্ভাব কমতে থাকলেও বিশ্বজুড়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। বিশ্বে এখন পর্যন্ত করোনা ভাইরাসে মৃত্যু হয়েছে ৪ হাজার ২৯৮ জনের।

বুধবার (১১ মার্চ) চীনের সংবাদমাধ্যম সাউথ চায়না মর্নিং পোস্ট এ তথ্য জানায়।

মঙ্গলবার পর্যন্ত বিশ্বজুড়ে কোভিড-১৯ রোগে আক্রান্তের সংখ্যা মোট ১ লাখ ১৯ হাজার ২১৪ জন।

চীনে কোভিড-১৯ রোগী শনাক্ত হয়েছেন ১৯ জন এবং মারা গেছেন ২২ জন। এ নিয়ে চীনের মূল ভূখণ্ডে এ রোগে আক্রান্তের সংখ্যা মোট ৮০ হাজার ৭৭৮ এবং মৃত্যু হয়েছে ৩ হাজার ১৫৮ জনের।

ইতালিতে আরও ৯৭৭ জন কোভিড-১৯ রোগী শনাক্ত হয়েছেন। এ নিয়ে আক্রান্তের সংখ্যা ১০ হাজার ১৪৯। দেশটিতে একদিনে মৃত্যু হয়েছে ১৬৮ জনের। এ নিয়ে মারা গেছেন ৬৩১ জন।

এছাড়া, ইরানে আরও ৮৮১ জন কোভিড-১৯ রোগী শনাক্ত হয়েছেন এবং মারা গেছেন আরও ৫৪ জন। এ নিয়ে দেশটিতে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা আট হাজার ছাড়ালো এবং মৃত্যু হয়েছে ২৯১ জনের।

জাপানে নোঙ্গর করা প্রমোদতরী ডায়মন্ড প্রিন্সেসের ৬৯৬ যাত্রী এই ভাইরাসে আক্রান্ত হয়েছে এবং মৃত্যু হয়েছে ৮ জনের। জার্মানিতে এই ভাইরাসে ১১৩৯ জন আক্রান্ত হয়েছে। ফ্রান্সে ১৬০৬ জন আক্রান্ত হয়েছে এবং মারা গেছে ৩০ জন। জাপানে আক্রান্ত হয়েছে ৫৫৪ জন এবং মৃত্যু হয়েছে ১৭ জনের।

স্পেনে আক্রান্ত ১৬২২ এবং মৃত্যু হয়েছে ৩৫ জনের, যুক্তরাষ্ট্রে আক্রান্ত ৫২৫, মৃত্যু হয়েছে ২৪ জনের। সুইজারল্যান্ডে আক্রান্ত ৩৩২ এবং মারা গেছে ২ জন, যুক্তরাজ্যে আক্রান্ত ৩১৯ মৃত্যু ৫। ইরাকে আক্রান্ত ৬০, মৃত্যু ৬। ভারতে ৪৩ জন আক্রান্ত হয়েছে। তবে দেশটিতে এখন পর্যন্ত এই ভাইরাসে আক্রান্ত কোনো রোগীর প্রাণহানি ঘটেনি।

এছাড়া, সুইডেনে আক্রান্ত ২৪৮, সিঙ্গাপুরে ১৬৬, নেদারল্যান্ডসে আক্রান্ত ৩৮২ এবং মৃত্যু ৩, নরওয়েতে আক্রান্ত ১৭৬, বেলজিয়ামে ২৩৯, হংকংয়ে আক্রান্ত ১১৫ এবং মৃত্যু ৩, মালয়েশিয়ায় ১২৯, অস্ট্রিয়ায় ১৩১, অস্ট্রেলিয়ায় আক্রান্ত ১০০, মৃত্যু ৩, বাহরাইনে ৮৮, কুয়েতে ৬৯, কানাডায় ৭৭, থাইল্যান্ডে ৫৩ এবং মৃত্যু ১, তাইওয়ানে আক্রান্ত ৪৫ এবং মৃত্যু ১, গ্রিসে ৭৩, আমিরাতে ৪৫, আইসল্যান্ডে ৫৮, সান মারিনোতে ৩৬ জন আক্রান্ত এবং মৃত্যু ১, ডেনমার্কে আক্রান্ত ৩৫, লেবাননে ৩২, ইসরাইলে ৩৯, চেক রিপাবলিকে ৩২, আয়ারল্যান্ডে ২১, আলজেরিয়াতে ২০ এবং ভিয়েতনামে ৩০ জন এই ভাইরাসে আক্রান্ত হয়েছে।

