বুধবার ১১ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৫ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কাব্য বিলাস নাট্যগোষ্ঠীর চিত্রাঙ্কন প্রতিযোগিতা

কাব্য বিলাস নাট্যগোষ্ঠীর চিত্রাঙ্কন প্রতিযোগিতা

সংস্কৃতি ডেস্ক ॥ দেশের অন্যতম শিশু-কিশোর নাট্য সংগঠন কাব্য বিলাস নাট্যগোষ্ঠী। বিগত ১৪ বছর ধরে ‘প্রতিভার প্রতীক্ষায় নতুনের জয়গান’ স্লোগানে নিয়মিতভাবে অপসংস্কৃতি রোধে দেশ ও আন্তর্জাতিক পর্যায়ে বিভিন্ন কর্মসূচী পালন করে আসছে। বিশেষ করে সমাজ সচেতনতা তৈরিতে সুস্থ সংস্কৃতি চর্চায় ভিন্ন ধারার নাটক মঞ্চায়ন করে আসছে। নিয়মিতভাবে সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজনের ধারাবাহিকতায় অমর একুশে ফেব্রুয়ারিতে মুক্ত চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করে কাব্য বিলাস নাট্যগোষ্ঠী। এদিন সকাল থেকে রাজধানীর কুর্মিটোলার সিভিল এ ভিয়েশস উচ্চ বিদ্যালয়ের মাঠে জড়ো হতে থাকে বিভিন্ন স্কুলের শিক্ষার্থীরা। ক ও খ বিভাগে অমর একুশের স্মরণে শুরু হয় চিত্রাঙ্কন প্রতিযোগিতা। ১৩টি স্কুলের প্রায় তিন শ’ শিক্ষার্র্থী এই প্রতিযোগিতায় অংশ নেয়।

সাংবাদিক ও নাট্যকার রাহুল রাজের সভাপতিত্বে প্রতিযোগিতায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এভিয়েশন সুপারশপের পরিচালক মোঃ হাফিজুল্লাহ। এ সময় তিনি বলেন, সাংস্কৃতিক কর্মকান্ড মেধা বিকাশে সহায়তা করে। বর্তমান প্রজন্মকে পড়শোনার পাশাপাশি বিভিন্ন সাংস্কৃতিক কর্মকান্ডের সঙ্গে যুক্ত হওয়ার আহ্বান জানান তিনি। প্রতিযোগিতার বিচারকের দায়িত্বে ছিলেন চিত্রশিল্পী শামিম আল মামুন ও শুক্লা বিশ্বাস মিষ্টি।

কাব্য বিলাস নাট্যগোষ্ঠীর সদস্য মাহিন সরকার জানান, বিগত ১৪ বছর নিয়মিত অমর একুশে চিত্রাঙ্কন প্রতিযোগিতা সংগঠনের পক্ষ থেকে আয়োজন হয়ে আসছে। আগামীতেও এর ধারাবাহিকতা অব্যাহত থাকবে। নাট্য চর্চার পাশাপাশি কাব্য বিলাস সামাজিক বিভিন্ন কর্মকান্ডে নিবিড়ভাবে অংশগ্রহণ করে থাকে।

শীর্ষ সংবাদ:
‘পর্যাপ্ত সবুজ ও বৃষ্টির পানি সংরক্ষণের ব্যবস্থা রেখেই প্রকল্প বাস্তবায়ন করতে হবে’         প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যাচেষ্টা : ফাঁসির আসামি গ্রেফতার         বাংলাদেশ ও সার্বিয়ার মধ্যে দু’টি সমঝোতা স্মারক সই         লক্ষ্য সাশ্রয়ী মূলে নিরবচ্ছিন্ন বিদ্যুত ও জ্বালানি সরবরাহ ॥ নসরুল হামিদ         জাতীয় সংসদের জন্য ২০২২-২০২৩ অর্থবছরের বাজেট অনুমোদন         দিনাজপুরে ঘুষের ৮০ হাজার টাকাসহ কর্মকর্তা আটক         দায়িত্ব গ্রহণ করলেন ফায়ার সার্ভিসের নবনিযুক্ত মহাপরিচালক         আপনারা যুদ্ধাপরাধীদের সঙ্গে নির্বাচনে অংশ নেবেন না ॥ জাফর ইকবাল         মাঙ্গিপক্স ভাইরাসের বিস্তার ঠেকানো সম্ভব ॥ বিশ্ব স্বাস্থ্য সংস্থা         দেশের অন্তত: ৩০ শতাংশ মানুষ ভুগছে থাইরয়েডে         ইউক্রেনে নিহত হাদিসুরের পরিবার পাচ্ছে ৫ লাখ ডলার         দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৩০ জনের করোনা শনাক্ত, মৃত্যু নেই         টাকা আত্মসাতের দায়ে সোনালী ব্যাংকের সাবেক এমডিসহ ৯ জনের কারাদণ্ড         পদ্মা সেতু হওয়ায় বিএনপির বুকে বড় জ্বালা ॥ কাদের         কামরাঙ্গীরচরে দুই যুবকের রহস্যজনক মৃত্যু         সাড়ে তিন কোটি টাকা আত্মসাত করেন চক্রটি         শাহরাস্তিতে ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে হোটেলে, নিহত ১         নিত্যপণ্যের দাম বাড়ছে কিন্তু আমার আয় বাড়েনি         সংযুক্ত আরব আমিরাতেও প্রথম মাঙ্কিপক্স আক্রান্ত রোগী শনাক্ত