শুক্রবার ২৩ শ্রাবণ ১৪২৭, ০৭ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

উল্লাপাড়ার ট্রেন দুর্ঘটনা কোন নাশকতা কি-না তা খতিয়ে দেখা হচ্ছে ॥ রেলমন্ত্রী

উল্লাপাড়ার ট্রেন দুর্ঘটনা কোন নাশকতা কি-না তা খতিয়ে দেখা হচ্ছে ॥ রেলমন্ত্রী

স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ ॥ রেলপথ মন্ত্রী শুক্রবার বিকেলে সিরাজগঞ্জের উল্লাপাড়ায় সংগঠিত ট্রেন দুর্ঘটনার স্থান পরির্দশন করে সাংবাদিকদের বলেছেন এই দুর্ঘটনা কোন নাশকতা কি-না, কিংবা ভুল সিগনালের কারনে ঘটেছে কিন্তু তা খতিয়ে দেখার জন্য গঠিত তদন্ত কমিটি কাজ শুরু করেছে। তদন্ত শেষে প্রকৃত ঘটনা জানা যাবে। রেলপথ মন্ত্রীআরো বলেছেন খুব দ্রুতই রেল চলাচল স্বাভাবিক হয়ে আসবে। ইতো মধ্যে এই দুর্ঘটনার সাথে জড়িত সন্দেহে ২ জনকে উল্লাপাড়া থানা পুলিশ আটক করে জিজ্ঞাসাবাদ করছে। এদিকে সকালে রেলপথ বিভাগের সচিব মোফাজ্জল হোসেন, সিরাজগঞ্জের জেলা প্রশাসক ডঃ ফারুক আহম্মদ সহ রেল বিভাগের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ দুর্ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তিনি সাংবাদিকদের রেল মন্ত্রীর মতো একই সুরে কথা বলেছেন।

এ দিকে বৃহস্পতিবার উল্লাপাড়া রেলওয়ে ষ্টেশনের দুর্ঘটনাস্থলে গিয়ে দেখা গেছে উদ্ধারকারী ট্রেন জেটি লাগিয়ে দুর্ঘটনা কবলিত ট্রেনের বগি ও ইঞ্জিন সরানোর কাজ শুরু করেছেন। রেলের কর্মীরাও রেলপথের রেল ও শ্লিপার সরানোর কাজ করছে। তবে বিধ্বস্ত ট্রেনের বগি ও রেলপথ পরিস্কার করতে আরো দুইদিন/ তিনদিন সময় লাগবে বলে ধারণা করা হচ্ছে।এই বিধ্বস্ত ট্রেনের বগিগুলো ইন্দোনেশিয়া থেকে সদ্য আমদানি করা হয়েছিল। আমদানি করা বগির টাকার অংকে ক্ষতির পরিমাণ প্রায় ৬০ কেটি টাকা হবে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

শীর্ষ সংবাদ:
সিনহা নিহতের ঘটনায় কাউকেই ছাড় নয় ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         বন্যা পরিস্থিতির উন্নতি হচ্ছে দ্রুত         চার নাইজেরিয়ানসহ প্রতারক চক্রের ৫ সদস্য আটক         রাজধানীতে প্রাইভেটকার চাপায় পর্বতারোহী রেশমা নিহত         করোনা ভাইরাসে আরও ২৭ জনের মৃত্যু, শনাক্ত আড়াই লাখ ছাড়াল         শেখ হাসিনার সরকারের বিরুদ্ধে গুজব রটিয়ে লাভ হবে না ॥ কাদের         জেকেজিকে সহায়তা করেও আসামি নন সাবেক স্বাস্থ্য ডিজি !         ফেসবুকে বন্ধুর সঙ্গে ছবি পোস্ট করায় স্ত্রীকে পুড়িয়ে হত্যা         ইরান-বিরোধী ‘সর্বোচ্চ চাপ’ সহ্য করতে না পেরে সরে যাচ্ছেন হুক         রামমন্দির নয়, ভ্যাকসিন জরুরি ॥ দেব         বৈরুতে সরকারবিরোধী বিক্ষোভ-সংঘর্ষ         মাদারীপুরে শহররক্ষা বাঁধের ধ্বস এলাকা পরিদর্শনে পানিসম্পদ উপমন্ত্রী         করোনা ভাইরাসের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হয়ে লড়াইয়ের আহ্বান         অন্য দেশের সুবিধার্থে সরকার চামড়াশিল্প ধ্বংসের প্রস্তুতি নিচ্ছে ॥ রিজভী         টিকটকে নিষেধাজ্ঞার নির্বাহী আদেশে ট্রাম্পের সই         বৈরুতে বিস্ফোরণের ঘটনায় আটক ১৬         কানাডায়ও ঘাতক বাহিনী পাঠিয়েছিলেন মোহাম্মাদ বিন সালমান         নভেম্বরের মধ্যে করোনায় ৩ লাখ মৃত্যু হবে যুক্তরাষ্ট্রে         বৈরুতে বিস্ফোরণের ঘটনায় সরকারের জবাব চেয়ে লেবাননে বিক্ষোভ        
//--BID Records