বুধবার ২৪ আষাঢ় ১৪২৭, ০৮ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ফ্লোরিডার নৌঘাঁটিতে হামলাকারী ‘সৌদি নাগরিক, এসেছিলেন প্রশিক্ষণে’

ফ্লোরিডার নৌঘাঁটিতে হামলাকারী ‘সৌদি নাগরিক, এসেছিলেন প্রশিক্ষণে’

অনলাইন ডেস্ক ॥ ফ্লোরিডার মার্কিন নৌঘাঁটিতে হামলা চালানো বন্দুকধারী সৌদি আরবের নাগরিক এবং তিনি ওই ঘাঁটিতেই প্রশিক্ষণ নিতে এসেছিলেন বলে কর্মকর্তারা নিশ্চিত করেছেন।

হামলাকারী মোহাম্মদ সাইদ আল শামরানি সৌদি বিমান বাহিনীর সদস্য; শুক্রবার পাল্টা গুলিতে তার মৃত্যু হয়।

হাওয়াইয়ের পার্ল হারবার সামরিক ঘাঁটিতে মার্কিন নৌবাহিনীর এক নাবিকের গুলিতে দুই বেসামরিক নিহত ও একজন আহত হওয়ার দুইদিন পর পেনসাকোলা নৌঘাঁটিতে এ হামলার ঘটনা ঘটল।

স্থানীয় পুলিশ কর্মকর্তাদের বরাত দিয়ে বিবিসি শুক্রবারের এ হামলায় বন্দুকধারীসহ মোট চারজন নিহত এবং আরও ৮ জন আহত হয়েছে বলে জানিয়েছে।

হামলায় বন্দুকধারী হ্যান্ডগান ব্যবহার করেছিলেন বলে স্থানীয় শেরিফের কার্যালয় নিশ্চিত করেছে।

আলাবামা রাজ্যের সীমান্তবর্তী ফ্লোরিডার এই ঘাঁটি যুক্তরাষ্ট্রের নৌবাহিনীর প্রধান প্রশিক্ষণ কেন্দ্রগুলোর একটি। মার্কিন নৌবাহিনীর অ্যারোবেটিক ফ্লাইট ডেমোনস্ট্রেশন স্কয়াড্রন ‘দ্য ব্লু অ্যাঞ্জেলস’র কার্যক্রমও এই ঘাঁটিতে।

ঘাঁটিটিতে ১৬ হাজারের বেশি সামরিক এবং ৭ হাজার ৪০০ বেসামরিক কর্মী নিয়োজিত আছেন।

“হামলাকারী যেহেতু বিদেশি নাগরিক, সৌদি বিমান বাহিনীর সদস্য এবং আমাদের এখানে প্রশিক্ষণে এসেছিলেন, সুতরাং অবশ্যই অনেক প্রশ্ন উঠবে,” বলেছেন ফ্লোরিডার গভর্নর রন ডেসান্টিস।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প জানান, নৌঘাঁটিতে হামলার ঘটনার পরপরই সৌদি বাদশা সালমান তাকে ফোন করে দুঃখ প্রকাশ করেছেন।

“হামলাকারী ব্যক্তি কোনো অবস্থাতেই সৌদি জনগণের অনুভূতিকে ধারণ করে না বলেও আশ্বস্ত করেছেন তিনি,” ভাষ্য মার্কিন প্রেসিডেন্টের।

হামলার ঘটনার তদন্ত শুরু হয়েছে। পরিবারের সদস্যদের জানানোর আগ পর্যন্ত হতাহতদের নাম-পরিচয় প্রকাশ করা হবে না বলে মার্কিন নৌবাহিনীর এক বিবৃতিতে জানানো হয়েছে।

শীর্ষ সংবাদ:
গবর্নরের মেয়াদ বাড়াতে সংসদে বিল         রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান সাহেদকে খুঁজছে র‌্যাব         করোনা ভাইরাসে মৃত্যু ২২০০ এর কাছাকাছি, নতুন শনাক্ত ৩৪৮৯         করোনা বিপর্যয়ের মধ্যে ভারসাম্যের কৌশল নিয়েছে সরকার॥ প্রধানমন্ত্রী         কৃষিপণ্য রফতানিতে কানাডার সহায়তা চায় বাংলাদেশ         করোনা ভাইরাসে আক্রান্ত ৪৫৬ পোশাক শ্রমিক, মৃত্যু ৬ জনের         নিয়োগ চান ৩৯তম বিসিএসের ২৫৩ নন-ক্যাডার ডেন্টাল সার্জন         পাপুল কুয়েতের নাগরিক হলে এমপি পদ বাতিল করা হবে॥ প্রধানমন্ত্রী         করোনা শনাক্তে প্রতারণায় কঠোর অবস্থানে সরকার ॥ ওবায়দুল কাদের         ১৪ দলের নতুন সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু         মাস্ক দুর্নীতি ॥ জেএমআই- তমা কনস্ট্রাকশনের ২ জনকে জিজ্ঞাসাবাদ         পাপুলের এমপি পদ নিয়ে স্পিকারের ব্যাখ্যা চাইলেন হারুন         পাপুলের কোম্পানির সঙ্গে আর চুক্তির মেয়াদ বাড়াবে না কুয়েত বিমানবন্দর         নাইজেরিয়ায় বন্দুকধারীদের গুলিতে ১৫ কৃষক নিহত         জাপানে বন্যা পরিস্থিতির অবনতি, প্রাণ গেছে অর্ধশত         যুক্তরাষ্ট্রে করোনায় প্রাণহানি ১ লাখ ৩৪ হাজার         চট্টগ্রামে ভাতিজাকে হত্যা ॥ বন্দুকযুদ্ধে নিহত চাচা         চীনে শিক্ষার্থীবাহী বাস ডুবে ২১ জনের মৃত্যু         ব্রাজিলে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা         চীনে প্লেগের উচ্চ ঝুঁকি নেই : ডব্লিউএইচও        
//--BID Records