বুধবার ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ০১ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

শামস মাহমুদ ঢাকা চেম্বারের সভাপতি নির্বাচিত

অর্থনৈতিক রিপোর্টার ॥ শামস মাহমুদ ২০২০ সালের জন্য ঢাকা চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাস্ট্রি (ডিসিসিআই)-এর সভাপতি নির্বাচিত হয়েছেন। ঢাকা চেম্বার মিলনায়তনে ২৩ ডিসেম্বর অনুষ্ঠিত ডিসিসিআই’র ৫৮তম বার্ষিক সাধারণ সভায় তাকে আনুষ্ঠানিকভাবে সভাপতি হিসেবে ঘোষণা করা হয়। একইসঙ্গে এন কে এ মবিন উর্ধতন সহ-সভাপতি এবং মোহাম্মদ বাশিরউদ্দিন সহ-সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন।

ঢাকা চেম্বারের নবনির্বাচিত পরিচালকবৃন্দ হলেন- আরমান হক, শাহীদ হোসেন, মোঃ জিয়া উদ্দিন, মনোয়ার হোসেন এবং শামসুজ্জোহা চৌধুরী।

ঢাকা চেম্বারের নবনির্বাচিত সভাপতি শামস মাহমুদ বাংলাদেশের টেক্সটাইল এবং তৈরি পোশাক খাতের একজন স্বনামধন্য উদ্যোক্তা ও ব্যবসায়ী। বর্তমানে তিনি শাশা ডেনিমস লিমিটেড, শাশা গার্মেন্টস লিমিটেড, শাশা স্পিনিং লিমিটেড এবং শাশা টেক্সটাইল লিমিটেড-এর ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন।

ডিসিসিআই’র নবনির্বাচিত উর্ধতন সহ-সভাপতি এন কে এ মবিন ‘ইমারজিং ক্রেডিট রেটিং লিমিটেড’-এর ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা, যেটি গত ২০০৯ সালে প্রতিষ্ঠার পর থেকে অত্যন্ত দক্ষতার সঙ্গে ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান, ইন্স্যুরেন্স এবং কর্পোরেট বাণিজ্যিক প্রতিষ্ঠানসমূহের ক্রেডিট রেটিং করে আসছে।

ডিসিসিআই-এর নবনির্বাচিত সহ-সভাপতি মোহাম্মদ বাশিরউদ্দিন ফুড এ্যান্ড বেকারি, কৃষি, আবাসন, আমদানি-রফতানি, রেস্টুরেন্ট প্রভৃতি ব্যবসার সঙ্গে সম্পৃক্ত। তিনি ক্যাপিটাল এগ্রো এ্যাকুয়া এন্টারপ্রাইজ লিমিটেড, ক্যাপিটাল সিরাজ সেন্টার শপিং মল, ক্যানারি লিমিটেড এবং ডিজিটাল এগ্রো ইন্ডাস্ট্রিজের ব্যবস্থাপনা পরিচালক।

শীর্ষ সংবাদ:
‘আফ্রিকা থেকে এলেই বাধ্যতামূলক ১৪ দিনের কোয়ারেন্টিন’         দেশ থেকে পালাতে চেয়েছিলেন রাজশাহীর মেয়র আব্বাস         গাড়ি ভাঙচুর করা শিক্ষার্থীদের কাজ নয়, শিক্ষাপ্রতিষ্ঠানে ফিরে যান         অস্ট্রেলিয়ায় নারী পার্লামেন্ট সদস্যদের ৬৩ শতাংশই যৌন হয়রানির শিকার         বোট ক্লাব মামলা ॥ সব আসামির নাম না থাকায় পরীমনির আপত্তি         জাতীয় অধ্যাপক রফিকুল ইসলামের মৃত্যুতে জবির শোক         শতাধিক সাবেক নিরাপত্তা সদস্যকে খুন করেছে তালেবান ॥ এইচআরডব্লিউ         ঢাকা মেডিক্যালে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামির মৃত্যু         কুয়াকাটায় টোয়াকের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত         ওমিক্রন ঠেকাতে প্রবাসীদের আসতে নিরুৎসাহিত করা হচ্ছে         বগুড়ার শেরপুরে ট্রাকের ধাক্কায় দুই মটরসাইকেল অরোহী নিহত         ডাসারে মোটরসাইকেল চাপায় ইউপি সদস্য নিহত         রামপুরায় বাসে আগুন ও ভাঙচুর ॥ আসামি ৮০০         যুক্তরাষ্ট্রে কিশোরের গুলিতে নিহত ৩, আহত ৮         রেফারিকে হত্যার হুমকি আর্জেন্টাইন ফুটবলারের         ৯ দফা দাবিতে রামপুরায় শিক্ষার্থীদের অবরোধ         শারীরিক উপস্থিতিতে শুরু হলো আপিল বিভাগের বিচারকাজ         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মৃত্যু বেড়েছে ২ হাজার ৩০০ জনের         বায়োএনটেক প্রধান ওমিক্রন নিয়ে আতঙ্কিত না হওয়ার পরামর্শ দিয়েছেন         সব গণতান্ত্রিক আন্দোলনে নেতৃত্ব দিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়