সোমবার ২৫ শ্রাবণ ১৪২৭, ১০ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ক্যাসিনো সম্রাট খালেদের সহযোগী মোহাম্মদ আলী কারাগারে

ক্যাসিনো সম্রাট খালেদের সহযোগী মোহাম্মদ আলী কারাগারে

স্টাফ রিপোর্টার ॥ ক্যাসিনো সম্রাট যুবলীগ থেকে বহিষ্কৃত ও কারাবন্দি খালেদ মাহমুদ ভূঁইয়ার ঘনিষ্ঠ সহযোগী মোহাম্মদ উল্লাহ খান ওরফে মোহাম্মদ আলীকে (৪২) গ্রেফতার করেছে সিআইডি। পরে তাকে আদালতে নির্দেশে বৃহস্পতিবার তাকে কারাগারে পাঠানো হয়েছে।

সিআইডির অর্গানাইজড ক্রাইমের বিশেষ পুলিশ সুপার মোস্তফা কামাল জানান, গত ২৪ ডিসেম্বর রাজধানীর কমলাপুর রেলস্টেশন এলাকা থেকে খালেদের সহযোগী মোহাম্মদ আলীকে আটক করে সিআইডির অর্গানাইজড ক্রাইম বিভাগের ইকোনমিক ক্রাইম স্কোয়াড। পরদিন তার বিরুদ্ধে মানিলন্ডারিং প্রতিরোধ আইনে মামলা করা হয়। মোস্তফা কামাল জানান, গ্রেফতারকৃত মোহাম্মদ উল্লাহকে বুধবার আদালতে তোলা হয়।

সেখানে ফৌজদারি কার্যবিধির ১৬৪ ধারায় খালেদের টেন্ডারবাজিসহ যাবতীয় অপরাধ সম্পর্কে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয় সে। এরপর তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত। বৃহস্পতিবার তাকে কারাগারে পাঠানো হয়েছে। পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) জানায়, দীর্ঘদিন ধরে ক্যাসিনো অভিযানে আটক খালেদ মাহমুদ ভূঁইয়ার ঘনিষ্ঠ সহযোগী হিসাবে কাজ করে আসছিলে মোহাম্মদ উল্লাহ খান। খালেদের অপরাধমূলক কর্মকাণ্ড থেকে আয়ের হিসাব পরিচালনা ও রক্ষণাবেক্ষণ করতেন তিনি। তিনি খালেদের মালিকানাধীন ভূঁইয়া এ্যান্ড ভূঁইয়া ডেভেলপার লিমিটেডের জিএম হিসেবে দায়িত্ব পালন করছিলেন। সরকারের ক্যাসিনো অভিযান শুরু হলে গা ঢাকা দেয় মোহাম্মদ উল্লাহ। চলমান ক্যাসিনো অভিযানের পুলিশি তল্লাশিতে কমলাপুর রেলস্টেশন এলাকা থেকে তাকে আটক করা হয়। সংশ্লিষ্ট সূত্রগুলো জানায়, ফকিরাপুল ইয়ংমেন্স ক্লাবে অবৈধভাবে ক্যাসিনো চালানোর অভিযোগে গত ১৮ সেপ্টেম্বর গুলশান থেকে ক্লাবের সভাপতি খালেদকে গ্রেফতার করে র‌্যাব। তার কাছ থেকে তিনটি আগ্নেয়াস্ত্র (এর মধ্যে একটি অবৈধ), গুলি এবং ইয়াবা জব্দ করা হয়।

ক্যাসিনো থেকে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে ১৪২ জনকে আটক এবং ২৪ লাখ নগদ টাকা, বিদেশি মদ, ক্যাসিনো বোর্ড জব্দ করার পর খালেদকে গ্রেফতার করে। এর পরদিন দুপুরে তাকে গুলশান থানায় নেয় র‌্যাব। একই দিন র‌্যাব-৩ এর ওয়ারেন্ট অফিসার গোলাম মোস্তফা বাদী হয়ে গুলশান থানায় অস্ত্র, মাদক ও মানিলন্ডারিং প্রতিরোধ আইনে তার বিরুদ্ধে তিনটি মামলা দায়ের করেন। আর মতিঝিলি থানায় মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা করেন র‌্যাবের ওয়ারেন্ট অফিসার চাইলা প্রু মার্মা। গ্রেফতারের দু’দিন পর গত ২০ সেপ্টেম্বর ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সাংগঠনিক সম্পাদক পদ থেকে খালেদকে বহিষ্কার করা হয়। সূত্রগুলো জানায়, শাহজাহানপুরের রেলওয়ে কলোনিতে বেড়ে ওঠা খালেদের বিরুদ্ধে অভিযোগপত্রে বলা হয়েছে, অবৈধ ‘আগ্নেয়াস্ত্রের ভয় দেখিয়ে’ এই যুবলীগ নেতা ও তার বাহিনী রাজধানীর মতিঝিল, আরামবাগ. ফকিরাপুল, শাহজাহানপুর, মুগদা, কমলাপুর, রামপুরা, সবুজবাগসহ আশপাশের এলাকায় সন্ত্রাসের রাজত্ব কায়েম করে।

