বৃহস্পতিবার ১৩ মাঘ ১৪২৮, ২৭ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নাটোরে ভাড়াটে খুনী বন্দুকযুদ্ধে নিহত

নিজস্ব সংবাদদাতা, নাটোর, ২৪ জানুয়ারি ॥ গুরুদাসপুরে চাঞ্চল্যকর মুক্তিযোদ্ধা স্ত্রী মনোয়ারা বেগম হত্যা মামলার ভাড়াটে খুনী হানিফ শেখ পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হয়েছে। এ সময় দুই পুলিশ সদস্য আহত হয়েছে। ঘটনাস্থল থেকে একটি পিস্তল, একটি পাইপগান ও ৫ রাউন্ড গুলি জব্দ করা হয়েছে। বৃহস্পতিবার রাতে উপজেলার পার গুরুদাসপুরের একটি কলা বাগানে এই ঘটনা ঘটে। আহত দুই পুলিশ সদস্য হলেনÑ সহকারী উপ-পরিদর্শক আবুল কালাম ও রুবেল হোসেন। নিহত হানিফ শেখ উপজেলার কালাকান্দার গ্রামের রুহুল শেখের ছেলে।

পুলিশ সুপার লিটন কুমার সাহা জানান, ১৬ জানুয়ারি গুরুদাসপুরের পার গুরুদাসপুর গ্রামের মুক্তিযোদ্ধা অবসরপ্রাপ্ত প্রাথমিক শিক্ষক হাতেম আলীর স্ত্রী মনোয়ারা বেগমকে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। এ ঘটনায় অজ্ঞাতদের আসামি করে থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়। মামলা দায়েরর পর তথ্য প্রযুক্তির সহযোগিতায় ওই মামলার আসামিদের শনাক্ত করা হয়। সিংড়া সার্কেল এএসপি জামিল আকতারের নেতৃত্বে গুরুদাসপুর থানা পুলিশের একটি টিম গত ২৩ জানুয়ারি রাতে রাজধানী ঢাকার মেরুল বাড্ডা এলাকা থেকে ওই হত্যা মামলার ভাড়াটে খুনী আবু হানিফ শেখকে গ্রেফতার করে। পরে তার দেয়া তথ্য মতে রাজধানীর বনশ্রী এবং সিরাজগঞ্জের বেলকুচি থানার কল্যাণপুর নামক স্থানে অভিযান পরিচালনা করা হয়। সর্বশেষ তার দেয়া তথ্যমতে বৃহস্পতিবার রাতে পার গুরুদাসপুর এলাকায় উক্ত হত্যা মামলার সহযোগীদের গ্রেফতার করার জন্য অভিযান পরিচালনা করা হয়। এই সময় পার গুরুদাসপুর থেকে কালাকান্দর সংযোগ সড়কের পার্শ্বে অবস্থিত কলাবাগানে অবস্থানরত পলাতক আসামিরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালায়। বন্দুকযুদ্ধ চলাকালে গ্রেফতারকৃত হানিফ শেখ পলানোর চেষ্টাকালে গুলিবিদ্ধ হয়। এ সময় অন্যরা সবাই পালিয়ে যায়। পরে তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। ঘটনাস্থল থেকে একটি পিস্তল ও একটি দেশীয় পাইপগান এবং ৫ রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে। এই ঘটনায় দুই পুলিশ আহত হয়েছে।

মাগুরায় ডাকাত

নিজস্ব সংবাদদাতা, মাগুরা থেকে জানান শুক্রবার ভোরে সদর উপজেলার বরই গ্রামে দু’দল ডাকাতের মধ্যে গোলাগুলিতে মিন্টু গাজী (৪২) নিহত হয়েছে। সে নড়াইলের লোহাগড়ার ফায়েক গাজীর ছেলে।

পুলিশ সূত্রে জানা গেছে, জেলার সদর উপজেলার বরই গ্রাম এলাকায় রাত দেড়টার দিকে দু’দল ডাকাতের মধ্যে গোলগুলির খবরে পুলিশ ঘটনাস্থলে যায় এবং সেখানে একজনকে গুলিবিদ্ধ অবস্থায় পাওয়া যায়। পরে জানাযায় সে ডাকাত। তার নাম মিন্টু গাজী। এই সময় ঘটনাস্থল থেকে একটি শূটারগান, গুলির খোসা, ১টি রামদা, একটি ছ্যানদা জব্দ করা হয়।

টেকনাফে রোহিঙ্গা

স্টাফ রিপোর্টার, কক্সবাজার থেকে জানান, টেকনাফে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যদের সঙ্গে গোলাগুলিতে এক রোহিঙ্গা যুবক নিহত হয়েছে। শুক্রবার ভোরে জাদিমোরা নাফ নদীর পাড়ে এ ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে ১ লাখ ৩০ হাজার ইয়াবা ও একটি দেশী তৈরি এলজি বন্দুক উদ্ধার করা হয়েছে। সে মিয়ানমারের নাগরিক এবং উখিয়ার থাইংখালী রোহিঙ্গা ক্যাম্পের আশ্রিত রোহিঙ্গা বলে জানা গেছে।

শীর্ষ সংবাদ:
অবশেষে অনশন ভঙ্গ ॥ শাহজালালের ঘটনায় কিছুটা স্বস্তি         শিক্ষার্থীদের সব দাবি বাস্তবায়নের আশ্বাস শিক্ষামন্ত্রীর         দেশ অপ্রতিরোধ্য গতিতে উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছে         বিএনপি ৮ লবিস্ট নিয়োগ দিয়েছিল         ওমিক্রন মোকাবেলায় আসছে নতুন গাইডলাইন         রাজধানীসহ কোন কোন এলাকায় ভারি বৃষ্টি, জনদুর্ভোগ         অপরাধ দমনে কাজের স্বীকৃতি পেল পুলিশের বিভিন্ন ইউনিট         অর্থ পাচার রোধে দক্ষিণ কোরিয়ার মতো কঠোর আইন প্রয়োজন         এগিয়ে চলাকে স্তব্ধ করতে নানা ষড়যন্ত্র চলছে         অর্থনীতি পুনরুদ্ধারে আরও তিন বছর লাগবে         তদন্ত এগোনোর পর এখনও এজাহার জটিলতার নেপথ্যে -         বগুড়ায় বাসের ধাক্কায় অটোরিক্সার ৫ যাত্রী নিহত         আসছে নতুন শিক্ষাক্রম, সময়মতো চালুর বিষয়ে শঙ্কা         নগ্ন ছবি, ভিডিও ছড়িয়ে দেয়ার হুমকি দিয়ে টাকা দাবি         বাংলাদেশের গ্রামীণ হাসপাতাল পেল বিশ্ব সেরার স্বীকৃতি         ওমিক্রনরোধে স্বাস্থ্য অধিদপ্তরের নতুন গাইডলাইন         শাবিপ্রবি সংকট : শিক্ষার্থীদের সব দাবি বাস্তবায়ন হবে ॥ শিক্ষামন্ত্রী         জামিন পেলেন শাবিপ্রবির সাবেক ৫ শিক্ষার্থী         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ১৭, শনাক্ত ১৫৫২৭         ‘শাবির ঘটনায় পুলিশের দায় থাকলে ব্যবস্থা’