শনিবার ৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ২১ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

জনপ্রতিনিধিদের নির্বাচনী প্রচারে অংশ নেয়ার সুযোগ দাবি নাসিমের

বিশেষ প্রতিনিধি ॥ আওয়ামী লীগ সভাপতিম-লীর সদস্য ও কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম এমপি বলেছেন, ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র পদে দলীয় প্রতীকের নির্বাচনে আমরা দলীয় নেতারা কেন প্রচার চালাতে পারব না? এক্ষেত্রে মার্শাল ল’ কেও তো হার মানিয়েছে নির্বাচন কমিশন।

পৃথিবীর কোথাও এমন আইন বা নিয়ম নেই। চলমান সংসদ অধিবেশনে আইন পরিবর্তন করে জনপ্রতিনিধিদের নির্বাচনী প্রচারে অংশগ্রহণের সুযোগ দেয়ার দাবি জানান তিনি।

বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে বঙ্গবন্ধু একাডেমি আয়োজিত আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক প্রয়াত সৈয়দ আশরাফুল ইসলামের স্মরণে আয়োজিত স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে মোহাম্মদ নাসিম বলেন, সিটি নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করছেন নির্বাচন কমিশন। এই নির্বাচন নিয়ে কি তামাশা করা হচ্ছে? দলীয় প্রতীকে নির্বাচন হবে অথচ দলীয় নেতারা নির্বাচনী প্রচারে যেতে পারবেন না, এটা হতে পারে না।

মোহাম্মদ নাসিম সিটি নির্বাচনে প্রার্থীদের বিষয়ে বলেন, প্রার্থীরা কথার ফুলঝুরি দিয়ে ভোট নেবেন, আর মশার কামড়ে মানুষ মরবে এটা মেনে নেব না।

আমরা মশক-মাদকমুক্ত সুন্দর, পরিচ্ছন্ন ও বসবাস উপযোগী ঢাকা চাই। আশাকরি আওয়ামী লীগের মনোনীত মেয়র প্রার্থীরা আমাদের আশা পূরণ করবে। ইনশাআল্লাহ নৌকা বিজয়ী হবে।

ঢাবি শিক্ষার্থী ধর্ষণের বিষয়ে সাবেক এই মন্ত্রী বলেন, এই ধরনের কালপ্রিট মজনুদের তাৎক্ষণিক বিচার করে শাস্তি নিশ্চিত করতে হবে।

অনেকের গাফিলতির কারণে দেশে ধর্ষণ, নির্যাতন ও হত্যাকা-ের মতো জঘন্য কাজ করতে পারে। কিছু কিছু মানুষের অপকর্মের কারণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সকল অর্জন ম্লান হয়ে যেতে পারে না। প্রয়োজনে আইন পরিবর্তন করে তাৎক্ষণিক বিচার ও শাস্তি নিশ্চিত করার ব্যবস্থা করতে হবে।

তিনি বলেন, এই ধরনের আইন অনেক দেশেই আছে। ধর্ষক ও নারী নির্যাতনকারীদের তাৎক্ষণিক বিচার করার জন্য প্রয়োজনে সংসদে আইন পাস করার উদ্যোগ নিতে তিনি আইনমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীর প্রতি আহ্বান জানিয়ে বলেন, ধর্ষকদের এমন শাস্তি দিতে হবে যাতে কেউ আর এমন অপরাধ করার সাহস না পায়।

আয়োজক সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি আবদুল্লাহ আল মামুনের সভাপতিত্বে স্মরণ সভায় অন্যান্যের মধ্যে ১৪ দলীয় জোটের অন্যতম শরিক বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন এমপি, আওয়ামী লীগ নেতা এ্যাডভোকেট বলরাম পোদ্দার, এম এ করিম, বঙ্গবন্ধু একাডেমির মহাসচিব হুমায়ুন কবির মিজি প্রমুখ বক্তব্য রাখেন।

শীর্ষ সংবাদ:
প্রধানমন্ত্রীর বক্তব্য নিয়ে বিভ্রান্তি ছড়াচ্ছেন বিএনপি নেতৃবৃন্দ ॥ কাদের         বৃহস্পতিবার দেশে আসবে গাফ্ফার চৌধুরীর মরদেহ         কিডনিতে ২০৬ পাথর !         কৃষক ও যুবকসহ বজ্রপাতে তিনজনের মৃত্যু         বৃত্তির ফল নিয়ে ভোগান্তিতে জবি শিক্ষার্থীরা         যে অপরাধ করবে তাকেই শাস্তি পেতে হবে ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ একটি মাইলফলক : সেতুমন্ত্রী         ইভিএম পদ্ধতির ভুল প্রমান করতে পারলে পুরস্কৃত করা হবে ॥ ইসি আহসান হাবিব         অভিবাসীদের জীবন বাঁচাতে প্রচেষ্টা বাড়াতে হবে         অস্ত্র মামলায় ছাত্রলীগ নেতা সাঈদী রিমান্ডে ॥ জোবায়েরের জামিন         ইসলাম বিদ্বেষ, নারী বিদ্বেষকে ঘুষি মেরে বক্সিং-এ বিশ্ব চ্যাম্পিয়ন জারিন         স্ত্রীর কবরের পাশে চিরশায়িত হবেন আবদুল গাফ্ফার চৌধুরী         শিগগিরই সব দলের সঙ্গে সংলাপ : সিইসি         চাঁদপুরে ট্রাক-অটোরিকশা মুখোমুখি সংঘর্ষে প্রাথমিক শিক্ষক নিয়োগের দুই পরীক্ষার্থী নিহত         তীব্র জ্বালানি সংকটে শ্রীলঙ্কায় স্কুল ও অফিস বন্ধ         মঠবাড়িয়ায় যাত্রীবাহী বাস চাপায় মোটরসাইকেল আরোহী নিহত, আহত ২         নগর ভবনে দরপত্র জমা দেওয়ার চেষ্টা         রাজধানীর বাজারে প্রায় সব পণ্যের দাম বৃদ্ধি         শনিবার গ্যাস থাকবে না রাজধানীর যেসব এলাকায়