রবিবার ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৯ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

দেশে সুশাসন বলতে কিছু নেই ॥ মওদুদ

স্টাফ রিপোর্টার ॥ দেশে সুশাসন বলতে কিছু নেই বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ। শনিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে বিএনপির অঙ্গ সংগঠন মৎসজীবী দল আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

ব্যারিস্টার মওদুদ বলেন, ১১ বছর হয়ে গেল জাতীয় সংসদে কোন একটি মুলতবি প্রস্তাব নিয়ে আলোচনা হয় না। এ ছাড়া কোন একটি জাতীয় ইস্যু নিয়ে সংসদে আলোচনা হয় না। আর সংসদে যে একটা বিরোধী দল আছে, সেই বিরোধী দলের কথা না বলাই ভাল। কারণ এটা যে বিরোধী দল তা তো পৃথিবীর কোন মানুষ বিশ্বাস করে না। এটা একটা অকার্যকর সংসদ। এই সংসদ দিয়ে দেশে কখনও সুশাসন প্রতিষ্ঠা করা যাবে না।

মওদুদ আহমদ বলেন, এ সরকার নিজেদের পতন নিজেরাই ডেকে এনেছে। দেশে ১৫০ ক্যাসিনোতে জুয়ার ব্যবসা চলছে। চলমান অভিযানে খালেদ ও শামীমের কাছ থেকে যে অর্থ পাওয়া গেছে তা কিছুই না, দুর্নীতি অনেক গভীরে ঢুকে গেছে। এই দুর্নীতি থেকে এই সরকার দেশকে কখনও ফিরিয়ে আনতে পারবে না। সরকারকে উদ্দেশ করে মওদুদ বলেন, ক্ষমতায় থাকার জন্য সবকিছু দিয়ে দিতে হবে? দয়া করে এটা করবেন না। এটা দেশের জন্য ভাল হবে না। ১০ বছরে ভারতকে কি দিয়েছেন আর কি এনেছেন আমরা সবই জানি। একটা চুক্তির সঙ্গে আরও ১০০টা বিষয় জড়িত থাকে।

৭ নবেম্বর জিয়াউর রহমান ক্যান্টনমেন্টের বাসভবনে বন্দী ছিলেন উল্লেখ করে মওদুদ বলেন, সিপাহী-জনতা তাকে মুক্ত করে ক্ষমতায় বসিয়েছিলেন। তিনি কোন ক্যু করেননি, কোন নির্বাচিত সরকারকে অপসারণ করেননি। তিনি সংবিধান বাতিল করেননি, সামরিক আইনও জারি করেননি। এমনকি সংসদও বাতিল করেননি। ১৯৭৫ সালে সামরিক আইন জারি করে সংসদ বাতিল করেছিলেন আওয়ামী লীগ নেতা খন্দকার মোশতাক আহমেদ। ‘স্বাধীনতার ঘোষণা দেয়া ও গণতন্ত্র ফিরিয়ে আনা- এ ২টি কাজের জন্য জিয়াউর রহমান অমর হয়ে থাকবেন।’

খোকার কুলখানি ১৫ নবেম্বর ॥ প্রয়াত বিএনপির ভাইস চেয়ারম্যান, অবিভক্ত ঢাকা সিটি কর্পোরেশনের সাবেক মেয়র সাদেক হোসেন খোকার কুলখানি অনুষ্ঠিত হবে ১৫ নবেম্বর। শনিবার সাদেক হোসেন খোকার বড় ছেলে ইঞ্জিনিয়ার ইসরাক হোসেন সাংবাদিকদের এ কথা জানিয়েছেন। গোপীবাগ ব্রাদার্স ইউনিয়ন ক্লাব সংলগ্ন মাঠে ওইদিন বাদ আসর কুলখানি অনুষ্ঠিত হবে।

শীর্ষ সংবাদ:
দাম কমানোর টার্গেট ॥ সংসদে বাজেট পেশ ৯ জুন         ৫৭ বছর পর ঢাকা থেকে ‘মিতালি এক্সপ্রেস’ যাবে ভারতে         রাজনীতির মাঠ গরম করতে চায় বিএনপি         মাঙ্কিপক্সে সবচেয়ে বেশি ঝুঁকিতে তরুণরা         দুর্নীতির শ্বেতপত্র প্রকাশ করা হবে ॥ রিফাত         পাহাড়ে বিচ্ছিন্নতাবাদী তৎপরতা দিন দিন বাড়ছে         ফিফা বিশ্বকাপ ট্রফি ঢাকায় আসছে ৮ জুন         আজ জাতিসংঘ শান্তিরক্ষী দিবস ॥ নানা আয়োজন         উন্নয়নের অগ্রযাত্রায় কমিউনিটি রেডিও শক্তিশালী মাধ্যম         অবৈধ ক্লিনিক বন্ধে দেশজুড়ে অভিযান         ইয়াবা ও মানব পাচারে কমিশন পায় রোহিঙ্গা নারীরা         চলচ্চিত্র ব্যবসায় আশার আলো মিনি সিনেপ্লেক্স         সিলেটে ডায়রিয়াসহ পানিবাহিত রোগ বাড়ছে         বিএনপি খোমেনি স্টাইলে বিপ্লব করার দুঃস্বপ্ন দেখছে ॥ কাদের         শান্তিরক্ষীগণ পেশাদারিত্ব, দক্ষতা ও নিষ্ঠার সঙ্গে কাজ করে যাচ্ছেন : প্রধানমন্ত্রী         প্রতিটি বিশ্ববিদ্যালয়ে সময়োপযোগী কারিকুলাম প্রণয়নের নির্দেশ রাষ্ট্রপতির         বাংলাদেশ আজ শান্তি ও সম্প্রীতির এক উজ্জ্বল দৃষ্টান্ত : রাষ্ট্রপতি         ভারতের গুয়াহাটিতে তৃতীয় নদী সম্মেলন শুরু         রাজধানীকে সিসিটিভি ক্যামেরার আওতায় আনা হবে : স্বরাষ্ট্রমন্ত্রী         বাগেরহাটে ঝড়ে গাছ ভেঙ্গে পড়ল ইউএনওর গাড়ির উপর