বুধবার ৫ কার্তিক ১৪২৮, ২০ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বিএনপি-জামায়াত ক্ষমতায় এলেই চলে লুটপাট আর দুর্নীতি

  • শিক্ষাবৃত্তি বিতরণ অনুষ্ঠানে দীপু মনি

স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ও নিজস্ব সংবাদদাতা, হবিগঞ্জ থেকে ॥ শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি বলেছেন, আওয়ামী লীগ সরকার যতবার ক্ষমতায় এসেছে ততবারই দেশের উন্নয়ন হয়েছে, দেশের মানুষের উন্নয়ন হয়েছে। আর বিএনপি-জামায়াত সরকার ক্ষমতায় আসলেই লুটপাট আর দুর্নীতি করে দেশকে পেছনে দিকে নিয়ে যায়।

রবিবার ওসমানীনগর উপজেলার পশ্চিম পৈলনপুর ওসমানীনগর মডেল উচ্চ বিদ্যালয় মাঠে, শিক্ষার্থীদের বৃত্তি বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জানিয়ে আরও বলেন, বঙ্গবন্ধু দেশ স্বাধীন করে মাত্র সাড়ে তিন বছর ক্ষমতায় ছিলেন। একাত্তরের পরাজিত শত্রু ও তাদের আন্তর্জাতিক দোসরা বঙ্গবন্ধুকে সেদিন সপরিবারে হত্যা করেছিল। একজন রাষ্ট্র প্রধানকে হত্যা করে ক্ষমতার বদল আনা যায়। তাহলে কেন তার পুরো পরিবার শিশু সন্তান, দুই নবপরিণীতা পুত্রবধূসহ তাদেরকে হত্যা করা হলো। কারণ, যারা হত্যা করেছিল তারা বাংলাদেশ নামক রাষ্ট্রটিকে আবার সেই পাকিস্তানে ফিরিয়ে নিতে চেয়েছিল। প্রবাসীদের বিদেশে বাংলাদেশের দূত উল্লেখ করে দীপু মনি বলেন, ভৌগোলিক অবস্থানে বাংলাদেশ থেকে দূরে থাকলেও তারা সব সময় বাংলাদেশের হৃদয়ে অবস্থান করেন। সরকারের পাশাপাশি প্রবাসীরা দেশের শিক্ষার উন্নয়নে কাজ করায় তার প্রশংসার দাবিদার। দেশের আর্থ-সামাজিক অগ্রগতিতে প্রবাসী বাংলাদেশীদের রয়েছে বিশাল অবদান। প্রবাসী বালাগঞ্জ-ওসমানীনগর এডুকেশন ট্রাস্টের সভাপতি রবিন পালের সভাপতিত্বে বৃত্তি বিতরণ অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন সিলেট জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগ সভাপতি এ্যাডভোকেট লুৎফুর রহমান। বিশেষ অতিথির বক্তব্য দেন সিলেট-৩ আসনের সংসদ সদস্য মাহমুদ-উস-সামাদ চৌধুরী কয়েছ, সিলেট-২ আসনের সংসদ সদস্য মোকাব্বির খান, হবিগঞ্জ-১ আসনের সংসদ সদস্য শাহনেওয়াজ মিলাদ গাজী, সিলেট-২ আসনের সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, সিলেটের পুলিশ সুপার ফরিদ উদ্দিন। প্রবাসী বালাগঞ্জ-ওসমানীনগর এডুকেশন ট্রাস্টের পক্ষ থেকে এ বছর দুই উপজেলার প্রায় দেড় হাজার শিক্ষার্থীর মধ্যে ৪০ লাখ টাকার বৃত্তি বিতরণ করা হয়। অনুষ্ঠানে দুই উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের কয়েক হাজার শিক্ষক ও শিক্ষার্থী রাজনৈতিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। এদিকে, হবিগঞ্জে শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি বলেছেন, শিক্ষা, খাদ্যসহ নানা উন্নয়নমূলক কর্মকা-ে দেশ অনেক দূর এগিয়ে গেছে। আর তা সম্ভব হয়েছে একমাত্র প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য। তাই দেশ আজ উন্নয়নের মহাসড়কে অপ্রতিরোধ্য। তিনি বলেন, কোচিং বাণিজ্যসহ কোন অনৈতিক কাজে শিক্ষকরা জড়িত হবেন না।

তিনি রবিবার সন্ধ্যায় হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার দিনারপুর কলেজ মাঠে সুধী-সমাবেশ ও সম্বর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য প্রদানকালে এই কথাগুলো বলেন। এতে সভাপতিত্ব করেন কলেজ বাস্তবায়ন কমিটির সভাপতি ডাঃ আব্দুল হাই চৌধুরী। বক্তব্য রাখেন, এমপি আলহাজ মোঃ আবু জাহির, এমপি শাহনেয়াজ মিলাদ গাজী, সংরক্ষিত মহিলা আসনের এমপি জোহরা আলাউদ্দিন, জেলা আওয়ামী লীগের সেক্রেটারি আলমগীর চৌধুরী, সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের ভিসি ডাঃ মুর্শেদ আহমদ চৌধুরী ও এ্যাডভোকেট আবুল ফজলসহ প্রমুখ ব্যক্তিবর্গ। শিক্ষামন্ত্রী দীপু মনি দিনারপুর কলেজের একাডেমিক ভবনের উদ্বোধন ও ভিত্তিপ্রস্থর স্থাপন করেন।

শীর্ষ সংবাদ:
কঠোর ব্যবস্থা নিন ॥ স্বরাষ্ট্রমন্ত্রীকে প্রধানমন্ত্রীর নির্দেশ         ওমানকে হারিয়ে বিশ্বকাপে টিকে থাকল বাংলাদেশ         আজ পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী         ধর্ম নিয়ে কেউ বাড়াবাড়ি করবেন না         কেন এই সহিংসতা উত্তর এখনও মেলেনি         ঐক্যবদ্ধভাবে প্রতিরোধের ডাক ॥ সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে মাঠে আওয়ামী লীগ         মাঝিপাড়ায় এখন সুনসান নীরবতা, আতঙ্ক কাটেনি         প্রধানমন্ত্রী নিজের হাতে সাজিয়েছেন ফরিদপুর         পিএসসির প্রশ্ন ফাঁসে সর্বোচ্চ ১০ বছরের কারাদণ্ড         মুছা কালু ভোলা-তিন জনের গ্রেফতারেই খুলতে পারে জট         স্বাধীনতা সার্বভৌমত্বে আঘাত হানতেই সাম্প্রদায়িক সন্ত্রাস         একযুগে আরেকটি স্বপ্নপূরণ         রাজনৈতিক সুবিধা আদায়ে মরিয়া সরকার ॥ ফখরুল         বাংলাদেশের মানুষ তার ধর্ম পালন করবে স্বাধীনভাবে : প্রধানমন্ত্রী         করোনা : আরও এলো ২০ লাখ টিকা, বৃহস্পতিবার আসবে ৫৫ লাখ         প্রতিমাসে তিন কোটি ডোজ টিকা দেওয়া হবে : স্বাস্থ্যমন্ত্রী         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৭         অপ্রীতিকর ঘটনা রোধে সরকার প্রতিশ্রুতিবদ্ধ         পীরগঞ্জে ক্ষতিগ্রস্তদের জন্য একশ বান্ডিল টিন ও নগদ অর্থ বরাদ্দ         সয়াবিন তেলের দাম লিটারে বাড়লো ৭ টাকা