অপরদিকে, ওমানে ১৮, ফিলিস্তিনে ২৫, মিসরে ১৮, ফিনল্যান্ডে ২৬, ব্রাজিলে ২৭, ইকুয়েডরে ১৬, পর্তুগালে ৩৩, রাশিয়াতে ২০, ক্রোয়েশিয়ায় ১৩, কাতারে ১৭, ম্যাকাউতে ১১, এস্তোনিয়ায় ১১, জর্জিয়ায় ১৪, রোমানিয়ায় ১৬, আর্জেন্টিনায় ১৪, স্লোভেনিয়ায় ১৭, আজারবাইজানে ১০, বেলারুশে ৭, মেক্সিকোতে ৮, পাকিস্তানে ৭, ফিলিপাইনে আক্রান্ত ১১ এবং মৃত্যু ১, সৌদি আরবে ১৬, চিলিতে ১০, পোল্যান্ডে ১১, স্লোভাকিয়ায় ৫, পেরু ৭, ইন্দোনেশিয়ায় ৬, নিউজিল্যান্ডে ৫, সেনেগালে ৪ ও হাঙ্গেরিতে ৭ জন আক্রান্ত হয়েছেন।

এ ছাড়া লুক্সেমবার্গে ৫, উত্তর মেসিডোনিয়ায় ৩, বসনিয়ায় ৩, ডোমিনিক প্রজাতন্ত্রে ৫, মরক্কোতে ২, আফগানিস্তান ৪, কম্বোডিয়া ২, বুলগেরিয়া ৪, ক্যামেরুন ২, মালদ্বীপ ৪, দক্ষিণ আফ্রিকা ৩, লাটভিয়ায় ৩, বাংলাদেশে ৩ জন এই ভাইরাসে আক্রান্ত হয়েছে।

অপরদিকে, আন্দোরা, আর্মেনিয়া, জর্ডান, লিথুনিয়া, মোনাকো, নেপাল, নাইজেরিয়া, শ্রীলঙ্কা, তিউনিসিয়া, ইউক্রেন, ভুটান, কোস্টারিকা, ভ্যাটিকান সিটি, গিব্রালটার, সার্বিয়া, দক্ষিণ আফ্রিকা এবং টোগোতে একজন করে এই ভাইরাসে আক্রান্ত হয়েছে।

শীর্ষ সংবাদ:
শাহজাদপুরে দু’গ্রুপের সংঘর্ষে নিহত ২         শিরোপার পথে বড় এক লাফ বায়ার্নের         করোনা ভাইরাসে আরও ২১ মৃত্যু, নতুন শনাক্ত ১১৬৬         আগামী ৩০ মে বাণিজ্যিক বিতান ও মার্কেট খোলা হবে : মো. আরিফুর রহমান         সরকারের বিরুদ্ধে মরচে ধরা সমালোচনার তীর ছুড়ছেন বিএনপি         আগামী ৯ জুন পর্যন্ত মার্চ-এপ্রিলের ভ্যাট রিটার্ন দেয়া যাবে         গণস্বাস্থ্য কেন্দ্রের উদ্ভাবিত কিটের ট্রায়াল স্থগিত         করোনা ভাইরাস ॥ সানবিমস স্কুলের প্রতিষ্ঠাতা নিলুফার মঞ্জুরের মৃত্যু         সহসাই অনলাইন সংবাদ পোর্টালের রেজিস্ট্রেশন দেওয়ার হবে : তথ্যমন্ত্রী         সাবেক সাংসদ এম এ মতিন আর নেই         করোনা ভাইরাসের রোগীদের হাইড্রক্সিক্লোরোকুইন দেওয়া বন্ধ রাখতে বলল ডব্লিউএইচও         ছুটির পর স্বাস্থ্যবিধি মেনে শিক্ষাপ্রতিষ্ঠান চালাতে হবে         করোনা ভাইরাস ॥ আক্রান্ত প্রায় ৫৫ লাখ, যুক্তরাষ্ট্রে মৃত্যু লাখ ছুঁই ছুঁই         জুলাই থেকে পর্যটকরা স্পেনে যেতে পারবে         বাউফলে যুবলীগ নেতা খুনের ঘটনায় মেয়র ও সাংবাদিকসহ ৩৫ জনের বিরুদ্ধে মামলা         দৈনিক মৃত্যুতে যুক্তরাষ্ট্রকেও ছাড়িয়ে গেল ব্রাজিল         করোনা ভাইরাস ॥ থাইল্যান্ডে বানরের ওপর ভ্যাকসিনের ট্রায়াল শুরু         তেলেঙ্গানার কুয়ায় ৯ লাশ পাওয়ার রহস্য উদ্ঘাটন, গ্রেফতার ১         লকডাউন তুলে নিচ্ছে সৌদি আরব         লকডাউন দ্রুত তোলায় সংক্রমণ আবারও বেড়ে যেতে পারে        
//--BID Records