রবিবার ২ কার্তিক ১৪২৮, ১৭ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ববি’র দুই শিক্ষার্থীকে সাময়িক বহিস্কার

ববি’র দুই শিক্ষার্থীকে সাময়িক বহিস্কার

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ হামলা চালিয়ে কুপিয়ে জখম ও আবাসিক হলে আটকিয়ে ছাত্র নির্যাতনের ঘটনায় বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) দুই শিক্ষার্থীকে সাময়িক বহিস্কার করা হয়েছে। পাশাপাশি পুরো ঘটনার তদন্তে তিন সদস্যের তদন্ত কমিটি গঠণ করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বৃহস্পতিবার দিবাগত রাত নয়টায় এ তথ্য জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. সুব্রত কুমার দাস। সাময়িক বহিস্কৃতরা হলো-বাংলা বিভাগের ছাত্র তাহমিদ জামান নাভিদ এবং ভূ-তত্ব ও খনি বিদ্যা বিভাগের ছাত্র আল-সামাদ শান্ত। এছাড়া পাঁচ কর্মদিবসের মধ্যে প্রতিবেদন দাখিলের জন্য তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটির সদস্যরা হলেন-পদার্থ বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক ড. খোরশেদ আলম, শের-ই বাংলা হলের আবাসিক শিক্ষক সাদমান শাকিব বিন রহমান এবং সহকারী প্রক্টর সুপ্রভাত হালদার।

এর আগে শিক্ষার্থী নির্যাতনের ঘটনায় শের-ই বাংলা হলের পক্ষ থেকে গত ২৬ ফেব্রুয়ারী আরও একটি তদন্ত কমিটি গঠণ করা হয়েছে। তিন সদস্য বিশিষ্ট ওই কমিটির আহবায়ক শের-ই বাংলা হলের আবাসিক শিক্ষক ইয়াসিফ আহমদ ফয়সাল, একই হলের আবাসিক শিক্ষক সদস্য মোঃ সোহেল রানা এবং আবাসিক শিক্ষক মোঃ সাইফুল ইসলাম।

উল্লেখ্য, গত ২৫ ফেব্রুয়ারী রাতে শের-ই বাংলা হলের ৪০১৬ নম্বর কক্ষের আবাসিক ছাত্র মোঃ শাহজালালকে তার কক্ষ থেকে ডেকে ১০০১ নম্বর কক্ষে নিয়ে হাত-পা ও মুখ বেঁধে নির্যাতন করা হয়। একইদিন বিকেলে চার শিক্ষার্থীকে কুপিয়ে আহত করে অপর শিক্ষার্থীরা।

শীর্ষ সংবাদ:
রোহিঙ্গা ও আটকেপড়া পাকিস্তানিরা দেশের বোঝা : প্রধানমন্ত্রী         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ১৬         জলবায়ু ইস্যুতে লক্ষ্য অর্জনে ইইউকে পাশে চায় বাংলাদেশ         পিপিপিতে হচ্ছে না ঢাকা-চট্টগ্রাম এক্সপ্রেসওয়ে নির্মাণ         ৯০ হাজার টন সার কিনবে সরকার         আগামী ২০ অক্টোবর ঈদে মিলাদুন্নবীর ছুটি         টি-টোয়েন্টি বিশ্বকাপ: টস জিতে ফিল্ডিংয়ে স্বাগতিকরা         এবার হচ্ছে না লালন মেলা         ডেঙ্গু: গত ২৪ ঘণ্টায় ২০১ জন সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি         ই-কমার্স গ্রাহকদের টাকা ফেরত দিতে আইনি নোটিশ         দাঙ্গা বাঁধানোই ছিল কুমিল্লার ঘটনার উদ্দেশ্য ॥ স্থানীয় সরকারমন্ত্রী         ‘কুমিল্লার ঘটনায় জড়িতদের শিগগিরই গ্রেফতার করা হবে’         দেশের বাতাসে ষড়যন্ত্র, ছাত্রলীগকে সতর্ক থাকার আহ্বান         মধুর ক্যান্টিনে মুখোমুখি ছাত্রলীগ-ছাত্রদল, ক্যাম্পাসে উত্তেজনা         জি বাংলার পর সম্প্রচারে স্টার জলসা         রাশিয়ার ইয়েকাতেরিনবুর্গে ভেজাল মদের বিষক্রিয়ায় ১৮ জনের মৃত্যু         অতিবৃষ্টি ও বন্যায় কেরালায় নিহত ১৮         কাকরাইলে সংঘর্ষের ঘটনায় দুই মামলা ॥ আসামি ৪ হাজার         সোমবার রাজধানীর যেসব এলাকায় গ্যাস থাকবে না         খিলক্ষেতে আরেক চিকিৎসকের লাশ উদ্ধার