মঙ্গলবার ৫ মাঘ ১৪২৮, ১৮ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কাব্য বিলাস নাট্যগোষ্ঠীর চিত্রাঙ্কন প্রতিযোগিতা

কাব্য বিলাস নাট্যগোষ্ঠীর চিত্রাঙ্কন প্রতিযোগিতা

সংস্কৃতি ডেস্ক ॥ দেশের অন্যতম শিশু-কিশোর নাট্য সংগঠন কাব্য বিলাস নাট্যগোষ্ঠী। বিগত ১৪ বছর ধরে ‘প্রতিভার প্রতীক্ষায় নতুনের জয়গান’ স্লোগানে নিয়মিতভাবে অপসংস্কৃতি রোধে দেশ ও আন্তর্জাতিক পর্যায়ে বিভিন্ন কর্মসূচী পালন করে আসছে। বিশেষ করে সমাজ সচেতনতা তৈরিতে সুস্থ সংস্কৃতি চর্চায় ভিন্ন ধারার নাটক মঞ্চায়ন করে আসছে। নিয়মিতভাবে সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজনের ধারাবাহিকতায় অমর একুশে ফেব্রুয়ারিতে মুক্ত চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করে কাব্য বিলাস নাট্যগোষ্ঠী। এদিন সকাল থেকে রাজধানীর কুর্মিটোলার সিভিল এ ভিয়েশস উচ্চ বিদ্যালয়ের মাঠে জড়ো হতে থাকে বিভিন্ন স্কুলের শিক্ষার্থীরা। ক ও খ বিভাগে অমর একুশের স্মরণে শুরু হয় চিত্রাঙ্কন প্রতিযোগিতা। ১৩টি স্কুলের প্রায় তিন শ’ শিক্ষার্র্থী এই প্রতিযোগিতায় অংশ নেয়।

সাংবাদিক ও নাট্যকার রাহুল রাজের সভাপতিত্বে প্রতিযোগিতায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এভিয়েশন সুপারশপের পরিচালক মোঃ হাফিজুল্লাহ। এ সময় তিনি বলেন, সাংস্কৃতিক কর্মকান্ড মেধা বিকাশে সহায়তা করে। বর্তমান প্রজন্মকে পড়শোনার পাশাপাশি বিভিন্ন সাংস্কৃতিক কর্মকান্ডের সঙ্গে যুক্ত হওয়ার আহ্বান জানান তিনি। প্রতিযোগিতার বিচারকের দায়িত্বে ছিলেন চিত্রশিল্পী শামিম আল মামুন ও শুক্লা বিশ্বাস মিষ্টি।

কাব্য বিলাস নাট্যগোষ্ঠীর সদস্য মাহিন সরকার জানান, বিগত ১৪ বছর নিয়মিত অমর একুশে চিত্রাঙ্কন প্রতিযোগিতা সংগঠনের পক্ষ থেকে আয়োজন হয়ে আসছে। আগামীতেও এর ধারাবাহিকতা অব্যাহত থাকবে। নাট্য চর্চার পাশাপাশি কাব্য বিলাস সামাজিক বিভিন্ন কর্মকান্ডে নিবিড়ভাবে অংশগ্রহণ করে থাকে।

শীর্ষ সংবাদ:
ইসি গঠনে আইন হচ্ছে ॥ সরকারের যুগান্তকারী পদক্ষেপ         সংলাপে আওয়ামী লীগের ৪ প্রস্তাব         নেতিবাচক রাজনীতির ভরাডুবি হয়েছে ॥ কাদের         আগামী সংসদ নির্বাচনও চমৎকার হবে ॥ তথ্যমন্ত্রী         ইভিএমে ভোট দ্রুত হলে জয়ের ব্যবধান বাড়ত ॥ আইভী         পন্ডিত বিরজু মহারাজ নৃত্যালোক ছেড়ে অনন্তলোকে         উত্তাল শাবি ॥ ভিসির পদত্যাগ দাবিতে বাসভবন ঘেরাও         দুর্নীতি মামলায় ওসি প্রদীপের সাক্ষ্যগ্রহণ পেছাল         আমিরাতে ড্রোন হামলায় নিহত ৩         কখনও ওরা মন্ত্রীর আত্মীয়, কখনও নিকটজন         সোনারগাঁয়ে পিকআপ ভ্যান খাদে পড়ে দুই পুলিশের এসআই নিহত         ইসি গঠন : রাষ্ট্রপতিকে আওয়ামী লীগের ৪ প্রস্তাব         ক্ষমতাসীন আওয়ামী লীগের ১০ সদস্যের প্রতিনিধি দল রাষ্ট্রপতির সংলাপে বসেছে         দেশে ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ১০, নতুন শনাক্ত ৬,৬৭৬         সংক্রমণের হার ২০ শতাংশ ছাড়িয়েছে : স্বাস্থ্য মহাপরিচালক         স্বাস্থ্যবিধি মানাতে ‘অ্যাকশনে’ যাবে সরকার         না’গঞ্জে নেতিবাচক রাজনীতির ভরাডুবি হয়েছে ॥ কাদের         সিইসি ও ইসি নিয়োগ আইন মন্ত্রিসভায় অনুমোদন