শুক্রবার ৩ আশ্বিন ১৪২৭, ১৮ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

পাকিস্তানী দর্শকদের মুখে বাংলাদেশ বাংলাদেশ স্লোগান

স্পোর্টস রিপোর্টার ॥ লাহোরে গাদ্দাফি স্টেডিয়ামের বাইরে দর্শকরা বাংলাদেশ বাংলাদেশ বলে স্লোগান দিচ্ছে। এমন দৃশ্য পাকিস্তানে আগে কখনও দেখা যায়নি। এর কারণ নিরাপত্তা নিয়ে নানা শঙ্কা উপেক্ষা করে ঠিকই পাকিস্তান সফর করছে বাংলাদেশ ক্রিকেট দল। লাহোরের রাস্তায় পাকিস্তানী সমর্থকরা তাই বিশেষ ধন্যবাদ জানিয়েছে বাংলাদেশকে। আগেরদিন বৃহস্পতিবার ও শুক্রবার প্রথম টি২০’র দিনে সেখানে ছুটির দিন না হলেও লাহোরে ছিল ছুটির আমেজ। চারদিকে ফাঁকা-নিস্তব্ধতা। পাকিস্তানের অন্য শহরে অফিস-আদালত খোলা থাকলেও লাহোরের সবই বন্ধ রাখা হয়েছে। নিরাপত্তার স্বার্থে স্টেডিয়াম সংলগ্ন রাস্তায় যানবাহন ছিল না। মানুষকে মাঠে আসতে অনেক দূর থেকে হেঁটে আসতে হয়েছে। তবে এতে বিন্দুমাত্র কষ্ট মনে করছে না ক্রিকেটপ্রেমীরা। পাকিস্তানের মাঠে আন্তর্জাতিক ক্রিকেট ফিরছে, টেস্ট খেলুড়ে বড় দলগুলো আসছে, এর চেয়ে বড় কিছু তাদের কাছে নেই।

উল্লেখ্য, ২০০৯ সালে লাহোরে শ্রীলঙ্কান টিম বাসে বন্দুকধারীর হামলায় নিরাপত্তাবাহিনীর সদস্যসহ আট জনের মৃত্যু হয়। অল্পের জন্য বেঁচে যান কুমার সাঙ্গাকারা, মাহেলা জয়াবর্ধনেরা। ওই ঘটনার পর পাকিস্তানের মাটিতে কার্যত আন্তর্জাতিক ক্রিকেট বন্ধ হয়ে যায়। দীর্ঘ ছয় বছর পর সেখানে জিম্বাবুয়ে-ওয়েস্ট ইন্ডিজ দু’একটি ম্যাচ খেলে এলেও গত বছরই পূর্ণাঙ্গ সিরিজ খেলতে পাকিস্তানে যায় সেই শ্রীলঙ্কা। তার আগে অনুষ্ঠিত হয় পাকিস্তান সুপার লিগ (পিএসএল) টি২০’র একাধিক ম্যাচ। ব্যাপক নিরাপত্তার মধ্য দিয়ে এবার অনেক নাটকীয়তার পর তিন ধাপে পাকিস্তান সফর করছে বাংলাদেশ। টাইগারদের জন্য নিñিদ্র নিরাপত্তা ব্যবস্থার ব্যবস্থা করছে স্থানীয় প্রশাসন। পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) পাঞ্জাব প্রাদেশিক প্রশাসনের সঙ্গে সমন্বয় করে ইতোমধ্যে বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন করেছে। ক্রিকেটারদের হোটেল এবং মাঠে যাওয়ার পথেও থাকবে নিরাপত্তা ব্যবস্থা। লাহোরে টাইগারদের নিরাপত্তায় মোতায়েন করা হয়েছে ১০ হাজার পুলিশ!

বাংলাদেশ দলকে নিরাপত্তা দেয়ার পাশাপাশি দর্শদের জন্যও নেয়া হয়েছে সমান ব্যবস্থা। ক্লোজ সার্কিট ক্যামেরা এবং স্টেডিয়ামের ভেতর-বাইরে যাওয়ার পথে পূর্ণ মাত্রায় তল্লাশি চালানো হচ্ছে। তাতে অবশ্য ক্রিকেটপাগল স্থানীয় সমর্থকদের এতটুকু বিরক্তি নেই। বাংলাদেশ দলের কোনো সমস্যা হলে দ্রুতগতিতে ব্যবস্থা নেয়ার জন্য তৈরি রাখা হয়েছে ১৯ জন বিশেষ কর্মকর্তা, সামরিক কমান্ডো এবং রেঞ্জার্স। পাঞ্জাবের রাজধানী লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে তিন ম্যাচের টি২০’র জন্য ব্যাপক নিরাপত্তা পরিকল্পনা দাঁড় করিয়েছে স্থানীয় প্রশাসন।

শীর্ষ সংবাদ:
করোনা ভাইরাস ॥ বিশ্বব্যাপী মৃত্যু ছাড়াল সাড়ে ৯ লাখ, আক্রান্ত ৩ কোটির বেশি         অ্যাটর্নি জেনারেলের অবস্থার অবনতি, আইসিউতে স্থানান্তর         করোনা ভাইরাস মোকাবিলায় কারিগরি কমিটির ৭ পরামর্শ         ভিডিও কলে কথা বলে কিশোরীর ইচ্ছা পূরণ করলেন প্রধানমন্ত্রী         এইচএসসি পরীক্ষার বিষয়ে সিদ্ধান্ত হবে ২৪ সেপ্টেম্বর         ফিফা র্যাংকিংয়ে আগের অবস্থানেই আছে বাংলাদেশ, একধাপ পেছালো ভারত         ভারতের এক শতাব্দী পুরনো সংসদ ভবন ভেঙ্গে নির্মাণ হবে নতুন ভবন         বাজারে করোনার ভ্যাকসিন আসার আগে অর্ধেক ‘বুকিং’ শেষ         গণশিক্ষা প্রতিমন্ত্রীর বক্তব্য দুর্নীতি আড়ালের ব্যর্থ চেষ্টা ॥ ন্যাপ         স্বেচ্ছায় সরে দাঁড়ালেন আল্লামা শাহ আহমদ শফী         শিক্ষায় বিভক্তির ফল সামাজিক বিভক্তি ॥ রাশেদ খান মেনন         বনানীতে আবাসিক ফ্লাটে অগ্নিকাণ্ড         ফিলিস্তিন সমস্যার সমাধান ছাড়া মধ্যপ্রাচ্যে শান্তি আসবে না ॥ রাশিয়া         হিগুয়াইনকে বিদায় জানাল জুভেন্টাস         সৌদিতে ড্রোন হামলা চালাল ইয়েমেন         ধর্ষককে নপুংসক করে দেওয়ার আইন পাস নাইজেরিয়ায়         বিস্ফোরণ গ্যাস লিকেজেই ॥ নারায়ণগঞ্জে মসজিদের ঘটনায় তদন্ত রিপোর্ট         নতুন সংসদ ভবন তৈরি করা হচ্ছে ভারতে         দুর্নীতিমুক্ত প্রশাসন গড়ার উপায় বের করুন         পেঁয়াজ আমদানি প্রক্রিয়া সহজ হচ্ছে