মঙ্গলবার ১৮ জ্যৈষ্ঠ ১৪২৭, ০২ জুন ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ঝড়, বন্যায় বিপর্যস্ত সাউথ ওয়েলস, ইংল্যান্ড

ঝড়, বন্যায় বিপর্যস্ত সাউথ ওয়েলস, ইংল্যান্ড

অনলাইন ডেস্ক ॥ প্রবল ঝড় ও বন্যায় বিপর্যস্ত যুক্তরাজ্যের সাউথ ওয়েলস ও ইংল্যান্ডের কয়েকটি অংশের পরিস্থিতিকে ‘গুরুতর’ বলে ঘোষণা করেছে স্থানীয় জরুরি বিভাগ।

রবিবার ঝড় ডেনিস দ্বিতীয় দিনের মতো এলাকাগুলোর ওপর দিয়ে বয়ে যায়। ঝড়ের সঙ্গে ধেয়ে আসা প্রবল বৃষ্টিতে নদীর পানি উপচে বন্যা দেখা দেয়। এলাকার ঘরবাড়িগুলো পানিতে ডুবে যাওয়ার পর উদ্ধারকাজে নামে পুলিশ ও দমকল কর্মীরা।

বন্যাকবলিত এলাকার বহু বাসিন্দাকে সরিয়ে নেওয়া হয়। রেকর্ড সংখ্যক বন্যা সতর্কতা জারির কথা জানায় পরিবেশ সংস্থাগুলো ।

ইংল্যান্ড ও ওয়েলসের পরিবেশ সংস্থাগুলো জানায়, সাউথ ওয়েলসে টাফ নদী ও নিথ নদীর ও ওয়েলস-ইংল্যান্ড সীমান্ত এলাকায় টিম নদীর চারটি এলাকায় মারাত্মক বন্যা হতে পারে বলে সতর্কতা জারি করা হয়েছে। বন্যা এসব এলাকার বাসিন্দাদের জীবনের জন্য হুমকিও হয়ে উঠতে পারে।

এর পাশাপাশি রবিবার বিকালে ইংল্যান্ডে আরও ২৪০টি এলাকায়, ওয়েলসের ৭০টি এলাকায় এবং স্কটল্যান্ডের ২০টি এলাকায় বন্যা সতর্কর্তা জারি করা হয়েছে, জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

“সংস্থাগুলো বন্যা ও ভূমিধসের বহু ঘটনার মোকাবিলা করছে, বাড়িগুলো থেকে বাসিন্দাদের সরিয়ে নিতে হচ্ছে আমাদের,” এক বিবৃতিতে বলেছে দক্ষিণ ওয়েলসের পুলিশ।

“এসব কারণে কিছু এলাকা বিচ্ছিন্ন হয়ে পড়েছে, তবে ওইসব এলাকার বাসিন্দাদের নিরাপত্তা নিশ্চিতে কাজ করছে জরুরি বিভাগের কর্মীরা।

“গত কয়েক ঘণ্টায় বহু বাসিন্দাকে উদ্ধার করে অনেকগুলো বাড়ি খালি করা হয়েছে।”

এর আগে ব্রিটেনে ঝড় কিয়ারার কারণে সড়ক যোগাযোগ বিঘ্নিত হয়, ইংল্যান্ডের উত্তরাঞ্চলে বহু বাড়ি পানিতে তলিয়ে যায় এবং কয়েক হাজার গ্রাহকের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছিল, এর মাত্র এক সপ্তাহ পর ঝড় ডেনিস ব্রিটেনে আঘাত হানে।

শীর্ষ সংবাদ:
রেড, ইয়েলো, গ্রীন ॥ করোনা ঠেকাতে তিন জোনে ভাগ হচ্ছে         মানব পাচারকারী চক্রের অন্যতম হোতা হাজী কামাল গ্রেফতার         করোনায় আয় কমেছে ৭৪ শতাংশ পরিবারের ॥ ১৪ লাখের বেশি প্রবাসী শ্রমিক বেকার         পরিস্থিতির অবনতি হলে কঠিন সিদ্ধান্ত ॥ কাদের         ৬০ বছরের বেশি বয়সী রোগীর মৃত্যুহার সর্বোচ্চ         করোনা মোকাবেলায় ৪ প্রকল্প একনেকে উঠছে আজ         ১০ হাজার কোটি টাকার জরুরী তহবিল         স্বাস্থ্যবিধি মানা না মানার চিত্র         একসঙ্গে ২৫ শতাংশের বেশি কর্মীর অফিসে থাকা মানা         সঙ্কট মোকাবেলায় খাদ্য উৎপাদন আরও বাড়াতে হবে         চলমান ক্ষুদ্র ও বৃহৎ উন্নয়ন প্রকল্পের মেয়াদ বাড়ছে         শাহজালালসহ তিন বিমানবন্দর চেনা রূপে         গুজব রটনাকারীদের গ্রেফতারে বিশেষ অভিযান         কর্তব্যে অবহেলা করলে চাকরিচ্যুতি         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ২২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৩৮১         জনগণের স্বার্থে যেকোনো সময়ে ঝটিকা পরিদর্শনে যাবো : মেয়র তাপস         অফিসে ২৫ শতাংশের বেশি কর্মকর্তার উপস্থিতে মানা         করোনা : প্রশাসনিক কাজে শিক্ষা প্রতিষ্ঠানের অফিস খোলার অনুমতি         সারাদেশকে লাল, সবুজ ও হলুদ জোনে ভাগ করা হবে : স্বাস্থ্যমন্ত্রী         আগামী ১৫ জুনের মধ্যে হজের বিষয়ে সিদ্ধান্ত        
//--BID Records