সাধারণ মানুষ তার ভয়ে আতঙ্কিত ছিল। এদিকে এদিন দুপুরে জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে করা মামলায় খালেদ মাহমুদের সাত দিনের রিমান্ড মঞ্জুর করেছেন ঢাকার সিনিয়র স্পেশাল জজ আদালতের ভারপ্রাপ্ত বিচারক আল মামুন। পুলিশি জিজ্ঞাসবাদে খালেদ জানিয়েছেন, অবৈধ আয়ের টাকা নিজের এবং স্ত্রীর নামে ছয়টি ব্যাংক এ্যাকাউন্টে তিনি গচ্ছিত রেখেছেন। সিঙ্গাপুরসহ বিভিন্ন দেশে তার তিনটি ব্যাংকে এ্যাকাউন্ট আছে। দেশি-বিদেশি ব্যাংকের এসব হিসাবে প্রায় ৩১ কোটি টাকা গচ্ছিত রেখেছেন তিনি।

শীর্ষ সংবাদ:
ঘুরে দাঁড়াচ্ছে অর্থনীতি ॥ শক্তিশালী হয়ে উঠছে সূচকগুলো         দেশের অভ্যন্তরীণ নিরাপত্তার জন্য বড় হুমকি হয়ে দাঁড়াতে পারে         রাজনৈতিক পরিচয় কোন অপরাধীর আত্মরক্ষার ঢাল হতে পারে না ॥ কাদের         বঙ্গবন্ধু হত্যায় জিয়াসহ যারা যুক্ত তাদের মুখোশ উন্মোচন করা প্রয়োজন ॥ তথ্যমন্ত্রী         সাবমেরিন কেবল কেটে ফেলেছে হাউজিং কোম্পানি         ওসি প্রদীপকে দেখানো দালিলিক প্রমাণই কাল হয় সিনহার         বিড়ম্বনা ছাড়াই শুরু হলো একাদশে ভর্তির অনলাইন আবেদন         লেনদেনের বিরোধের জেরে ব্যবসায়ী খায়েরকে খুন করে মিলন         বিশ্ব আদিবাসী দিবস পালিত         বরেণ্য সঙ্গীত পরিচালক আলাউদ্দিন আলী আর নেই         গীতিকার ও সুরকার আলাউদ্দিন আলী আর নেই         পোশাক রফতানিতে আবারো দ্বিতীয় বাংলাদেশ         সাবমেরিন কেবল লাইনে জটিলতা দেখা দেওয়ায় সারা দেশে ইন্টারনেটে ধীরগতি         স্বাধীনতাবিরোধীদের তালিকা তৈরি করবে সংসদীয় কমিটি         ডেঙ্গু মশা নিয়ন্ত্রণে ১৬ই অগাস্ট হতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করবে ডিএসসিসি         কেরালায় চা বাগানে ভূমিধসে নিহতের সংখ্যা বেড়ে ৪৩         কোভিড-১৯ কালীন অনিশ্চিয়তায় ধান উৎপাদন বৃদ্ধি অব্যাহত রাখার বিকল্প নেই ॥ কৃষিমন্ত্রী         ন্যায়ভিত্তিক সমাজ প্রতিষ্ঠা করতে হলে অন্যায়ের প্রতিকার করতে হয় ॥ তথ্যমন্ত্রী         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন ৩৪ জন, নতুন শনাক্ত ২৪৮৭         শেখ হাসিনা সরকার প্রতিটি হত্যাকাণ্ডের বিচারে সোচ্চার থেকেছে ॥ সেতুমন্ত্রী        
//--BID Records