শনিবার ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৮ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কাব্য বিলাস নাট্যগোষ্ঠীর চিত্রাঙ্কন প্রতিযোগিতা

কাব্য বিলাস নাট্যগোষ্ঠীর চিত্রাঙ্কন প্রতিযোগিতা

সংস্কৃতি ডেস্ক ॥ দেশের অন্যতম শিশু-কিশোর নাট্য সংগঠন কাব্য বিলাস নাট্যগোষ্ঠী। বিগত ১৪ বছর ধরে ‘প্রতিভার প্রতীক্ষায় নতুনের জয়গান’ স্লোগানে নিয়মিতভাবে অপসংস্কৃতি রোধে দেশ ও আন্তর্জাতিক পর্যায়ে বিভিন্ন কর্মসূচী পালন করে আসছে। বিশেষ করে সমাজ সচেতনতা তৈরিতে সুস্থ সংস্কৃতি চর্চায় ভিন্ন ধারার নাটক মঞ্চায়ন করে আসছে। নিয়মিতভাবে সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজনের ধারাবাহিকতায় অমর একুশে ফেব্রুয়ারিতে মুক্ত চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করে কাব্য বিলাস নাট্যগোষ্ঠী। এদিন সকাল থেকে রাজধানীর কুর্মিটোলার সিভিল এ ভিয়েশস উচ্চ বিদ্যালয়ের মাঠে জড়ো হতে থাকে বিভিন্ন স্কুলের শিক্ষার্থীরা। ক ও খ বিভাগে অমর একুশের স্মরণে শুরু হয় চিত্রাঙ্কন প্রতিযোগিতা। ১৩টি স্কুলের প্রায় তিন শ’ শিক্ষার্র্থী এই প্রতিযোগিতায় অংশ নেয়।

সাংবাদিক ও নাট্যকার রাহুল রাজের সভাপতিত্বে প্রতিযোগিতায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এভিয়েশন সুপারশপের পরিচালক মোঃ হাফিজুল্লাহ। এ সময় তিনি বলেন, সাংস্কৃতিক কর্মকান্ড মেধা বিকাশে সহায়তা করে। বর্তমান প্রজন্মকে পড়শোনার পাশাপাশি বিভিন্ন সাংস্কৃতিক কর্মকান্ডের সঙ্গে যুক্ত হওয়ার আহ্বান জানান তিনি। প্রতিযোগিতার বিচারকের দায়িত্বে ছিলেন চিত্রশিল্পী শামিম আল মামুন ও শুক্লা বিশ্বাস মিষ্টি।

কাব্য বিলাস নাট্যগোষ্ঠীর সদস্য মাহিন সরকার জানান, বিগত ১৪ বছর নিয়মিত অমর একুশে চিত্রাঙ্কন প্রতিযোগিতা সংগঠনের পক্ষ থেকে আয়োজন হয়ে আসছে। আগামীতেও এর ধারাবাহিকতা অব্যাহত থাকবে। নাট্য চর্চার পাশাপাশি কাব্য বিলাস সামাজিক বিভিন্ন কর্মকান্ডে নিবিড়ভাবে অংশগ্রহণ করে থাকে।

শীর্ষ সংবাদ:
আস্থা অর্জনই চ্যালেঞ্জ ॥ ইভিএম নিয়ে ব্যাপক পরীক্ষা-নিরীক্ষা ইসির         অগ্রাধিকার সুবিধা অব্যাহত রাখতে সহযোগিতা চাই         মাদক কারবারিদের চিহ্নিত করে ধরিয়ে দিন ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         টিকে থাকার ক্ষমতা হারাচ্ছে গাছ উপড়ে পড়ছে সামান্য ঝড়ে         প্রার্থীদের প্রতীক বরাদ্দ ॥ প্রচার শুরু         জনবল সঙ্কটে খুঁড়িয়ে চলছে নাটোর সদর হাসপাতাল         সন্তান জন্ম দিতে গিয়ে এখনও মারা যাচ্ছেন অনেক মা         ঢাকার ২ শতাধিক স্পটে হঠাৎ বেপরোয়া ছিনতাইকারী চক্র         জমে উঠেছে কেনাবেচা ভাল দাম পেয়ে কৃষকের মুখে হাসি         রোহিঙ্গাদের ফেরাতে এশিয়ার দেশগুলোর সহযোগিতা চেয়েছেন প্রধানমন্ত্রী         তারেক জিয়াকে দেশে ফেরাতে আলোচনা চলছে : তথ্যমন্ত্রী         আমাদের নিজস্ব পলিসি আছে এবং পলিসি অনুযায়ী দেশ চলে : এলজিআরডি মন্ত্রী         বিশ্বমানের ক্যানসার চিকিৎসা মিলবে গণস্বাস্থ্যে         নিষেধাজ্ঞা সরিয়ে বাংলাদেশে গম পাঠাবে ভারত         ভারত ও বাংলাদেশ দুই আদালতে পিকে হালদারের বিচার হবে ॥ দুদক কমিশনার         সীমান্তে মাদক ও মানবপাচার রোধে কাজ করছে বিজিবি ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         বিদেশে প্রশিক্ষণে গিয়ে পুলিশের ২ সদস্য লাপাত্তা         পি কে হালদারসহ ৫ জন ফের ১১ দিনের জেল হেফাজতে         করোনা : দেশে আজও মৃত্যু নেই, শনাক্ত ২৩         খাদ্য সংকট দূর করতে পুতিনের প্রস্তাব