রবিবার ২ কার্তিক ১৪২৮, ১৭ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বেনাপোল বন্দরে দুই দিন ধরে বন্ধ রয়েছে আমদানি-রফতানি

স্টাফ রিপোর্টার, বেনাপোল ॥ ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ সদস্যরা বন্দরের সিএ্যান্ডএফ এজেন্ট স্টাফদের ভারতে প্রবেশ করতে না দেয়ায় মঙ্গলবার সকাল থেকে বেনাপোল বন্দরে সকল ধরনের আমদানি-রফতানি বন্ধ হয়ে যায়। সকালে কর্মচারীরা মালামাল রফতানির জন্য কাগজপত্র নিয়ে পেট্রাপোল বন্দরে প্রবেশ করতে গেলে হঠাৎ করে বিএসএফের বাধার মুখে পড়ে তারা। যে কারণে মুহূতের্র মধ্যে ভারতের সঙ্গে সব ধরনের আমদানি-রফতানি বন্ধ হয়ে যায়। তবে কী কারণে বাধা প্রদান করছেন তা জানা যায়নি।

তবে বেনাপোল স্থল বন্দরের উপ-পরিচালক মোঃ মামুন তরফদার বলেন, আমদানি-রফতানি বন্ধের ক্ষেত্রে এপারের কোন কর্তৃপক্ষের হাত নেই। তারপরও পরিস্থিতি স্বাভাবিক করতে তারা ভারত কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ অব্যাহত রেখেছেন। দু’পক্ষের মধ্যে বৈঠকেরও চেষ্টা চলছে।

কাস্টমস সূত্র জানায়, প্রতিদিন ভারত থেকে বেনাপোল বন্দর দিয়ে ৪শ’ থেকে সাড়ে ৪শ’ ট্রাক আমদানি পণ্য এবং দেড় শ’ থেকে দু’শ ট্রাক পণ্য রফতানি হয়ে থাকে। একদিন বাণিজ্য বন্ধ থাকলে কমপক্ষে ১৫ কোটি টাকার রাজস্ব আয় থেকে বঞ্চিত হয় সরকার।

শীর্ষ সংবাদ:
দাঙ্গা বাঁধানোই ছিল কুমিল্লার ঘটনার উদ্দেশ্য ॥ স্থানীয় সরকারমন্ত্রী         ‘কুমিল্লার ঘটনায় জড়িতদের শিগগিরই গ্রেফতার করা হবে’         দেশের বাতাসে ষড়যন্ত্র, ছাত্রলীগকে সতর্ক থাকার আহ্বান         মধুর ক্যান্টিনে মুখোমুখি ছাত্রলীগ-ছাত্রদল, ক্যাম্পাসে উত্তেজনা         জি বাংলার পর সম্প্রচারে স্টার জলসা         রাশিয়ার ইয়েকাতেরিনবুর্গে ভেজাল মদের বিষক্রিয়ায় ১৮ জনের মৃত্যু         অতিবৃষ্টি ও বন্যায় কেরালায় নিহত ১৮         কাকরাইলে সংঘর্ষের ঘটনায় দুই মামলা ॥ আসামি ৪ হাজার         খিলক্ষেতে আরেক চিকিৎসকের লাশ উদ্ধার         আইয়ুব বাচ্চু স্মরণে ‘আসা যাওয়া’ প্রকাশ পাচ্ছে আগামীকাল         প্রায় দুই বছর পর খুললো রাবির হল         বরিশালে তিনটি মন্দিরে ভাঙচুরের ঘটনায় মামলা         বৃষ্টি হলেও কাটেনি ভ্যাপসা গরমের অস্বস্তি         চট্রগ্রামের বায়েজিদ বোস্তামী এলাকায় বিস্ফোরণ, নিহত ১, আহত ২         প্রতীক্ষা শেষ, শ্রেণিকক্ষে ফিরলেন ঢাবি শিক্ষার্থীরা         বিশ্বব্যাপী পুরুষরা বেশি আত্মহত্যাপ্রবণ         গুচ্ছভুক্ত ২০ বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা শুরু হয়েছে আজ         ‘করোনা মহামারী প্রেক্ষাপটে উন্নত স্যানিটেশনের গুরুত্ব বেড়েছে’         ‘বাঙালীর মুক্তিযুদ্ধের গৌরবময় ইতিহাস বিশ্ববাসীকে জানাতে হবে’         পর্যটক প্রিয় হয়ে উঠেছে সাতছড়ি জাতীয় উদ্যান