সোমবার ৯ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৩ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ইভিএম নিয়ে ভীত হওয়ার কারণ নেই

  • চট্টগ্রামে সিইসি

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রাম-৮ (চান্দগাঁও-বোয়ালখালী) আসনের উপ-নির্বাচন সুষ্ঠু ও সুন্দরভাবে শেষ হবে বলে দৃঢ় আশাবাদ ব্যক্ত করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নুরুল হুদা। তিনি বলেন, ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) নিয়ে ভীত হওয়ার কোন কারণ নেই। বুধবার চট্টগ্রামে আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে সিইসি এ কথা বলেন।

সিইসি কেএম নুরুল হুদা বলেন, ইভিএমে ভোট কারচুপির সুযোগ নেই। যে কেউ অভিযোগ করতে পারেন। কিন্তু অভিযোগের ভিত্তি আছে কিনা তা দেখতে হবে। ইভিএমে একজনের ভোট অন্যজনে দেয়ার সুযোগ নেই। চট্টগ্রাম-৮ আসনে উপ-নির্বাচনে সার্বিক অবস্থা পর্যবেক্ষণের প্রেক্ষিতে তিনি বলেন, যারা প্রার্থী হয়েছেন তাদের মধ্যে কোন সংঘাত নেই। ভোটাররাই বলছেন, নির্বাচনের পরিবেশ ভাল আছে। সুষ্ঠু ও সুন্দর পরিবেশে অত্যন্ত প্রতিদ্বন্দ্বিতামূলক একটি নির্বাচন হবে আশা করছি।

নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের কিছু অভিযোগ প্রসঙ্গে তিনি বলেন, যে সকল অভিযোগ এসেছে সেগুলো প্রতিবেদন আকারে কমিশনে পাঠানো হয়েছে। পরীক্ষা নিরীক্ষা করে ব্যবস্থা গ্রহণ করা হবে। ভোটের দিন যেন আইনশৃঙ্খলা পরিস্থিতি ঠিক থাকে সে জন্য যথাযথ ব্যবস্থা নেয়া হয়েছে। নির্বাচনে পর্যাপ্ত পরিমাণে ফোর্স রাখা হবে। চট্টগ্রাম সার্কিট হাউসে বুধবার অনুষ্ঠিত এ মতবিনিময় সভায় আরও উপস্থিত ছিলেন নির্বাচন কমিশনের অতিরিক্ত সচিব মোঃ মোখলেসুর রহমান, বিভাগীয় কমিশনার আবদুল মান্নান, চট্টগ্রামের জেলা প্রশাসক ইলিয়াস হোসেন, আঞ্চলিক নির্বাচন অফিসের হাসানুজ্জামান এবং প্রশাসন ও আইনশৃঙ্খলা রক্ষাকারী সংস্থাগুলোর উর্ধতন কর্মকর্তাগণ।

উল্লেখ্য, আগামী ১৩ জানুয়ারি অনুষ্ঠিত হবে চট্টগ্রাম-৮ আসনের উপ-নির্বাচন।

শীর্ষ সংবাদ:
বাংলাদেশের কাছে অপরিশোধিত জ্বালানি তেল বিক্রি করতে চায় রাশিয়া         মাঙ্কিপক্স মোকাবেলায় বিমানবন্দরে পরীক্ষা হবে         করোনায় দুই জনের মৃত্যু, শনাক্ত ৩১         টাকার মান কমল আরও ৪০ পয়সা         পি কে হালদারকে ফিরিয়ে আনার চেষ্টা চলছে : আইজিপি         আঞ্চলিক সংকট মোকাবিলায় ৫ প্রস্তাব প্রধানমন্ত্রীর         হাজী সেলিমকে বিএসএমএমইউ হাসপাতালে ভর্তি         নর্থ সাউথের ৪ ট্রাস্টিকে জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ         মাঙ্কিপক্স: বেনাপোল বন্দরে সতর্কতা জারি         শ্রমিকদের ৪০০ কোটি টাকা দিলেন ড. ইউনূস, মামলা প্রত্যাহার         ‘বিদেশ থেকে পাঠানো টাকার উৎস জানা হবে না’         আত্মসমর্পণের পর কারাগারে প্রদীপের স্ত্রী চুমকি         আট দিন পর বড় উত্থানে পুঁজিবাজার         মুন্সীগঞ্জের ১০ গ্রামে সহিংসতায় ৫ গুলিবিদ্ধসহ আহত ১৫         ইউক্রেন ইস্যুতে বাংলাদেশের ভূমিকায় রাশিয়ার কৃতজ্ঞতা         সরকারী হজযাত্রী নিবন্ধনের সময় বাড়ল আরও দুদিন         বুস্টার ডোজ পেয়েছেন ১ কোটি ৪৩ লাখ         গাজীপুরে স্কয়ারের ওষুধ কারখানায় আগুন