বৃহস্পতিবার ৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৯ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

টটেনহ্যামের নাটকীয় জয়

  • আর্সেনালে বিধ্বস্ত নিউক্যাসল

স্পোর্টস রিপোর্টার ॥ ইংলিশ প্রিমিয়ার লীগে এবার এ্যাস্টন ভিলাকেও হারিয়েছে টটেনহ্যাম হটস্পার। রবিবার জোশে মরিনহোর শিষ্যরা ৩-২ গোলে নাটকীয়ভাবে হারায় এ্যাস্টন ভিলাকে। এই জয়ের ফলেই লীগ টেবিলের পঞ্চম স্থানে উঠে এসেছে স্পার্শরা। দিনের আরেক ম্যাচে বড় জয়ের স্বাদ পেয়েছে আর্সেনাল। এদিন তারা ৪-০ গোলে বিধ্বস্ত করে নিউক্যাসল ইউনাইটেডকে। সেইসঙ্গে আগামী মৌসুমে চ্যাম্পিয়ন্স লীগে ফিরে আসার জন্য নিজেদের অবস্থানের আরেকবার জানান দিল আর্সেনাল।

রবিবার দিনের প্রথম ম্যাচে শুরুতেই হোঁচট খায় টটেনহ্যাম। এল্ডারওয়ারেল্ডের আত্মঘাতী গোলে এগিয়ে স্বাগতিক এ্যাস্টন ভিলা। তবে ২৭ মিনিটে সেই খলনায়কই গোল করে সমতায় ফেরান টটেনহ্যামকে। প্রথমার্ধের অতিরিক্ত সময়ে সন হিউং মিন গোল করে স্পার্শদের ২-১ ব্যবধানে এগিয়ে দেন মরিনহোর দলকে। তারপরও হাল ছাড়েনি স্বাগতিকরা। এ্যাঞ্জেলসের গোলে ৫৩ মিনিটেই ম্যাচে ফিরে এ্যাস্টন ভিলা। এরপর অতিরিক্ত সময়ে আবারও গোল করে দলকে নাটকীয় এক জয় উপহার দেন সন হিউং মিন।

এর ফলে লীগ টেবিলের পাঁচে উঠে এসেছে স্পার্শরা। ২৬ ম্যাচ থেকে তাদের সংগ্রহে এখন ৪০ পয়েন্ট। লীগ টেবিলের শীর্ষে থাকা লিভারপুলের পয়েন্ট ৭৬। অর্থাৎ শিরোপার দৌড়ে এগিয়ে থাকা অলরেডদের চেয়ে পয়েন্ট ব্যবধান ৩৬। যে কারণে প্রিমিয়ার লীগের শিরোপা জয়ের স্বপ্ন আরও অনেক আগেই শেষ হয়ে গেছে স্পার্শদের। ক্লাবটির অভিজ্ঞ কোচ জোশে মরিনহোর চোখ এখন পয়েন্ট টেবিলের শীর্ষ চারে থেকে উয়েফা চ্যাম্পিয়ন্স লীগের টিকেট নিশ্চিত করা। মরিনহো মনে করেন শুধু তার দল একা নয়, শীর্ষ চারে ওঠার যোগ্যতা আরও কয়েকটি দলেরই রয়েছে। স্পেশাল ওয়ান জানান, প্রকৃতপক্ষে মানুষ যেমনটা মনে করে বাস্তবের গল্পটা একেবারেই ভিন্ন। এ প্রসঙ্গে মরিনহো বলেন, ‘সবার আগে বলব, মানুষ ঠিক যে কয়টা ক্লাবের কথা ভাবে আমি তাদের চেয়ে আরও বেশি কয়েকটি ক্লাবকে দেখি। কেননা চেলসি এখন চার নম্বরে অবস্থান করছে। টটেনহ্যাম পাঁচে উঠে যায়। ম্যানচেস্টার ইউনাইটেডকে দেখা যায় ছয় নম্বরে। তাই এটা বলতেই পারি যে, আমরা শীর্ষ চারে উঠার সুযোগের গন্ধ পাচ্ছি।’ গত মৌসুমেই উয়েফা চ্যাম্পিয়ন্স লীগের ফাইনাল খেলেছিল টটেনহ্যাম হটস্পার। স্পার্শদের নিজেদের ইতিহাসে এটাই প্রথম চ্যাম্পিয়ন্স লীগের ফাইনাল। কিন্তু ফাইনালে লিভারপুলের কাছে হার মানে তারা। এর পরের সময়টা একেবারেই ভাল যায়নি তাদের। তারই চড়া মাসুল দিতে হয় দলটির আর্জেন্টাইন কোচ মাউরিসিও পোচেত্তিনোকে। গত বছরের শেষের দিকে তাকে ছাঁটাই করে টটেনহ্যাম। এরপরই বড় চমক নিয়ে হাজির স্পার্শরা। পোচেত্তিনোকে বরখাস্ত করার ১২ ঘণ্টার মধ্যেই নতুন কোচ হিসেবে জোশে মরিনহোকে নিয়োগ দেয় ইংলিশ ক্লাবটি। ইংলিশ ক্লাব চেলসিকে দুই দফায় তিনবার প্রিমিয়ার লীগ জেতানো মরিনহো ২০১৮ সালের ডিসেম্বরে ম্যানইউ থেকে বরখাস্ত হন। এরপর প্রায় এক বছর বেকার বসে ছিলেন। তার পরিবার লন্ডনে স্থায়ী হওয়ায় লন্ডনের কোন ক্লাবের দায়িত্ব নিতে চেয়েছিলেন মরিনহো। যে কারণে বেশ কিছু লোভনীয় প্রস্তাবও ফিরিয়ে দেন তিনি। অবশেষে পোচেত্তিনোর কপাল পুড়তেই মরিনহোর বেকার জীবনের সমাপ্তি ঘটে।

শীর্ষ সংবাদ:
কুমিল্লা সিটি নির্বাচনে ছয় মেয়রসহ ১৫৪ প্রার্থীকে বৈধ ঘোষণা         বিএনপি থেকে সাক্কুর পদত্যাগ         সহসাই গ্যাস পাচ্ছেন না কামরাঙ্গীরচরের বাসিন্দারা         করোনা : ২৪ ঘণ্টায় শনাক্ত ৩৫         আন্দোলনের কোন বিকল্প নেই ॥ মির্জা ফখরুল         দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও বৈশ্বিক অর্থনৈতিক অস্থিরতা মোকাবেলায় বিশেষ বৈঠকের নির্দেশ প্রধানমন্ত্রীর         জুনের শেষ সপ্তাহে পদ্মা সেতুর উদ্বোধন : মন্ত্রিপরিষদ সচিব         হিডেন স্পাই ওয়্যারলেস কিট দিয়ে নিয়োগের প্রশ্নপত্র সমাধান, চুক্তি ১৫ লাখে         খোলাবাজারে কমেছে ডলারের দাম         ডিকভেলা আর চান্দিমালের দৃঢ়তায় নায়ক হয়ে উঠতে পারেননি তাইজুল         রন্দ্রে রন্দ্রে অনিয়ম : ভোক্তার ডিজি         অসুস্থ বন্ধুর জন্য আর্থিক সাহায্যের আবেদন জবি শিক্ষার্থীদের         শুক্রবার ভোটার তালিকা হালনাগাদ উদ্বোধন         সুনামগঞ্জের তাহিরপুরে বজ্রপাতে নিহত ৩, আহত ১৫         সুনামগঞ্জে বন্যা পরিস্থিতি অপরিবর্তিত         আবদুল গাফফার চৌধুরীর বর্ণাঢ্য জীবন