মঙ্গলবার ৪ কার্তিক ১৪২৮, ১৯ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বক্সিং-ডে টেস্টে প্রথম দিনে অস্ট্রেলিয়ার রান ২৫৭/৪

বক্সিং-ডে টেস্টে প্রথম দিনে অস্ট্রেলিয়ার রান ২৫৭/৪

অনলাইন ডেস্ক ॥ কিছুক্ষন আগে শেষ হয়েছে বক্সিং-ডে টেস্টর প্রথম দিনের খেলা। নিউজিল্যান্ডের বিপক্ষে টস হেরে অস্ট্রেলিয়া আগে ব্যাটিং করতে নেমে দিনশেষে ৪ উইকেট হারিয়ে করেছে ২৫৭ রান। তবে মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে নিউজিল্যান্ডের বিপক্ষে অস্ট্রেলিয়ার এই টেস্টের প্রথম দিনে খেলাকে ছাপিয়ে আম্পায়ার বনাম স্টিভেন স্মিথ মুখের লড়াই সামনে চলে এলো। যেখানে আম্পায়ার নাইজেল লংয়ের দুটি সিদ্ধান্ত একেবারেই মেনে নিতে পারেননি এই অজি ব্যাটসম্যান।

ঘটনাটি অস্ট্রেলিয়ার ব্যাটিংয়ে প্রথম সেশনে কিউই বোলার নেইল ওয়াগনারের ওভারে। ওভারের প্রথম ও পঞ্চম শর্ট বলটি কোনো রকম ঠেকিয়ে রান নেন স্মিথ। কিন্তু আম্পায়ার দু’বারই সেই বলগুলোকে ডেড-বল ঘোষণা করেন এবং প্রান্ত বদল করা স্মিথকে স্ট্রাইকে ফেরত পাঠান। স্মিথ কোনো শট না খেললেও আঘাত এড়ানোর চেষ্টা করেছেন, যে ক্ষেত্রে তিনি রান নিয়ে প্রান্ত বদল করতে পারেন। তবে নাইজেল লং তা মেনে নেননি।

ক্রিকেটের নিয়ম অনুযায়ী আম্পায়ার তখনই লেগ বাই দেবেন, যখন তিনি মনে করবেন ব্যাটসম্যানের বল আক্রমণের ইচ্ছে ছিল বা তিনি বল কৌশলে এড়িয়ে যান। তবে সেই ওভারের পরই আম্পায়ারের সঙ্গে বাকবিতণ্ডায় জড়িয়ে পড়েন স্মিথ। স্মিথের দাবি দুটি রান অস্ট্রেলিয়ার স্কোরবোর্ডে যোগ হতে পারতো।

প্রথম দিনে খেলা শেষে স্মিথ ৭৭ ও হেড ২৫ রানে অপরাজিত আছেন।

Rasel
করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪১২৫৩৭৪৬
আক্রান্ত
১৫৬৫৪৮৮
সুস্থ
২১৮৪৮৭৭৮৯
সুস্থ
১৫২৭৮৬২
শীর্ষ সংবাদ:
বৃষ্টি থাকবে আরও দুই দিন         সেন্টমার্টিনে আটকে থাকা পর্যটকরা টেকনাফে ফিরছেন         মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ৪৭         উত্তর কোরিয়া আবারও ব্যালিস্টিক মিসাইল নিক্ষেপ করেছে         সাম্প্রদায়িক হামলা ॥ সারাদেশে ৭১ মামলা, গ্রেফতার ৪৫০         নাইজেরিয়ার বন্দুকধারীদের গুলিতে ৪৩ জন নিহত         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মারা গেছেন ৪ হাজার ৬৬৮ জন         আর হত্যা ক্যু নয় ॥ দেশবাসীকে ষড়যন্ত্র সম্পর্কে সতর্ক থাকার আহ্বান         বাংলাদেশের টিকে থাকার চ্যালেঞ্জ         কুমিল্লা ও রংপুরের ঘটনা একই সূত্রে গাঁথা         সাম্প্রদায়িক হামলা ॥ উস্কানিদাতাদের খুঁজছে পুলিশ         সাম্প্রদায়িক হামলার বিচার দাবিতে আল্টিমেটাম         পিছিয়ে পড়া চুয়াডাঙ্গা এখন উন্নয়নের মহাসড়কে         ইভ্যালি পরিচালনা ও নিয়ন্ত্রণে পাঁচ সদস্যের বোর্ড গঠন         শেখ রাসেল একটি আদর্শ ও ভালবাসার নাম         রেমিটেন্স হঠাৎ কমছে         ই-কমার্সে শৃঙ্খলা ফেরাতে এক মাসের মধ্যে সুপারিশ         রাসেলের হত্যাকারীরা পশুতুল্য ঘৃণ্য ও নর্দমার কীট         দেশে করোনায় ১০ জনের মৃত্যু         সংখ্যালঘুদের নিরাপত্তা নিশ্চিত করার আহ্বান জাতিসংঘের