মঙ্গলবার ১০ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৪ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

দুই সিটিতে লড়বে জাতীয় পার্টি

স্টাফ রিপোর্টার ॥ ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি নির্বাচনে জাতীয় পার্টি এককভাবেই নির্বাচন করবে বলে জানিয়েছেন দলটির মহাসচিব ও বিরোধী দলীয় চীফ হুইপ মসিউর রহমান রাঙ্গা এমপি। বৃহস্পতিবার বিকেলে গণমাধ্যমকে এ কথা জানিয়েছেন তিনি।

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনে জাতীয় পার্টির প্রার্থী হাজী সাইফুদ্দিন আহমেদ মিলনের পক্ষে দলীয় নেতাকর্মীদের ঐক্যবদ্ধভাবে কাজ করতে নির্দেশ দিয়েছেন মসিউর রহমান রাঙ্গা।

এছাড়া উত্তর ও দক্ষিণ সিটি নির্বাচনে ওয়ার্ডে জাতীয় পার্টি সমর্থিত কাউন্সিলর প্রার্থীদের পক্ষে কাজ করতেও নির্দেশ দেন তিনি। নির্বাচনের শেষ পর্যন্ত জাতীয় পার্টি নেতাকর্মীদের মাঠে থাকতেও বলেন রাঙ্গা।

এর আগে দুপুরে জাতীয় পার্টির মহাসচিব মসিউর রহমান রাঙ্গা ও ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনে দলীয় প্রার্থী সাইফুদ্দিন আহমেদ মিলন বেলা তিনটার দিকে প্রার্থিতা প্রত্যাহারের বিষয়ে বিভিন্ন গণমাধ্যমকে জানালেও সিদ্ধান্ত বদল করে মেয়র পদে নির্বাচনে থাকার কথা জানিয়েছেন।

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশনের নির্বাচনে মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিন ছিল বৃহস্পতিবার। তবে বেলা ৪টায় নির্বাচনে থাকার ঘোষণা দিয়ে জাপা মহাসচিব রাঙ্গা বলেন, দক্ষিণ সিটি নির্বাচনে মেয়র জাতীয় পার্টির প্রার্থী সাইফুদ্দিন আহমেদ মিলন নির্বাচন করবে। তার পক্ষে দলীয় নেতাকর্মীদের ঐক্যবদ্ধভাবে কাজ করতে নির্দেশ দিচ্ছি। অর্থাৎ ঘোষণা দেয়ার এক ঘণ্টার মধ্যে সিদ্ধান্ত বদল করল বিরোধী দল জাতীয় পার্টি।

রাঙ্গা বলেন, ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি নির্বাচনে জাতীয় পার্টি এককভাবেই নির্বাচন করবে। সিটি নির্বাচনে ওয়ার্ডে জাতীয় পার্টি সমর্থিত কাউন্সিলর প্রার্থীদের পক্ষে নির্বাচনের শেষ পর্যন্ত নেতাকর্মীদের মাঠে থাকতে হবে। জাতীয় পার্টি জোটগতভাবে নির্বাচন করবে কিনা এ নিয়ে আওয়ামী লীগের সঙ্গে আলোচনার জন্য জাপার পক্ষ থেকে দলটির মহাসচিব মশিউর রহমান রাঙ্গাকে দায়িত্ব দেয়া হয়েছিল। কিন্তু শেষ পর্যন্ত জাপা নির্বাচনে থাকলেও আওয়ামী লীগের সঙ্গে এ বিষয়ে কোন আলোচনা হয়েছে কিনা তা এখনও পরিষ্কার নয়। যদিও ১৪ দলের শরিক দলগুলো প্রার্থী না দিয়ে ইতোমধ্যে আওয়ামী লীগের দুই মেয়রের প্রতি সমর্থন জানিয়েছে।

আগামী ৩০ জানুয়ারি ঢাকার দুই সিটিতে নির্বাচন হওয়ার কথা রয়েছে। আওয়ামী লীগ-বিএনপি ও জাতীয় পার্টির প্রার্থীরা এতে অংশ নিচ্ছে। এরমধ্যে উত্তরে জাপার প্রার্থীর মনোনয়ন বাতিল হলে তিনি আপীল করেছেন।

শীর্ষ সংবাদ:
নিয়মানুযায়ী দিনের ভোট দিনেই হবে ॥ সিইসি         ২৫ জুন পদ্মা সেতুর উদ্বোধন         কাশ্মীরে শুটিং করতে গিয়ে দুর্ঘটনায় আহত সামান্থা ও বিজয়         পিএইচডিতে ইনক্রিমেন্ট স্থগিতাদেশ প্রত্যাহারের দাবি ইবি শিক্ষক সমিতির         মুশফিক অপরাজিত ১৭৫, বাংলাদেশ অলআউট ৩৬৫         নাইজেরিয়ায় জঙ্গী হামলায় ৫০ জন নিহত         দ্বিতীয় দিনের লাঞ্চ বিরতিতে বাংলাদেশ ৩৬১/৯, মুশফিক ১৭১         কুমিল্লার নাশকতার মামলায় স্থায়ী জামিন খালেদার         সার্বিয়ান পররাষ্ট্রমন্ত্রী আজ ঢাকায় আসছেন         আত্মসমর্পণ করে জামিন চাইলেন সম্রাট         বাংলাদেশে কোনো মাঙ্কিপক্স রোগী শনাক্ত হয়নি ॥ উপাচার্য         ছাত্রলীগ-ছাত্রদলের সংঘর্ষে উত্তপ্ত ঢাবি, আহত ৩০         হাইকোর্টের সাজার বিরুদ্ধে হাজী সেলিমের আপিল