শনিবার ১৬ জ্যৈষ্ঠ ১৪২৭, ৩০ মে ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ঝড়, বন্যায় বিপর্যস্ত সাউথ ওয়েলস, ইংল্যান্ড

ঝড়, বন্যায় বিপর্যস্ত সাউথ ওয়েলস, ইংল্যান্ড

অনলাইন ডেস্ক ॥ প্রবল ঝড় ও বন্যায় বিপর্যস্ত যুক্তরাজ্যের সাউথ ওয়েলস ও ইংল্যান্ডের কয়েকটি অংশের পরিস্থিতিকে ‘গুরুতর’ বলে ঘোষণা করেছে স্থানীয় জরুরি বিভাগ।

রবিবার ঝড় ডেনিস দ্বিতীয় দিনের মতো এলাকাগুলোর ওপর দিয়ে বয়ে যায়। ঝড়ের সঙ্গে ধেয়ে আসা প্রবল বৃষ্টিতে নদীর পানি উপচে বন্যা দেখা দেয়। এলাকার ঘরবাড়িগুলো পানিতে ডুবে যাওয়ার পর উদ্ধারকাজে নামে পুলিশ ও দমকল কর্মীরা।

বন্যাকবলিত এলাকার বহু বাসিন্দাকে সরিয়ে নেওয়া হয়। রেকর্ড সংখ্যক বন্যা সতর্কতা জারির কথা জানায় পরিবেশ সংস্থাগুলো ।

ইংল্যান্ড ও ওয়েলসের পরিবেশ সংস্থাগুলো জানায়, সাউথ ওয়েলসে টাফ নদী ও নিথ নদীর ও ওয়েলস-ইংল্যান্ড সীমান্ত এলাকায় টিম নদীর চারটি এলাকায় মারাত্মক বন্যা হতে পারে বলে সতর্কতা জারি করা হয়েছে। বন্যা এসব এলাকার বাসিন্দাদের জীবনের জন্য হুমকিও হয়ে উঠতে পারে।

এর পাশাপাশি রবিবার বিকালে ইংল্যান্ডে আরও ২৪০টি এলাকায়, ওয়েলসের ৭০টি এলাকায় এবং স্কটল্যান্ডের ২০টি এলাকায় বন্যা সতর্কর্তা জারি করা হয়েছে, জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

“সংস্থাগুলো বন্যা ও ভূমিধসের বহু ঘটনার মোকাবিলা করছে, বাড়িগুলো থেকে বাসিন্দাদের সরিয়ে নিতে হচ্ছে আমাদের,” এক বিবৃতিতে বলেছে দক্ষিণ ওয়েলসের পুলিশ।

“এসব কারণে কিছু এলাকা বিচ্ছিন্ন হয়ে পড়েছে, তবে ওইসব এলাকার বাসিন্দাদের নিরাপত্তা নিশ্চিতে কাজ করছে জরুরি বিভাগের কর্মীরা।

“গত কয়েক ঘণ্টায় বহু বাসিন্দাকে উদ্ধার করে অনেকগুলো বাড়ি খালি করা হয়েছে।”

এর আগে ব্রিটেনে ঝড় কিয়ারার কারণে সড়ক যোগাযোগ বিঘ্নিত হয়, ইংল্যান্ডের উত্তরাঞ্চলে বহু বাড়ি পানিতে তলিয়ে যায় এবং কয়েক হাজার গ্রাহকের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছিল, এর মাত্র এক সপ্তাহ পর ঝড় ডেনিস ব্রিটেনে আঘাত হানে।

শীর্ষ সংবাদ:
করোনা ভাইরাস প্রতিরোধে জনপ্রতিনিধিদের আরও সম্পৃক্তের নির্দেশ         বেসরকারি হাসপাতালে রোগী ফেরত দিলে আইনি ব্যবস্থা : সিএমপি         স্বাস্থ্যবিধি মানাতে মাঠে থাকছে ভ্রাম্যমান আদালত         করোনা ভাইরাসে মৃত্যু ৬০০ ছাড়ালো, নতুন আক্রান্ত ১৭৬৪         গণপরিবহনের বর্ধিত ভাড়া প্রত্যাহার দাবি বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতির         করোনা : ফ্লাইট শুরুর আগে বিমানবন্দরের প্রস্তুতি দেখলেন প্রতিমন্ত্রী         বঙ্গবন্ধুর ছবিযুক্ত ডাকটিকিট অবমুক্ত করল জাতিসংঘ         বাস ভাড়া ৮০ শতাংশ বাড়ানোর সুপারিশ         ভাড়া বাড়ছে না ট্রেনে ॥ সব টিকিট পাওয়া যাবে অনলাইনে         পদ্মাসেতুর ৩০তম স্প্যান বসে গেছে         খালেদা কেন জিয়া হত্যার বিচার করলেন না তা রহস্যজনক         জর্জ ফ্লয়েডকে হত্যার ঘটনায় বিক্ষোভে উত্তাল যুক্তরাষ্ট্র         সুন্দরবন কুরিয়ারের প্রতিষ্ঠাতার করোনায় মৃত্যু         চীনের ৬ শহরে ফ্লাইট শুরু করছে সিঙ্গাপুর         লকডাউন খুলে জনগণকে মৃত্যুকূপে ঠেলে দিয়েছে সরকার ॥ রিজভী         সিলেটে করোনা ভাইরাসে নার্সিং কর্মকর্তার মৃত্যু         করোনায় প্ল্যাজমা থেরাপির ব্যবহারে বিশ্ব স্বাস্থ্য সংস্থার না         বিশ্বজুড়ে করোনা আক্রান্তের সংখ্যা ৬০ লাখ ছাড়াল         শূন্যে নামার পর চীনে ফের করোনা ভাইরাসের রোগী শনাক্ত         হংকংয়ের বিশেষ সুবিধা বাতিল করল যুক্তরাষ্ট্র        
//--BID Records