বুধবার ২৪ আষাঢ় ১৪২৭, ০৮ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ক্ষমতার লোভে শিবসেনা দেউলিয়া হয়ে গেছে ॥ ফাড়নবিশ

ক্ষমতার লোভে শিবসেনা দেউলিয়া হয়ে গেছে ॥  ফাড়নবিশ

অনলাইন ডেস্ক ॥ ভারতের মহারাষ্ট্রে নানা নাটকীয়তার পর বিধানসভার প্রধান প্রধান পদগুলো বন্টিত হয়েছে। শিবসেনার উদ্ধব ঠাকরে পেয়েছেন বহুল আকাঙ্ক্ষিত মুখ্যমন্ত্রীর দায়িত্ব। নাটকীয়ভাবে শপথ নিয়ে কয়েকদিন মুখ্যমন্ত্রীর ভূমিকায় থাকা ভারতীয় জনতা পার্টির (বিজেপি) দেবেন্দ্র ফাড়নবিশ এখন পালন করছেন বিরোধীদলীয় নেতার ভূমিকা। রোববার (১ ডিসেম্বর) বিধানসভার প্রথম অধিবেশনেই তিনি তাদের সাবেক মিত্র শিবসেনাকে আক্রমণ করে বলেন, ক্ষমতার লোভে শিবসেনা আদর্শিকভাবে দেউলিয়া হয়ে গেছে। তাদের জোট গঠনের যে অভিন্ন আদর্শ হিন্দুত্ববাদ, তার সাথে সমঝোতা করে, শিবসেনা এখন যোজন যোজন দূরে। খবর টাইমস অব ইন্ডিয়া।

ফাড়নবিশের এমন অভিযোগ আমলে নিয়ে জবাব দিয়েছেন মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। তিনি বলেছেন, শিবসেনা হিন্দুত্ববাদ থেকে দূরে সরে যায়নি। ভবিষ্যতে এমন হওয়ার কোনো সম্ভাবনাও নেই।

তিনি আরও বলেন, বিগত পাঁচ বছরে তার দল এমন কোনো কাজ করেনি যা কেন্দ্রের বিজেপি সরকারের বিরুদ্ধে যায়। ফাড়নবিশকে এখনও তিনি বন্ধুই মনে করেন। তার কাছে বিভিন্ন জিনিস শেখার সুযোগ পেয়েছেন। হিন্দুত্ববাদী আদর্শ থেকে দূরে সরে যাওয়ার কোনো প্রশ্নই আসেনা।

এর আগে, মহারাষ্ট্র বিধানসভায় নতুন স্পিকারের দায়িত্ব নেওয়া কংগ্রেস দলের নানা পাটোলে অ্যাসেম্বলির বিরোধী দল হিসেবে বিজেপি এবং বিরোধীদলীয় নেতা হিসেবে ফাড়নবিশের নাম ঘোষণা করেন। ওই ঘোষণার মধ্য দিয়ে মহারাষ্ট্রে রাজ্য সরকার গঠন নিয়ে এক মাসের অচলাবস্থার অবসান হয়েছে।

শীর্ষ সংবাদ:
করোনা বিপর্যয়ের মধ্যে ভারসাম্যের কৌশল নিয়েছে সরকার॥ প্রধানমন্ত্রী         পাপুল কুয়েতের নাগরিক হলে এমপি পদ বাতিল করা হবে॥ প্রধানমন্ত্রী         করোনা শনাক্তে প্রতারণায় কঠোর অবস্থানে সরকার ॥ ওবায়দুল কাদের         ১৪ দলের নতুন সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু         মাস্ক দুর্নীতি ॥ জেএমআই- তমা কনস্ট্রাকশনের ২ জনকে জিজ্ঞাসাবাদ         পাপুলের এমপি পদ নিয়ে স্পিকারের ব্যাখ্যা চাইলেন হারুন         পাপুলের কোম্পানির সঙ্গে আর চুক্তির মেয়াদ বাড়াবে না কুয়েত বিমানবন্দর         নাইজেরিয়ায় বন্দুকধারীদের গুলিতে ১৫ কৃষক নিহত         জাপানে বন্যা পরিস্থিতির অবনতি, প্রাণ গেছে অর্ধশত         যুক্তরাষ্ট্রে করোনায় প্রাণহানি ১ লাখ ৩৪ হাজার         চট্টগ্রামে ভাতিজাকে হত্যা ॥ বন্দুকযুদ্ধে নিহত চাচা         চীনে শিক্ষার্থীবাহী বাস ডুবে ২১ জনের মৃত্যু         ব্রাজিলে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা         চীনে প্লেগের উচ্চ ঝুঁকি নেই : ডব্লিউএইচও         পূর্বানুমানের চেয়ে ভয়াবহ হবে ইউরোপের মন্দা         সোলেইমানি হত্যায় আইন লঙ্ঘন করেছে যুক্তরাষ্ট্র ॥ জাতিসংঘ         রেজায়িনেজাদ পরমাণু স্থাপনায় বিস্ফোরণের খবর অস্বীকার করল ইরান         ঘর থেকে বের হলেই মাস্ক পরা উচিত ॥ ব্রিটেনের রয়্যাল সোসাইটি         হার্ভার্ড ও প্রিন্সটন বিশ্ববিদ্যালয় অর্ধেকেরও কম শিক্ষার্থী নিয়ে খুলছে         যুক্তরাষ্ট্রের জন্য সবচেয়ে বড় হুমকি চীন ॥ এফবিআই        
//--BID Records