বুধবার ২৪ আষাঢ় ১৪২৭, ০৮ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রোহিঙ্গা ইস্যু নিয়ে আন্তর্জাতিক আদালতের রায় রোহিঙ্গা সমস্যার সমাধান নেই ॥ নাসিম

  রোহিঙ্গা ইস্যু নিয়ে আন্তর্জাতিক আদালতের রায় রোহিঙ্গা সমস্যার সমাধান নেই ॥ নাসিম

স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ ॥ রোহিঙ্গা ইস্যু নিয়ে আন্তর্জাতিক আদালতের রায় প্রসঙ্গে আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য, ১৪ দলের মুখপাত্র ও খাদ্য মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মোহাম্মদ নাসিম এমপি বলেছেন- আদালতের (আইসিজে) রায়ে অন্তবর্তীকালীন যে চারটি ব্যবস্থা গ্রহণের কথা বলা হয়েছে তার মধ্যে রোহিঙ্গা গণহত্যার সাথে জড়িতদের বিরুদ্ধে কোন ব্যবস্থার কথা বলা হয়নি। আদালত আদেশে রোহিঙ্গা সমস্যার সমাধানের সুস্পষ্ট কোন কার্যকর ব্যবস্থা নেই। রোহিঙ্গাদের ফেরত নেয়ারও কোন নির্দেশনা আদালতের আদেশে নেই।

তদুপুরি আন্তর্জাতিক আদালতে এ ধরণের বিচার একটি দৃষ্টান্ত বলে তিনি মনে করেন। শুক্রবার সন্ধ্যায় বঙ্গবন্ধু সেতুর পশ্চিমপাড়ের মুলিবাড়িতে রোহিঙ্গাদের সুরক্ষায় মিয়ানমারের বিরুদ্ধে গাম্বিয়ার মামলার রায় প্রসঙ্গে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মোহাম্মদ নাসিম এ কথা বলেছেন। রোহিঙ্গা নির্যাতনের ঘটনা অতিরঞ্জিত বলে মিয়ানমারের নেত্রী সূচি যে বক্তব্য দিয়েছেন তা নিন্দনীয় বলেও তিনি মন্তব্য করেছেন। মোহাম্মদ নাসিম ঢাকা থেকে সড়ক পথে বঙ্গবন্ধু সেতু পেরিয়ে পশ্চিমপাড়ের মুলিবাড়িতে জাতীয় নেতা শহীদ এম মনসুর আলীর প্রতিকৃতিতে পুর্ষ্প অর্পণ করে এক মিনিট নিরিবতা পালন করেন। এ সময় তাঁর সাথে জেলা আওয়ামীলীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট আব্দুর রউফ পান্না,পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক দানিউল হক মোল্লা দানীসহ যুবলীগ ও ছাত্রলীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

শীর্ষ সংবাদ:
করোনা বিপর্যয়ের মধ্যে ভারসাম্যের কৌশল নিয়েছে সরকার॥ প্রধানমন্ত্রী         পাপুল কুয়েতের নাগরিক হলে এমপি পদ বাতিল করা হবে॥ প্রধানমন্ত্রী         করোনা শনাক্তে প্রতারণায় কঠোর অবস্থানে সরকার ॥ ওবায়দুল কাদের         ১৪ দলের নতুন সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু         মাস্ক দুর্নীতি ॥ জেএমআই- তমা কনস্ট্রাকশনের ২ জনকে জিজ্ঞাসাবাদ         পাপুলের এমপি পদ নিয়ে স্পিকারের ব্যাখ্যা চাইলেন হারুন         পাপুলের কোম্পানির সঙ্গে আর চুক্তির মেয়াদ বাড়াবে না কুয়েত বিমানবন্দর         নাইজেরিয়ায় বন্দুকধারীদের গুলিতে ১৫ কৃষক নিহত         জাপানে বন্যা পরিস্থিতির অবনতি, প্রাণ গেছে অর্ধশত         যুক্তরাষ্ট্রে করোনায় প্রাণহানি ১ লাখ ৩৪ হাজার         চট্টগ্রামে ভাতিজাকে হত্যা ॥ বন্দুকযুদ্ধে নিহত চাচা         চীনে শিক্ষার্থীবাহী বাস ডুবে ২১ জনের মৃত্যু         ব্রাজিলে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা         চীনে প্লেগের উচ্চ ঝুঁকি নেই : ডব্লিউএইচও         পূর্বানুমানের চেয়ে ভয়াবহ হবে ইউরোপের মন্দা         সোলেইমানি হত্যায় আইন লঙ্ঘন করেছে যুক্তরাষ্ট্র ॥ জাতিসংঘ         রেজায়িনেজাদ পরমাণু স্থাপনায় বিস্ফোরণের খবর অস্বীকার করল ইরান         ঘর থেকে বের হলেই মাস্ক পরা উচিত ॥ ব্রিটেনের রয়্যাল সোসাইটি         হার্ভার্ড ও প্রিন্সটন বিশ্ববিদ্যালয় অর্ধেকেরও কম শিক্ষার্থী নিয়ে খুলছে         যুক্তরাষ্ট্রের জন্য সবচেয়ে বড় হুমকি চীন ॥ এফবিআই        
//--BID Records