মঙ্গলবার ৩০ আষাঢ় ১৪২৭, ১৪ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মালিতে দুই হেলিকপ্টারের সংঘর্ষ ॥ ১৩ ফরাসি সেনা নিহত

মালিতে দুই হেলিকপ্টারের সংঘর্ষ ॥ ১৩ ফরাসি সেনা নিহত

অনলাইন ডেস্ক ॥ মালিতে দুই সামরিক হেলিকপ্টারের সংঘর্ষে ১৩ ফরাসি সেনা নিহত হয়েছেন। নিহতদের মধ্যে ছয় সেনা কর্মকর্তা এবং একজন মাস্টার কর্পোরাল রয়েছেন।

জঙ্গিদের বিরুদ্ধে অভিযান পরিচালনার সময় সোমবার মাঝ আকাশে এ দুর্ঘটনা ঘটে। এটি ফ্রান্সের কয়েক দশকের ইতিহাসে সেনাবাহিনীতে সবচেয়ে বড় প্রাণহানির ঘটনা। বিবিসি।

ওই দুর্ঘটনার কারণ এখনও নিশ্চিত হওয়া যায়নি। প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রোঁ এ ঘটনায় ‘গভীর শোক’ প্রকাশ করেছেন।

ফরাসি প্রেসিডেন্টের দফতর থেকে এক বিবৃতিতে বলা হয়েছে, স্থানীয় সময় সোমবার সন্ধ্যায় এ দুর্ঘটনা ঘটে। সেনা নিহতের ঘটনায় প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রোঁ গভীর শোক প্রকাশ করেন এবং নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানান।

চলতি মাসের গোড়ার দিকে মালিতে ফ্রান্সের আরও এক সেনা নিহত হয়েছে। সেসময় ফরাসি ওই সেনার গাড়ির পাশে সন্ত্রাসীদের পেতে রাখা বোমার বিস্ফোরণ ঘটে। এতে তার গাড়িটি উড়ে যায় এবং ওই সেনা নিহত হয়।

২০১২ সাল থেকে মালি সহিংসতার কবলে পড়েছে। ওই বছর উগ্র সন্ত্রাসী গোষ্ঠী ‘তোয়ারেগ’ দেশের উত্তরাঞ্চলে দখল করে নেয়।

সেখান থেকে উগ্র সন্ত্রাসীগোষ্ঠী আল-কায়েদা ও দায়েশ প্রতিবেশী দেশগুলোর ওপর সন্ত্রাসী হামলা চালাচ্ছে। সন্ত্রাসী গোষ্ঠীগুলোর তৎপরতার মুখে জাতিসংঘ মালিতে শান্তিরক্ষী বাহিনী মোতায়েন করেছে। সেখানে বহু ফরাসি সেনা রয়েছে।

শীর্ষ সংবাদ:
খুলনায় হচ্ছে শেখ হাসিনা মেডিক্যাল বিশ্ববিদ্যালয়         পঙ্কিলতায় পূর্ণ সাবরিনার জীবন         অপরাধীর অপরাধকেই বিবেচনা করে সরকার ॥ কাদের         বর্জ্য ব্যবস্থাপনার সব কার্যক্রম সন্ধ্যা ৬টা থেকে ভোর ৬টার মধ্যে ॥ তাপস         করোনাপরবর্তী বিশ্বে টিকে থাকাই হবে বড় চ্যালেঞ্জ         অনলাইনে কোরবানির পশু কেনাবেচার পরামর্শ স্থানীয় সরকার মন্ত্রীর         অনিয়ম ও প্রতারণার দায়ে আরেকটি হাসপাতাল সিলগালা         যমুনা গ্রুপ চেয়ারম্যান নুরুল ইসলাম বাবুলের ইন্তেকাল         ঈদের ছুটিতে সব চাকরিজীবীকে কর্মস্থলে থাকার নির্দেশ         যশোর-৬ ও বগুড়া-১ আসনের উপনির্বাচন আজ         মাঠে নামছে হাইওয়ে পুলিশের বিশেষ গোয়েন্দা দল ॥ ঈদে মহাসড়কে চাঁদাবাজি         ৮৩ হাসপাতালে তরল অক্সিজেন ট্যাঙ্ক বসানো হচ্ছে         আজম ও তার সহযোগী ডায়মন্ডের আদালতে স্বীকারোক্তি         লাজ ফার্মার কাকরাইল শাখা থেকে বিপুল নকল ওষুধ জব্দ         সাহেদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা         যমুনা গ্রুপের চেয়ারম্যানের মৃত্যুতে রাষ্ট্রপতির শোক         ভারত থেকে ৩৮৪ টন শুকণো মরিচ নিয়ে দেশে আসলো পার্সেল ট্রেন         সন্ধ্যা ৬ টা থেকে ভোর ৬টার মধ্যেই সকল বর্জ্য ব্যবস্থাপনা করা হবে : মেয়র তাপস         আগামীকাল বনানীতে নুরুল ইসলাম বাবুলের দাফন         লাজ ফার্মাকে জরিমানা ২৯ লাখ, ৫০ লাখ টাকার ওষুধ জব্দ        
//--BID Records