রবিবার ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৯ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ইভিএম নিয়ে ভীত হওয়ার কারণ নেই

  • চট্টগ্রামে সিইসি

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রাম-৮ (চান্দগাঁও-বোয়ালখালী) আসনের উপ-নির্বাচন সুষ্ঠু ও সুন্দরভাবে শেষ হবে বলে দৃঢ় আশাবাদ ব্যক্ত করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নুরুল হুদা। তিনি বলেন, ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) নিয়ে ভীত হওয়ার কোন কারণ নেই। বুধবার চট্টগ্রামে আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে সিইসি এ কথা বলেন।

সিইসি কেএম নুরুল হুদা বলেন, ইভিএমে ভোট কারচুপির সুযোগ নেই। যে কেউ অভিযোগ করতে পারেন। কিন্তু অভিযোগের ভিত্তি আছে কিনা তা দেখতে হবে। ইভিএমে একজনের ভোট অন্যজনে দেয়ার সুযোগ নেই। চট্টগ্রাম-৮ আসনে উপ-নির্বাচনে সার্বিক অবস্থা পর্যবেক্ষণের প্রেক্ষিতে তিনি বলেন, যারা প্রার্থী হয়েছেন তাদের মধ্যে কোন সংঘাত নেই। ভোটাররাই বলছেন, নির্বাচনের পরিবেশ ভাল আছে। সুষ্ঠু ও সুন্দর পরিবেশে অত্যন্ত প্রতিদ্বন্দ্বিতামূলক একটি নির্বাচন হবে আশা করছি।

নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের কিছু অভিযোগ প্রসঙ্গে তিনি বলেন, যে সকল অভিযোগ এসেছে সেগুলো প্রতিবেদন আকারে কমিশনে পাঠানো হয়েছে। পরীক্ষা নিরীক্ষা করে ব্যবস্থা গ্রহণ করা হবে। ভোটের দিন যেন আইনশৃঙ্খলা পরিস্থিতি ঠিক থাকে সে জন্য যথাযথ ব্যবস্থা নেয়া হয়েছে। নির্বাচনে পর্যাপ্ত পরিমাণে ফোর্স রাখা হবে। চট্টগ্রাম সার্কিট হাউসে বুধবার অনুষ্ঠিত এ মতবিনিময় সভায় আরও উপস্থিত ছিলেন নির্বাচন কমিশনের অতিরিক্ত সচিব মোঃ মোখলেসুর রহমান, বিভাগীয় কমিশনার আবদুল মান্নান, চট্টগ্রামের জেলা প্রশাসক ইলিয়াস হোসেন, আঞ্চলিক নির্বাচন অফিসের হাসানুজ্জামান এবং প্রশাসন ও আইনশৃঙ্খলা রক্ষাকারী সংস্থাগুলোর উর্ধতন কর্মকর্তাগণ।

উল্লেখ্য, আগামী ১৩ জানুয়ারি অনুষ্ঠিত হবে চট্টগ্রাম-৮ আসনের উপ-নির্বাচন।

শীর্ষ সংবাদ:
দাম কমানোর টার্গেট ॥ সংসদে বাজেট পেশ ৯ জুন         ৫৭ বছর পর ঢাকা থেকে ‘মিতালি এক্সপ্রেস’ যাবে ভারতে         রাজনীতির মাঠ গরম করতে চায় বিএনপি         মাঙ্কিপক্সে সবচেয়ে বেশি ঝুঁকিতে তরুণরা         দুর্নীতির শ্বেতপত্র প্রকাশ করা হবে ॥ রিফাত         পাহাড়ে বিচ্ছিন্নতাবাদী তৎপরতা দিন দিন বাড়ছে         ফিফা বিশ্বকাপ ট্রফি ঢাকায় আসছে ৮ জুন         আজ জাতিসংঘ শান্তিরক্ষী দিবস ॥ নানা আয়োজন         উন্নয়নের অগ্রযাত্রায় কমিউনিটি রেডিও শক্তিশালী মাধ্যম         অবৈধ ক্লিনিক বন্ধে দেশজুড়ে অভিযান         ইয়াবা ও মানব পাচারে কমিশন পায় রোহিঙ্গা নারীরা         চলচ্চিত্র ব্যবসায় আশার আলো মিনি সিনেপ্লেক্স         সিলেটে ডায়রিয়াসহ পানিবাহিত রোগ বাড়ছে         বিএনপি খোমেনি স্টাইলে বিপ্লব করার দুঃস্বপ্ন দেখছে ॥ কাদের         শান্তিরক্ষীগণ পেশাদারিত্ব, দক্ষতা ও নিষ্ঠার সঙ্গে কাজ করে যাচ্ছেন : প্রধানমন্ত্রী         প্রতিটি বিশ্ববিদ্যালয়ে সময়োপযোগী কারিকুলাম প্রণয়নের নির্দেশ রাষ্ট্রপতির         বাংলাদেশ আজ শান্তি ও সম্প্রীতির এক উজ্জ্বল দৃষ্টান্ত : রাষ্ট্রপতি         ভারতের গুয়াহাটিতে তৃতীয় নদী সম্মেলন শুরু         রাজধানীকে সিসিটিভি ক্যামেরার আওতায় আনা হবে : স্বরাষ্ট্রমন্ত্রী         বাগেরহাটে ঝড়ে গাছ ভেঙ্গে পড়ল ইউএনওর গাড়ির উপর