মঙ্গলবার ২০ শ্রাবণ ১৪২৭, ০৪ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

উল্লাপাড়ার ট্রেন দুর্ঘটনা কোন নাশকতা কি-না তা খতিয়ে দেখা হচ্ছে ॥ রেলমন্ত্রী

উল্লাপাড়ার ট্রেন দুর্ঘটনা কোন নাশকতা কি-না তা খতিয়ে দেখা হচ্ছে ॥ রেলমন্ত্রী

স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ ॥ রেলপথ মন্ত্রী শুক্রবার বিকেলে সিরাজগঞ্জের উল্লাপাড়ায় সংগঠিত ট্রেন দুর্ঘটনার স্থান পরির্দশন করে সাংবাদিকদের বলেছেন এই দুর্ঘটনা কোন নাশকতা কি-না, কিংবা ভুল সিগনালের কারনে ঘটেছে কিন্তু তা খতিয়ে দেখার জন্য গঠিত তদন্ত কমিটি কাজ শুরু করেছে। তদন্ত শেষে প্রকৃত ঘটনা জানা যাবে। রেলপথ মন্ত্রীআরো বলেছেন খুব দ্রুতই রেল চলাচল স্বাভাবিক হয়ে আসবে। ইতো মধ্যে এই দুর্ঘটনার সাথে জড়িত সন্দেহে ২ জনকে উল্লাপাড়া থানা পুলিশ আটক করে জিজ্ঞাসাবাদ করছে। এদিকে সকালে রেলপথ বিভাগের সচিব মোফাজ্জল হোসেন, সিরাজগঞ্জের জেলা প্রশাসক ডঃ ফারুক আহম্মদ সহ রেল বিভাগের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ দুর্ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তিনি সাংবাদিকদের রেল মন্ত্রীর মতো একই সুরে কথা বলেছেন।

এ দিকে বৃহস্পতিবার উল্লাপাড়া রেলওয়ে ষ্টেশনের দুর্ঘটনাস্থলে গিয়ে দেখা গেছে উদ্ধারকারী ট্রেন জেটি লাগিয়ে দুর্ঘটনা কবলিত ট্রেনের বগি ও ইঞ্জিন সরানোর কাজ শুরু করেছেন। রেলের কর্মীরাও রেলপথের রেল ও শ্লিপার সরানোর কাজ করছে। তবে বিধ্বস্ত ট্রেনের বগি ও রেলপথ পরিস্কার করতে আরো দুইদিন/ তিনদিন সময় লাগবে বলে ধারণা করা হচ্ছে।এই বিধ্বস্ত ট্রেনের বগিগুলো ইন্দোনেশিয়া থেকে সদ্য আমদানি করা হয়েছিল। আমদানি করা বগির টাকার অংকে ক্ষতির পরিমাণ প্রায় ৬০ কেটি টাকা হবে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

শীর্ষ সংবাদ:
নেত্রকোনার ডিসি প্রত্যাহার         এমপিওভুক্ত স্কুল-কলেজ নিজস্ব জমিতে স্থানান্তরের নির্দেশ         ৯ আগস্ট থেকে একাদশ শ্রেণির ভর্তির অনলাইন কার্যক্রম শুরু         পুলিশের গুলিতে নিহত সাবেক মেজর সিনহার মাকে প্রধানমন্ত্রীর ফোন         করোনা চিকিৎসায় সহজ কোনো সমাধান নেই : ডব্লিউএইচও         পাপিয়ার বিরুদ্ধে সোয়া ৬ কোটি টাকার অবৈধ সম্পদের মামলা         বঙ্গবন্ধু বেঁচে থাকলে বাংলাদেশ অনেক আগেই উন্নত দেশে পরিণত হতো : প্রযুক্তিমন্ত্রী         দুই সহকর্মীকে গুলি করে হত্যা করলেন বিএসএফ কনস্টেবল         চট্টগ্রাম সিটির প্রশাসক হলেন আ.লীগ নেতা সুজন         করোনা ভাইরাসে আরও ৫০ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৯১৮         বিটিসিএলের টেলিফোন নম্বর পর্যায়ক্রমে ১১ ডিজিটে পরিবর্তন         ‘চীনের ভ্যাকসিন ট্রায়াল নিয়ে পর্যালোচনা করে সিদ্ধান্ত’         প্রাথমিকে সহকারী শিক্ষকরা পদোন্নতি পেয়ে হবেন প্রধান শিক্ষক         জাতীয় পার্টি হচ্ছে গণমানুষের আস্থা ও ভালোবাসার রাজনৈতিক শক্তি : জি এম কাদের         কৃষকের ক্ষয়ক্ষতি পোষাতে বন্যাপ্লাবিত এলাকা পর্যবেক্ষণের নির্দেশ কৃষিমন্ত্রীর         সুন্দরবনে ঢাকা উত্তর ছাত্রলীগ সভাপতিসহ আটক ৪৩         শুক্রবার থেকে ঢাকায় ফ্লাইট পরিচালনা করবে এয়ার অ্যারাবিয়া         শায়েস্তাগঞ্জে বাস চাপায় নিহত ২,আহত ২০         করোনা ভাইরাসের জাদুকরী সমাধান আশা করা বৃথা ॥ ডব্লিউএইচও         করোনা ভাইরাসে প্রাণ গেল আরও এক চিকিৎসকের        
//--BID Records