বুধবার ১১ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৫ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রাজশাহী পলিটেকনিক অধ্যক্ষকে পুকুরে নিক্ষেপের ঘটনায় তদন্ত প্রতিবেদন দাখিল

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ রাজশাহী পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ ফরিদ উদ্দিন আহমেদকে টেনেহিঁচড়ে পুকুরে নিক্ষেপ করার ঘটনায় বাংলাদেশ কারিগরি শিক্ষা অধিদফতরের তদন্ত কমিটির প্রতিবেদন দাখিল হয়েছে। অধিদফতরের মহাপরিচালক রওনক মাহমুদ বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, সরেজমিন তদন্ত শেষে ইতোমধ্যে কমিটির প্রধান প্রতিবেদন জমা দিয়েছেন। এটি এখন সরকারের উচ্চপর্যায়ে পাঠানো হবে। সেখান থেকেই এ বিষয়ে পরবর্তী করণীয় ঠিক করে দেয়া হবে। তদন্ত কমিটি কোন সুপারিশ করেছে কিনা জানতে চাইলে মহাপরিচালক বলেন, সুপারিশ তো অবশ্যই করেছে। তবে এটা আমার পর্যায় থেকে প্রকাশ করা যাবে না। সরকারের আরও উচ্চপর্যায় প্রকাশ করবে।

জানা গেছে, গত ২ নবেম্বর রাজশাহী পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষকে টেনেহিঁচড়ে ক্যাম্পাসের ভেতরের একটি পুকুরের পানিতে ফেলে দেন ছাত্রলীগের নেতাকর্মীরা। পলিটেকনিক ছাত্রলীগের সদ্য বহিষ্কৃত ছাত্রলীগ নেতা কামাল হোসেন সৌরভকে নিয়মের বাইরে গিয়ে পরীক্ষায় বসার সুযোগ না দেয়ার কারণে এই কা- ঘটানো হয়। এ ঘটনায় সেদিনই তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করে কারিগারি শিক্ষা অধিদফতর।

কমিটির প্রধান ছিলেন কারিগরি শিক্ষা অধিদফতরের পরিচালক (পিআইডব্লিউ) এসএম ফেরদৌস আলম। অন্য দুই সদস্য হলেন- কারিগরি শিক্ষা বোর্ডের পরিচালক (কারিকুলাম) ড. নুরুল ইসলাম এবং রাজশাহী মহিলা পলিটেকনিক ইনস্টিটিউটের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ওমর ফারুক। তারা দু’দিন ক্যাম্পাসে অবস্থান করে সংশ্লিষ্ট সবার সঙ্গে কথা বলেন, ঘটনাস্থল পরিদর্শন করেন এবং পুকুরের পানির গভীরতা পরীক্ষা করেন। তদন্ত কমিটি ক্যাম্পাসে ছাত্রলীগের একটি টর্চার সেলেরও সন্ধান পায়।

তদন্ত কমিটির প্রধান এসএম ফেরদৌস আলম বলেন, তদন্ত প্রতিবেদন তিনদিনের মধ্যে জমা দেয়ার জন্য আমাদের নির্দেশ দেয়া হয়েছিল। কিন্তু তিনদিনের মধ্যে সেটা সম্ভব হয়নি। তাই একদিন সময় বৃদ্ধি করা হয়। এরপর বৃহস্পতিবার বিকেলেই আমরা তদন্ত প্রতিবেদন জমা দিয়েছি। এদিকে ছাত্রলীগের নেতাকর্মীদের হাতে লাঞ্ছনার ঘটনায় অধ্যক্ষ ফরিদ উদ্দিন আহমেদ সাতজনের নাম উল্লেখসহ ৫০ জনের বিরুদ্ধে থানায় হত্যাচেষ্টার মামলা করেছেন। এ পর্যন্ত পুলিশ নয়জনকে গ্রেফতার করেছে।

শীর্ষ সংবাদ:
স্বপ্ন পূরণে ভাগ্য বদল ॥ পদ্মা সেতু নামেই ২৫ জুন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী         রোহিঙ্গারা অপরাধে জড়াচ্ছে প্রত্যাবাসন অনিশ্চয়তায়         ১৩৫ বিলাসবহুল পণ্যে ২০ ভাগ নিয়ন্ত্রণমূলক শুল্ক আরোপ         আমি ত্রাস সঞ্চারি ভুবনে সহসা সঞ্চারি ভূমিকম্প...         দিনের ভোট দিনেই হবে, রাতে হবে না ॥ সিইসি         সম্রাটকে জামিন না দিয়ে কারাগারে পাঠালেন আদালত         হাতিরঝিলের পানির ক্ষতি করা যাবে না ॥ হাইকোর্ট         এগিয়ে যাওয়ার লক্ষ্যে লড়ছে দুদল         মাঙ্কিপক্সের প্রবেশ রোধে সর্বোচ্চ সতর্ক হতে হবে         ঢাবিতে ছাত্রলীগ ছাত্রদল সংঘর্ষ ॥ আহত ৩০         জামায়াতের সঙ্গেও সংলাপে বসবে বিএনপি ॥ ফখরুল         সিলেটে বন্যার পানি নামছে ধীরে, নানা সঙ্কট         জলাবদ্ধতা থেকে এবারের বর্ষায়ও মুক্তি মিলছে না চট্টগ্রামবাসীর         শেখ হাসিনা সরকার পাহাড়ে শান্তি ফিরিয়ে এনেছে ॥ কাদের         প্রত্যাবাসন নিয়ে রোহিঙ্গারা দীর্ঘ অনিশ্চয়তার কারণে হতাশ হয়ে পড়ছে : প্রধানমন্ত্রী         হাতিরঝিলে স্থাপনা উচ্ছেদসহ ওয়াটার ট্যাক্সি নিষিদ্ধে রায় প্রকাশ         মাদকাসক্ত সন্তানকে গ্রেফতারে বাবা-মা আসেন ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         নিয়মানুযায়ী দিনের ভোট দিনেই হবে ॥ সিইসি         রোহিঙ্গা শরণার্থীদের স্বেচ্ছায় প্রত্যাবাসনই স্থায়ী সমাধান         ২৫ জুন পদ্মা সেতুর উদ্বোধন