শুক্রবার ১৯ অগ্রহায়ণ ১৪২৮, ০৩ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আধুনিক প্রযুক্তি ব্যবহার করে রেল দুর্ঘটনা রোধ করা হবে ॥ রেলমন্ত্রী

স্টাফ রিপোর্টার ॥ দুর্নীতিমুক্ত রেল ব্যবস্থা গড়ে তোলা ও আধুনিক প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে রেলওয়ে দুর্ঘটনা রোধ করা হবে বলে জানিয়েছেন রেলপথমন্ত্রী নুরুল ইসলাম সুজন এমপি। এছাড়া জনগণকে নিরাপদ ও আরামদায়ক সেবা দিতে রেলকে পুরোপুরি আধুনিকায়ন করা হচ্ছে এবং টিকেট ব্যবস্থাকে স্বচ্ছ করতেই রেলের টিকেট কাটার ক্ষেত্রে কোটা সিস্টেম তুলে দেয়া হয়েছে বলে জানান তিনি। মঙ্গলবার রাজধানীর রেল ভবনের সম্মেলন কক্ষ যমুনায় সরকারের এক বছর পূর্তিতে রেলপথ মন্ত্রণালয়ের অর্জন ও আগামীর লক্ষ্যমাত্রা তুলে ধরতে আয়োজিত সংবাদ সম্মেলনে মন্ত্রী এসব কথা বলেন। সংবাদ সম্মেলনে বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক মোঃ শামসুজ্জামানসহ মন্ত্রণালয়ের উর্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

রেলমন্ত্রী বলেন, ভারতীয় রেলওয়ে থেকে বাংলাদেশ রেলওয়ের জন্য ১০টি মিটারগেজ ও ১০টি ব্রডগেজ লোকোমোটিভ নিয়ে আসা হবে। মন্ত্রী বলেন, যমুনা সেতুর উজানে আরেকটি বঙ্গবন্ধু রেল সেতু নির্মাণের কাজ আগামী মার্চ মাসে শুরু হবে। ২০২৩ সাল নাগাদ এ সেতুর নির্মাণ কাজ শেষ হতে পারে। কিছু ট্রেনের সময়সূচীতে পরিবর্তনের বিষয়ে মন্ত্রী বলেন, আগামী ১০ জানুয়ারি থেকে কিছু ট্রেনের সময়সূচীতে পরিবর্তন নিয়ে আসা হচ্ছে। আন্তঃনগর কিছু ট্রেনের নতুন করে কিছু স্টেশনে বিরতি দেয়া হবে এবং কিছু স্টেশন থেকে বিরতি বন্ধ করে দেয়া হবে।

মন্ত্রী বলেন, আগামী ২৬ জানুয়ারি আরও নতুন ট্রেন চালু করা হবে। এর মাধ্যমে দেশে ইন্টারসিটি রেলের সংখ্যা দাঁড়াবে ১০০টিতে। তার মধ্যে ঢাকা-জামালপুর রুটে নতুন ট্রেন জামালপুর এক্সপ্রেস চালু করা হবে।

শীর্ষ সংবাদ:
মন্টুর গণফোরামের জাতীয় কাউন্সিলে ১৫৭ সদস্যের কমিটি ঘোষণা         একাব্বর হোসেনের আসনে নৌকার মাঝি খান আহমেদ শুভ         নারায়ণগঞ্জ সিটিতে আইভীই নৌকার মাঝি         ওমিক্রন ॥ মোকাবিলা করতে সব দেশকে প্রস্তুত থাকতে বলল ডব্লিউএইচও         গাদ্দাফির ছেলে সাইফের প্রেসিডেন্ট পদে লড়তে আর বাধা নেই         ঘূর্ণিঝড় জাওয়াদ আরও উত্তর-পশ্চিম দিকে অগ্রসর হয়েছে, ২ নম্বর সংকেত         খালেদা জিয়ার সুস্থতা বিএনপিই চায় না ॥ তথ্যমন্ত্রী         শীতের সবজিতে ভরে উঠছে কাঁচা বাজার         নবেম্বরে সীমান্ত থেকে প্রায় সাড়ে ৩ কেজি আইস ও ১৩ লাখ ইয়াবা জব্দ         করোনা ভাইরাসে আরও ৩ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৪৩         ইরাকের উত্তরাঞ্চলে আইএসের হামলা ॥ অন্তত ১৩ জন নিহত         আজ ঠাকুরগাঁও মুক্ত দিবস         জবিতে চার বিভাগের ভর্তি মৌখিক ও ব্যবহারিক পরীক্ষা পেছাল         চাঁদপুরে মোটরসাইকেলের ৩ আরোহী বাসচাপায় নিহত         উখিয়ায় ক্যাম্পে আরসা ক্যাডারসহ ২৪১ জন আটক, বিপুল অস্ত্র ও মাদক উদ্ধার         ৫০ বছর পর মুক্তিযোদ্ধা বাবা- পুত্রের কবর চিহ্নিত         সড়কের দুর্নীতির বিরুদ্ধে লাল কার্ড দেখাবে শিক্ষার্থীরা         ১২ ডিসেম্বর দিয়াবাড়ি থেকে আগারগাঁও পর্যন্ত পরীক্ষামূলক ভাবে চলবে মেট্রোরেল         ভক্তের অভিযোগে দুঃখ প্রকাশ করেছেন কৃতি