শুক্রবার ১৯ অগ্রহায়ণ ১৪২৮, ০৩ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বেনাপোল বন্দরে দুই দিন ধরে বন্ধ রয়েছে আমদানি-রফতানি

স্টাফ রিপোর্টার, বেনাপোল ॥ ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ সদস্যরা বন্দরের সিএ্যান্ডএফ এজেন্ট স্টাফদের ভারতে প্রবেশ করতে না দেয়ায় মঙ্গলবার সকাল থেকে বেনাপোল বন্দরে সকল ধরনের আমদানি-রফতানি বন্ধ হয়ে যায়। সকালে কর্মচারীরা মালামাল রফতানির জন্য কাগজপত্র নিয়ে পেট্রাপোল বন্দরে প্রবেশ করতে গেলে হঠাৎ করে বিএসএফের বাধার মুখে পড়ে তারা। যে কারণে মুহূতের্র মধ্যে ভারতের সঙ্গে সব ধরনের আমদানি-রফতানি বন্ধ হয়ে যায়। তবে কী কারণে বাধা প্রদান করছেন তা জানা যায়নি।

তবে বেনাপোল স্থল বন্দরের উপ-পরিচালক মোঃ মামুন তরফদার বলেন, আমদানি-রফতানি বন্ধের ক্ষেত্রে এপারের কোন কর্তৃপক্ষের হাত নেই। তারপরও পরিস্থিতি স্বাভাবিক করতে তারা ভারত কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ অব্যাহত রেখেছেন। দু’পক্ষের মধ্যে বৈঠকেরও চেষ্টা চলছে।

কাস্টমস সূত্র জানায়, প্রতিদিন ভারত থেকে বেনাপোল বন্দর দিয়ে ৪শ’ থেকে সাড়ে ৪শ’ ট্রাক আমদানি পণ্য এবং দেড় শ’ থেকে দু’শ ট্রাক পণ্য রফতানি হয়ে থাকে। একদিন বাণিজ্য বন্ধ থাকলে কমপক্ষে ১৫ কোটি টাকার রাজস্ব আয় থেকে বঞ্চিত হয় সরকার।

শীর্ষ সংবাদ:
মুন্সীগঞ্জে বিস্ফোরণে দগ্ধ ভাই-বোন নিহত ॥ মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে বাবা-মা         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মারা গেছেন ৭ হাজার ৪২ জন         ১৩ জনের মৃত্যুদণ্ড ॥ আমিনবাজারে ছয় ছাত্র হত্যা         যে কোন চ্যালেঞ্জ মোকাবেলায় আমরা প্রস্তুত         এইচএসসি পরীক্ষা শুরু, ১৪ লাখ পরীক্ষার্থী         ১৬ ডিসেম্বর শপথ করাবেন শেখ হাসিনা         আলেশা মার্টের কার্যক্রম বন্ধ ঘোষণা         প্রয়োজনে ফের বন্ধ হতে পারে শিক্ষা প্রতিষ্ঠান ॥ দীপু মনি         কোটি কোটি শিক্ষার্থীর হাতে বিনামূল্যের বই         যানজটে বাজেটের ২০ শতাংশ ক্ষতি হচ্ছে         পাহাড় ও সমতলের ব্যবধান ক্রমেই কমছে         এবার বন্দুকযুদ্ধে প্রধান আসামি নিহত         খালেদাকে চিকিৎসার জন্য বিদেশে যেতে দেয়া হোক ॥ ফখরুল         একটি মহল শিক্ষার্থীদের ব্যবহার করে ফায়দা লুটতে চায়         ময়লার ট্রাকের ধাক্কায় এবার বৃদ্ধা আহত, চালাচ্ছিল হেলপার         ৭০ কারাকর্মকর্তা ও কর্মচারীর অর্থের খোঁজে দুদক         অভিবাসীরা বাংলাদশের উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে         বিজয় দিবসে দেশবাসীকে শপথ পড়াবেন প্রধানমন্ত্রী         দাম কমল এলপি গ্যাসের         করোনা : গত ২৪ ঘন্টায় আরও ৩ জনের মৃত্যু, শনাক্ত ২৬১