শনিবার ১২ অগ্রহায়ণ ১৪২৮, ২৭ নভেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ইকবাল খন্দকারের ‘সেলিব্রিটি আর্কাইভ’

ইকবাল খন্দকারের ‘সেলিব্রিটি আর্কাইভ’

সংস্কৃতি ডেস্ক ॥ এশিয়ান টিভির নতুন আয়োজন ‘সেলিব্রিটি আর্কাইভ।’ অনুষ্ঠানটি গ্রন্থনা ও উপস্থাপনা করছেন ইকবাল খন্দকার। মূলত জীবনীভিত্তিক অনুষ্ঠান এটি। দেশের সাংস্কৃতিক অঙ্গনে যারা দীর্ঘদিন ধরে অবদান রেখে চলেছেন, তাদের জীবনের আদ্যোপান্ত সাক্ষাতকারের মাধ্যমে এই অনুষ্ঠানে তুলে ধরা হয়। এই অনুষ্ঠানের সাক্ষাতকারের বৈশিষ্ট্য হলো, সাক্ষাতকারগুলো গ্রহণ করা হয় স্টুডিওর বাইরে। বিশেষ করে অতিথির বাসভবন কিংবা কর্মস্থলে। ‘সেলিব্রিটি আর্কাইভ’ অনুষ্ঠানটি মূলত একটি নিয়মিত সাপ্তাহিক অনুষ্ঠান। তবে এর প্রথম চারটি পর্ব প্রচার হবে এশিয়ান টিভির প্রতিষ্ঠাবার্ষিকীর বিশেষ অনুষ্ঠানমালায়। পর্বগুলোর অতিথি হলেন চিত্রনায়ক সোহেল রানা, ফারুক, রুবেল এবং অভিনেতা ও পরিচালক সালাউদ্দিন লাভলু। হাসান জাহাঙ্গীরের সার্বিক তত্ত্বাবধান এবং মনিরুজ্জামান লিপনের প্রযোজনায় নির্মিত ‘সেলিব্রিটি আর্কাইভ’ এর প্রথম পর্ব ১৬ জানুয়ারি, দ্বিতীয় পর্ব গতকাল ১৮ জানুয়ারি প্রচার হয়। আজ ১৯ জানুয়ারি রবিবার এ অনুষ্ঠানের তৃতীয় পর্ব প্রচার হবে। এছাড়া আগামীকাল ২০ জানুয়ারি অনুষ্ঠানের চতুর্থ পর্ব প্রচার হবে। প্রতিদিন সন্ধ্যা ৬-৩০ মিনিটে অনুষ্ঠানটি প্রচার হচ্ছে। তারই ধারাবাহিকতায় আজ রবিবার চিত্রনায়ক ফারুককে নিয়ে নির্মিত পর্বটি প্রচার হবে।

অনুষ্ঠানটি প্রসঙ্গে ইকবাল খন্দকার বলেনÑ যাঁদের জীবনী আর্কাইভ তথা সংরক্ষণশালায় সংরক্ষণ করার মতো গুরুত্বপূর্ণ, মূলত তাঁদের নিয়েই আমাদের এই আয়োজন। আশা করি অনুষ্ঠানটির মাধ্যমে আমাদের গুণীজনরা বর্তমান এবং আগামী প্রজন্মের সামনে অন্যরকমভাবে উপস্থাপিত হবেন।

শীর্ষ সংবাদ:
টার্গেট ৫শ’ বিলিয়ন ডলার ॥ বিনিয়োগ আকর্ষণের মহাপরিকল্পনা         ঘুরে দাঁড়াল টাইগাররা         একি সাধ, সেকি লাজ!         নাইমকে চাপা দেয়া ময়লার গাড়ির মূল চালক গ্রেফতার         শহীদ ডাঃ মিলন দিবস আজ, কর্মসূচী         সিলেট থেকে সরাসরি পণ্য রফতানি করা হবে ॥ মোমেন         ঘোর আঁধারে পথ দেখাবে আগুনের নিশান         বেগম জিয়া যে সুবিধা পাচ্ছেন তা প্রধানমন্ত্রীর উদারতায়         মালয়েশিয়ায় মৃত্যুদণ্ড থেকে বাচঁলেন বাংলাদেশি শিক্ষার্থী         টাঙ্গাইলে নির্বাচনী সহিংসতায় গুলিতে একজন নিহত ॥ আহত ৪         খালেদা জিয়াকে স্লো পয়জনিং তার পাশের লোকেরাই করতে পারেন ॥ কাদের         রোহিঙ্গাদের দ্বারা জঙ্গিবাদ সহজে বিস্তার হতে পারে ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         অবশিষ্ট সব মানুষকে দ্রুত বিদ্যুৎ দিতে প্রধানমন্ত্রীর নির্দেশ         বাংলাদেশের জলবায়ু প্রকল্পে এএসইএম অংশীদারদের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর         বিতর্কিত মেয়র আব্বাসকে জেলা আওয়ামী লীগ থেকে অব্যাহতি         ভোলায় সন্ত্রাসীদের গুলিতে যুবলীগ নেতা নিহত         গাজীপুরে আবারও ঝুটের গুদামে আগুন         সন্ত্রাসবাদ দমনে সরকার দৃঢ় প্রতিজ্ঞ ॥ নৌ প্রতিমন্ত্রী         চালের চেয়ে বেশি দামে বিক্রি হচ্ছে আটা-ময়দা         করোনা ভাইরাসে আরও ৩ জনের মৃত্যু, নতুন শনাক্ত২৩৯