সোমবার ১৭ জ্যৈষ্ঠ ১৪২৭, ০১ জুন ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ধামইরহাটে স্বেচ্ছাশ্রমের মাধ্যমে দেড় কিলোমিটার রাস্তা নির্মাণ

ধামইরহাটে স্বেচ্ছাশ্রমের মাধ্যমে দেড় কিলোমিটার রাস্তা নির্মাণ

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ ॥ নওগাঁর ধামইরহাটে স্বেচ্ছাশ্রমের মাধ্যমে দেড় কিলোমিটার রাস্তা নির্মাণ করেছে স্থানীয়রা। এ নির্মাণ কাজের এলাকার প্রায় ৫শ’ নারী,পুরুষ ও শিশুরা অংশ গ্রহণ করেন। পরবর্তীতে দুপুরে তাদের জন্য ভোজের আয়োজন করা হয়।

জানা গেছে, সোমবার সকাল ৯টায় উপজেলার ধামইরহাট ইউনিয়নের অন্তর্গত হরিতকীডাঙ্গা-মণিপুর গ্রামের উত্তর মাথা পর্যন্ত প্রায় দেড় কিলোমিটার নতুন রাস্তা মাটি কেটে নির্মাণ করা হয়। রাস্তা নির্মাণ কাজে হরিতকীডাঙ্গা,মণিপুর ও কড়ইডাঙ্গা গ্রামের প্রায় ৫শতাধিক নারী,পুরুষ ও শিশুরা অংশ গ্রহণ করেন। মণিপুর গ্রামের আব্দুল মন্ডল, রামরামপুর দেওয়ানপাড়া গ্রামের মৃত আব্দুল কুদ্দুস দেওয়ানসহ অনেকের দুই-তিন ফসলী জমি রাস্তা নির্মাণের জন্য দান করেন। এব্যাপারে ধামইরহাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো.কামরুজ্জামান বলেন, মণিপুর থেকে হরিতকীডাঙ্গা বাজারের দূরত্ব প্রায় দেড় কিলোমিটার। এ বাজারে ইউনিয়ন পরিষদ ভবন, প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয় এবং ধামইরহাট-জয়পুরহাট আঞ্চলিক মহাসড়কের মিলনস্থল। কিন্তু ওই সব এলাকার শিক্ষার্থী ও গ্রামবাসীকে প্রায় ৪ কিলোমিটার ঘুরে এ বাজারে আসতে হয়। এছাড়া এলাকার কৃষকরা এ রাস্তা ব্যবহার করে সহজে তাদের উৎপাদিত কৃষি পণ্য বাজারজাত করতে পারবেন। নতুন করে এ রাস্তা নির্মাণ করা গ্রামীবাসীর দির্ঘদিনের দাবী ছিল। রাস্তাটি প্রায় ৮ফুট প্রশস্ত করা হয়। বিষয়টি নিয়ে জমিদাতাসহ অনেকের সঙ্গে আলোচনার মাধ্যমে শেষ পরিণতি হিসেবে সফলভাবে এ রাস্তা নির্মাণ করা হয়। পরবর্তীতে দুপুরে ৫ মণ চালের ভাত ও ৫মণ আলুতে আড়াই মণ মাছ দিয়ে আলুর ঘাটি দিয়ে তাদেরকে ভুরিভোজ করানো হয়।

এ ব্যাপারে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের ধামইরহাট উপজেলা প্রকৌশলী মোঃ আলী হোসেন বলেন, স্বেচ্ছাশ্রমের মাধ্যমে রাস্তা নির্মাণ এটি নিঃসন্দেহে প্রশংসনীয় কাজ। রাস্তাটি এলজিইডির আইডিভুক্ত হলে অবশ্যই এটিকে পাকা করা হবে।

উপজেলা নির্বাহী অফিসার গনপতি রায় বলেন, সরকারের পাশাপাশি এলাকাবাসী নিজ নিজ এলাকার উন্নয়নের জন্য এগিয়ে আসলে বাংলাদেশের চেহারা পাল্টে যাবে। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে এ রকম ভালো কাজে সকল সহযোগিতা সব সময় থাকবে।

শীর্ষ সংবাদ:
মাস্ক না পরে বেরুলে ৬ মাস জেল জরিমানা         মানব পাচারকারীদের গ্রেফতারে সিআইডি তদন্তে নেমেছে         ছেলেদের পেছনে ফেলে এবারও মেয়েদের জয়জয়কার         বেলজিয়ামের যুবরাজ করোনা আক্রান্ত         আকাশচুম্বী সাফল্য ॥ এসএসসির সব সূচকেই ভাল ফল         গণপরিবহন চলাচল শুরু         বাস ভাড়া শেষ পর্যন্ত ৬০ ভাগ বাড়ল         একদিনে করোনায় রেকর্ড মৃত্যু ৪০ জন, আক্রান্ত ২৫৪৫         ঝুঁকি আর শঙ্কার মধ্যেই খুলল সব অফিস         যুক্তরাষ্ট্রের ২৫ শহরে কার্ফু         তিন হাজার ২৩ প্রতিষ্ঠানের সবাই পাস, সবাই ফেল ১০৪ টিতে         বিশিষ্ট ব্যবসায়ী মোনেম গ্রুপের চেয়ারম্যান মোনেম খানের ইন্তেকাল         অনলাইনে ধ্রুমেলের বর্ষপূর্তির পরিবেশনা শুরু আজ         যাত্রীদের প্রায় দ্বিগুণ ভাড়া গুনতে হচ্ছে         বিদ্যুতের ভুল বিলের দায় গ্রাহকের কাঁধে         ৬ বিষয়ে সিদ্ধান্ত নিতে আজ বৈঠকে বসছে ইসি         করোনা আক্রান্তের খবর শুনে গৃহবধূর পলায়ন         মার্কেট শপিংমল চালু হলো আতঙ্ক নিয়ে         আগামীকাল চট্টগ্রাম সিটি ও চারটি সংসদীয় আসনের ভোট বিষয়ে সিদ্ধান্ত         করোনা : স্বাস্থ্যবিধির ব্যত্যয় ঘটলে ব্যবস্থা নেয়া হবে : নৌ প্রতিমন্ত্রী        
//--BID Records