শনিবার ২০ আষাঢ় ১৪২৭, ০৪ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

১৫ কোটি টাকা হাতিয়ে নেয়ার মামলায় প্রতারক গ্রেফতার

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ মোটা অঙ্কের মুনাফার লোভ দেখিয়ে যশোরাঞ্চলের প্রায় আড়াই হাজার মানুষের কাছ থেকে ১৫ কোটি টাকা হাতিয়ে নেয়ার মামলায় রিয়াজুল ইসলাম রাজু নামে এক ব্যক্তিকে বুধবার রাতে গ্রেফতার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ সিআইডি।

সিআইডির অতিরিক্ত বিশেষ পুলিশ সুপার ফারুক হোসেন সাংবাদিকদের জানান, প্রাইম মাল্টিপারপাস কো-অপারেটিভ সোসাইটি লিমিটেড নামে একটি ‘হায় হায় কোম্পানি’ খুলে যশোর, সাতক্ষীরা, ফরিদপুর ও কুষ্টিয়া এলাকায় এই প্রতারণা করা হয়।

‘বছরে শতকরা ৩০ ভাগ লভ্যাংশে সঞ্চয়পত্র খোলা, স্থায়ী আমানতে চার বছরে দ্বিগুণ টাকা দেয়ার প্রলোভন দেখিয়ে প্রায় আড়াই হাজার গ্রাহকের কাছ থেকে ১৫ কোটি টাকা নেয় তারা।’ ২০১০ সালের জুলাই থেকে ২০১৪ সালের এপ্রিল পর্যন্ত সময়ে গ্রাহকদের কাছ থেকে এই টাকা তুলে নেয়া হয় বলে পুলিশ কর্মকর্তা ফারুক জানান। ফারুক হোসেন আরও বলেন, প্রতারিত গ্রাহকদের মধ্যে কুষ্টিয়ার রেহানা ও আমিরুলের করা মামলায় পুলিশ আগে একবার রাজুকে গ্রেফতার করেছিল। বছর দুয়েক কারাভোগের পর জামিনে বেরিয়ে আত্মগোপনে চলে যান তিনি। এই মামলা ছাড়াও আরেক গ্রাহকের দুদকে করা অভিযোগের ভিত্তিতে ফরিদপুরে ২০১৫ সালের জানুয়ারি মাসে আরেকটি মামলা হয়। সিআইডি এই মামলা তদন্তের দায়িত্ব পাওয়ার পর কয়েক বছর ধরে রাজুর পলাতক থাকার বিষয়টি জানা যায়। পরে খোঁজ নিতে গিয়ে দেখা যায়, তার বিরুদ্ধে ১৮টি প্রতারণার মামলা রয়েছে। সব মামলায় তিনি পলাতক। তার বিষয়ে খোঁজ নিয়ে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ফরিদপুর থেকে তাকে গ্রেফতার করা হয়। জিজ্ঞাসাবাদে ও অনুসন্ধানে রাজুর পাঁচ কোটি টাকার অস্থাবর সম্পত্তি, দুটি বাড়ি, দুটি কাভার্ডভ্যানসহ ১০ বিঘা জমি ছাড়াও প্রাইম মাল্টিপারপাস কো-অপারেটিভ সোসাইটি লিমিটেডের নামে দুটি গাড়ি ও ছয়টি জায়গায় জমির সন্ধান পাওয়া যায়। রাজুর এক সহযোগী ২০১৫ সালে অপর এক গ্রাহকের করা মামলায় গ্রেফতার হয়ে কারাভোগ করেছেন বলেও জানান সিআইডি কর্মকর্তা ফারুক।

শীর্ষ সংবাদ:
ভুতুড়ে বিলের ঘটনায় ডিপিডিসির ৫ জন বরখাস্ত         বাংলাদেশকে ৫ কোটি ডলার ঋণ দেবে দ. কোরিয়া         প্রধানমন্ত্রীর নেতৃত্বে ডেল্টা প্ল্যান বাস্তবায়ন কমিটি         রেলে অতিরিক্ত যাত্রী পরিবহন করা হবে না : রেলমন্ত্রী         আগামী ১৪ জুলাই বগুড়া-১, যশোর-৬ আসনে উপ-নির্বাচন         রাজধানীতে ৮ প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকারের জরিমানা         জমি ও ফ্ল্যাটের রেজিস্ট্রেশন ফি কমিয়েছে সরকার         ডোনাল্ড ট্রাম্পকে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শুভেচ্ছা         দেশে করোনা ভাইরাসে মৃত্যু ২ হাজার ছুঁইছুঁই, নতুন আক্রান্ত ৩২৮৮         ঈদের আগেই শ্রমিকের বেতন-ভাতা পরিশোধের আহ্বান কাদেরের         এক কোটি ৬৮ লাখ পরিবারকে খাদ্য সহায়তা দিয়েছে সরকার         বিএসএমএমইউতে করোনা ভাইরাসের রোগী ভর্তি শুরু         ওয়ারীতে লকডাউন কার্যকর         করোনা ভাইরাস ॥ চবি ক্যাম্পাস লকডাউন         মুগদা হাসপাতালে মারধরের ঘটনায় দুই আনসার প্রত্যাহার         বিমানের সিঙ্গাপুর-মালয়েশিয়া ফ্লাইট ৩১ আগস্ট পর্যন্ত স্থগিত         ফ্রান্সের নতুন প্রধানমন্ত্রী জ্যঁ ক্যাস্টেক্স         গাজীপুরে সড়ক দুর্ঘটনায় গার্মেন্টসের দুই নারী শ্রমিক নিহত         করোনা ভাইরাসে পিআরএলে থাকা যুগ্মসচিবের মৃত্যু         লক্ষ্মীপুরে ট্রাক-পিকআপ সংঘর্ষে দুই চালক নিহত        
//--BID Records